1. admin@digonterbarta24.com : admin :
সোমবার, ২৪ জানুয়ারী ২০২২, ০৭:৫৮ অপরাহ্ন
শিরোনাম :
করোনা ও ওমিক্রন থেকে রক্ষা পেতে সবাইকে ভ্যাকসিনের আওতায় আসতে হবেঃ সিভিল সার্জন বান্দরবানে পৃথক ২টি মাদক মামলার জব্দকৃত আলামত ধ্বংস উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের সকল প্রোগ্রামের শিক্ষির্থীদের করোনা প্রদান বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেলে আগুন, নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিস বাগেরহাট প্রেসক্লাবের উদ্যোগে শীতার্তদের মাঝে কম্বল বিতরণ মীরসরাইয়ে ছাত্রলীগের দুই পক্ষের সংঘর্ষের ঘটনায় থানায় পাল্টাপাল্টি মামলা, গ্রেপ্তার ২ হাতিয়ায় ২ ইউপিতে চেয়ারম্যান সহ সবাই বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত  নড়াইলে অস্ত্র মামলায় ১জনের যাবজ্জীবন কারাদন্ড বাগেরহাটে মোসাফির ব্লাড ডোনারস ক্লাবের শুভ উদ্বোধন অনুষ্ঠিত কোভিট-১৯ এর জনসচেতনতা বৃদ্ধিতে বান্দরবানে মোবাইলকোর্ট পরিচালনা

সিএমপি স্কুল এন্ড কলেজের নবনির্মিত লাইব্রেরির উদ্বোধন

দিগন্তের বার্তা ২৪ ডেস্ক
  • সময় : বুধবার, ২৯ ডিসেম্বর, ২০২১
  • ৪১ বার পঠিত

নিজস্ব প্রতিবেদকঃ গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় শিক্ষা উপমন্ত্রী লন্ডন স্কুল অফ ইকোনমিক্স এন্ড পলিটিক্যাল সায়েন্স হতে আইন ও নৃবিজ্ঞান এ স্নাতক ডিগ্রী অর্জনকারী

ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল এমপি বলেছেন, উন্নত বিশ্বের সাথে তুলনা করে সিএমপি স্কুল এন্ড কলেজের পাঠাগারের ভূয়সী প্রশংসা করেন। প্রায় ২০ হাজার বই সংবলিত এই পাঠাগার ছাত্রছাত্রীদের মানসিক বিকাশে গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করবে। উন্নত বিশ্বের সাথে তাল মিলিয়ে, বাংলাদেশের সমাজ ও সংস্কৃতির স্পিরিট ধারন করে কোমলমতি ছাত্রছাত্রীদের জন্য বই সংকলন করা হয়েছে এই পাঠাগারে।

মঙ্গলবার (২৮ ডিসেম্বর) নগরীর দামপাড়াস্থ সিএমপি স্কুল এন্ড কলেজের ভার্টিক্যাল এক্সটেনশন কাজের ভিত্তি প্রস্তর স্থাপন এবং নবনির্মিত লাইব্রেরির উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। তিনি আরো বলেন, তথ্য, তত্ত, গবেষণা এবং জ্ঞান-ভিত্তিক সমাজ নির্মাণে ছাত্রছাত্রীদের প্রস্তুত করণার্থে এই পাঠাগার নজীরবিহীন ভুমিকা রাখবে।

তিনি মনে করেন, বিদ্যালয়ের এই গ্রন্থাগার বিদ্যার্থীদের আজীবন জ্ঞানার্জনের দক্ষতাসমূহ গড়ে তোলবে এবং তাদের কল্পনাশক্তিকে উন্নত করবে, যাতে তারা দায়িত্বশীল নাগরিকের জীবন নির্বাহ করতে সক্ষম হয়।

বাংলাদেশের প্রাতিষ্ঠানিক পরিমন্ডলে সবচেয়ে সমৃদ্ধ পাঠাগার সিএমপি স্কুল এন্ড কলেজের। প্রকৃত বিচারে গ্রন্থাগারের শুরু প্রাগৈতিহাসিক থেকে ঐতিহাসিক যুগের সন্ধিক্ষনে।তক্ষশীলা কিংবা নালন্দা বিশ্ববিদ্যালয়ে অতীব সমৃদ্ধ পাঠাগার ছিল। ভার্চুয়াল জগতের কৃত্রিম পরিবেশে অপ্রকৃত বাস্তবতা বা অসদ্‌ বাস্তবতার মাঝে আজ পাঠাগারের প্রয়োজনীয়তা ছাত্রছাত্রীদের মাঝে নতুনভাবে তুলে ধরতে সিএমপি স্কুল এন্ড কলেজ প্রতিষ্ঠা করেছে অতীব সমৃদ্ধ লাইব্রেরী।

জ্ঞানেন্দ্রিয় ও অন্তরিন্দ্রিয়ের মিলনের মাধ্যমে বই স্পর্শ করে যে পঠন পাঠন হয়, তা স্থায়ী এবং গভীর। এই দার্শনিক বোধ থেকে সিএমপি স্কুল এন্ড কলেজে সুবিশাল পাঠাগার স্থাপন করেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি) কমিশনার সালেহ মোহাম্মদ তানভীর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © দিগন্তের বার্তা ২৪
Theme Customized BY Theme Park BD