1. admin@digonterbarta24.com : admin :
বুধবার, ১৯ জানুয়ারী ২০২২, ১১:২৭ অপরাহ্ন

ওমিক্রন পৌঁছেছে ১০৬ দেশে : বিশ্ব স্বাস্থ্য সংস্থা

দিগন্তের বার্তা ২৪ ডেস্ক
  • সময় : বুধবার, ২২ ডিসেম্বর, ২০২১
  • ৪০ বার পঠিত

আন্তর্জাতিক ডেস্ক ঃ প্রাণঘাতী করোনাভাইরাসের নতুন ধরন ওমিক্রন ১০৬টি দেশে পৌঁছে গেছে বলে জানিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা। আর বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, পুরো ইউরোপ, যুক্তরাষ্ট্র এবং এশিয়ার কিছু দেশে ওমিক্রনের সংক্রমণ গুনাত্মক হারে বাড়ছে। এ ছাড়া জাপানের একটি সামরিক ঘাঁটিতে একটি ক্লাস্টার থেকে কোভিডে অন্তত ১৮০ জন আক্রান্ত হয়েছেন।

ইউরোপের দেশগুলোর জন্য সতর্কবাণী উচ্চারণ করে বিশ্ব স্বাস্থ্য সংস্থার ইউরোপীয় প্রধান হ্যানস ক্লুগে বলেছেন, ‘আমরা দেখতে পাচ্ছি, আরেকটা ঝড় আসছে।

এরইমধ্যে ইউরোপের বিভিন্ন দেশ স্বাস্থ্যবিধির কড়াকড়ি ফিরিয়ে আনতে শুরু করেছে। বড়দিনের পর জনসমাগম ও পার্টি করার ওপর বিধিনিষেধ জারি করেছে জার্মানি। দেশটির চ্যান্সেলর ওলাফ শলৎস গতকাল মঙ্গলবার তার দেশের নাগরিকদের সতর্ক করে বলেছেন, করোনাভাইরাস বড়দিনে ছুটি কাটাবে না। সংক্রমণের আরেকটা ঢেউ আসছে জেনেও চোখ বন্ধ করে রাখা উচিত হবে না।’ ওদিকে বড়দিনের পরদিন থেকে পর্তুগালে সব বার ও নাইটক্লাব বন্ধ ঘোষণা করা হয়েছে।

যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী বরিস জনসন জানিয়েছেন, বড়দিনের আগে নতুন কোনো বিধিনিষেধ সেখানে দেওয়া হচ্ছে না। তবে স্কটল্যান্ড, ওয়েলস এবং নর্দার্ন আয়ারল্যান্ডে জনসমাগমে কড়াকড়ি আরোপ করা হয়েছে।

যুক্তরাজ্যভিত্তিক সংবাদমাধ্যম বিবিসির খবরে বলা হয়, সুইডেনে বুধবার থেকেই কর্মীদের বাসা থেকে অফিস করতে বলা হয়েছে। বার, ক্যাফে, রেস্তোরাঁর ক্ষেত্রেও বিধিনিষেধ দেওয়া হয়েছে।

নভেম্বরের শেষ দিকে দক্ষিণ আফ্রিকায় প্রথম শনাক্ত হয় ওমিক্রন। এরপর এটি দ্রুত বিশ্বজুড়ে আধিপত্য বিস্তার করছে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © দিগন্তের বার্তা ২৪
Theme Customized BY Theme Park BD