1. admin@digonterbarta24.com : admin :
শুক্রবার, ২১ জানুয়ারী ২০২২, ১১:২৪ অপরাহ্ন

নানিয়ারচরে বাল্যবিবাহ প্রতিরোধ ও বিলম্বিত গর্ভধারণ বিষয়ে কর্মশালা

দিগন্তের বার্তা ২৪ ডেস্ক
  • সময় : বৃহস্পতিবার, ২৩ ডিসেম্বর, ২০২১
  • ৩৯ বার পঠিত

তুফান চাকমা, নানিয়ারচর প্রতিনিধিঃ-রাঙ্গামাটির নানিয়ারচরে কিশোরীদের বাল্যবিবাহ এবং বিলম্বিত গর্ভধারণ বিষয়ে ধর্ম গুরু, স্থানীয় জনপ্রতিনিধি, গনমাধ্যমকর্মী ও সংশ্লিষ্টদের মাঝে কর্মশালা আয়োজন করেছে উপজেলা স্বাস্থ্য বিভাগ।

বৃহস্পতিবার (২৩ ডিসেম্বর) সকালে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডা. নূয়েন খীসার সভাপতিত্বে এবং স্বাস্থ্য কমপ্লেক্স হলরুমে এই কর্মশালা অনুষ্ঠিত হয়।

এসময় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এর আবাসিক চিকিৎসক ডা. দোলন দাশ, মেডিকেল অফিসার ডা. প্রনয় মল্লিক আকাস, নানিয়ারচর প্রেস ক্লাব সভাপতি মাহাদী বিন সুলতান, হেলথ ইন্সট্রাক্টর কিরণ ধর চাকমা, স্থানীয় মসজিদ, মন্দির, বৌদ্ধ বিহার প্রতিষ্ঠান সমূহের কমিটির প্রতিনিধি, জনপ্রতিনিধি ও গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

সভায় বক্তারা বলেন, বাল্যবিবাহ প্রতিরোধে নারী শিক্ষা বিস্তারে ব্যাপক ভূমিকা থাকতে হবে। নারীদের অগ্রাধিকার দিতে হবে। তবেই শিক্ষিত মেয়েরা সচেতন হবে। বাল্যবিবাহ বন্ধ করে কন্যাশিশুদের শিক্ষিত করে গড়ে তোলা হলে তারা যোগ্য ও দক্ষ হয়ে গড়ে উঠবে এবং তারা পরিবার তথা রাষ্ট্রের সম্পদে পরিণত হবে৷

তাই দেশের সব নাগরিকের কর্তব্য হবে, বাল্যবিবাহ প্রতিরোধের লক্ষ্যে সামাজিক, পারিবারিক ও কিশোর/কিশোরীদের মধ্যে সচেতনতাবোধ জাগ্রত করা এবং কন্যাশিশুর শিক্ষায় বিনিয়োগ বৃদ্ধি করা।

বক্তারা আরও বলেন, কিশোর/কিশোরীদের ইচ্ছে প্রদান্য দিতে হবে। কিশোরী অবস্থায় বাচ্চা নিতে পারবে না। বাচ্চা নিলে মা ও শিশু দুজনের সমস্যা হতে পারে। আর গর্ভপাত প্রসূতি মহিলাদের অবশ্যই চিকিৎসা সেবা কেন্দ্রে নিয়ে আসার আহবান জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © দিগন্তের বার্তা ২৪
Theme Customized BY Theme Park BD