1. admin@digonterbarta24.com : admin :
শুক্রবার, ২১ জানুয়ারী ২০২২, ১১:৫২ অপরাহ্ন

শ্রীমঙ্গলে ৯দশমিক ৬ ডিগ্রী সেলসিয়াসের ঠান্ডায় কাবু চা অঞ্চলের মানুষ

দিগন্তের বার্তা ২৪ ডেস্ক
  • সময় : শনিবার, ১ জানুয়ারি, ২০২২
  • ২৭ বার পঠিত

শ্রীমঙ্গল (মৌলভীবাজার) প্রতিনিধি:৯দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াসের ঠান্ডায় কাবু চা অধ্যাসিত শ্রীমঙ্গলের মানুষ। গত কয়েক দিন ধরে বিকেল থেকে মৃদু বাতাসে কনকনে শীত অনুভূত হতে থাকে। রাতে শীতের তিব্রতা বাড়তে থাকে। শেষ রাতে ঘন কুয়াশা আর তিব্র শীতে কাবু হতে থাকে জনপদ। এ অবস্থায় চিন্নমূল মানুষ সহ কয়েক লাখ চা শ্রমিক পড়েছেন দূভোূগে।

শনিবার বছরের প্রথমদিন শ্রীমঙ্গলস্থ আবহাওয়া অফিস ৯ দশমিক ৬ ডিগ্রী সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করেছে। শ্রীমঙ্গল আবহাওয়া পর্যবেক্ষন কর্মকর্তা আনিসুর রহমান জানান, গত এক সপ্তাহ থেকে ৯ থেকে ১১ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে তাপমাত্রা উঠানামা করছে।

শনিবার ১ জানুয়ারি সকাল ৯টায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৯ দশমিক ৬ডিগ্রি সেলসিয়াস। ধীরে ধীরে এখানকার তাপমাত্রা কমছে। অতীত রেকর্ড অনুযায়ী তাপমাত্রা আরও নিচে নামতে পারে।

এদিকে শীতজনিত রোগে প্রতিদিন হাসপাতালে শিশু ও বয়স্কদের নিয়মিত ভর্তি অব্যাহত রয়েছে। গরম কাপড়ের দোকানে নিম্ন ও মধ্যবিত্ত মানুষের ভীর লক্ষনীয়। জেলায় দরিদ্র শীতার্তদের মাঝে সরকারিভাবে ৩৫ হাজার কম্বল বিতরণ করেছে জেলা প্রশাসন। এছাড়াও স্থানীয় বিভিন্ন সংগঠনের উদ্যোগে শীতবস্ত্র বিতরণ অব্যহত রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © দিগন্তের বার্তা ২৪
Theme Customized BY Theme Park BD