1. admin@digonterbarta24.com : admin :
রবিবার, ২৩ জানুয়ারী ২০২২, ১২:০৭ পূর্বাহ্ন
শিরোনাম :
সাবেক চেয়ারম্যান কামালউদ্দীনের বিরুদ্ধে জমি দখলের অভিযোগ অপর্যাপ্ত চিকিৎসক , উদাসীনতা এবং নানা সমস্যায় জর্জরিত হাতিয়া স্বাস্থ্য কমপ্লেক্স বাজার ব্যবসায়ীদের সাথে মতবিনিময় করলেন সেনবাগ পৌর মেয়র জাতীয় বিশ্ববিদ্যালয়ের সব পরীক্ষা স্থগিত দেওয়ানগঞ্জে পৌর সভার উদ্যোগে অসহায় শীতার্ত মানুষের মাঝে কম্বল বিতরণ রাত জেগে বজ্য অপসারণ করালেন সেনবাগ পৌর মেয়র ভিপি দুলাল স্বপ্নের আলো ফাউন্ডেশন (এসএএফ)’র শীতবস্ত্র বিতরণ ঝালকাঠিতে মাদক মামলায় ১জনের ৫ বছরের সশ্রম কারাদন্ড নিজাম উদ্দিন পুনরায় সিপিআই নির্বাচিত এসএসসি ২০০২ এবং এইচএসসি ২০০৪ বাংলাদেশ গ্রুপের শীতবস্ত্র বিতরণ-ওয়ার্ম লাভ

সরওয়ার উল্যাহ ওয়েলফেয়ার ফাউন্ডেশন ও লায়ন্স ইম্পেরিয়াল সিটি ক্লাব এর উদ্দ্যোগে বিনামূল্যে সাস্থ্যসেবা প্রদান

দিগন্তের বার্তা ২৪ ডেস্ক
  • সময় : সোমবার, ২০ ডিসেম্বর, ২০২১
  • ৮১ বার পঠিত

নিজস্ব প্রতিনিধি ঃ ফেনীর ইজ্জতপুর গ্রামে প্রায় ১৮৫০ জন মানুষকে বিনামূল্যে সাস্থ্যসেবা প্রদান করল সরওয়ার উল্যাহ ওয়েলফেয়ার ফাউন্ডেশন ও লায়ন্স ইম্পেরিয়াল সিটি ক্লাব।

সরওয়ার উল্যাহ ওয়েলফেয়ার ফাউন্ডেশান এবং লায়ন্স ক্লাব অব চিটাগং ইম্পেরিয়াল সিটির উদ্যোগে গতকাল ১৮/১২/২০২১ইং তারিখে ইজ্জতপুর হাই স্কুল প্রাংগনে অনুষ্ঠিত হল দিন ব্যাপি ফ্রি সাস্থ্য ক্যাম্প। উক্ত ফ্রি সাস্থ্য ক্যাম্পে প্রায় ১৮৫০ জন সাধারণ মানুষকে মেডিকেল সেবা, চক্ষু সেবা, দন্ত চিকিৎসা সেবা, ডায়াবেটিস রোগের ফ্রি টেস্ট ও ব্লাড গ্রুপিং টেস্ট সেবা প্রদান করা হয়। উক্ত ক্যাম্পে সাস্থ্যখাতের বিভিন্ন বিভাগে বিনামূল্যে মেডিকেল সেবা প্রদান করা হয় মোট ১১৬৫ জন মানুষকে। এরমধ্যে গাইনী বিভাগে ২৭০ জন শিশু সাস্থ্য বিভাগে ২১০ জন মেডিসিন বিভাগে ৪৮১ জন হৃদরোগ বিভাগে ৬৮ জন নাক,কান ও গলা রোগ বিভাগে ৫৮ জন এবং ডায়াবেটিস বিভাগে ৭৮ জন।

চক্ষু রোগ বিভাগে চিকিৎসা প্রদান করা হয়েছে ২৩৭ জন রুগীকে এর মধ্যে ১০০ জন রুগীকে বিনামূল্যে চশমা এবং বাকীদের প্রয়োজনীয় চোখের ড্রপস প্রদান করা হয়েছে এবং ২২ জন রুগীকে অপারেশন এর জন্য পরামর্শ দিয়েছেন বিশেষজ্ঞ চিকিৎসক।

দন্ত বিভাগে মোট ৫৫ জন রুগীকে চিকিৎসা প্রদান করা হয়েছে এর মধ্যে ৫ জন রুগীর দাঁত উঠানোসহ বাকিদের প্রয়োজনীয় চিকিৎসা প্রদান করা হয়েছে।

দিন ব্যাপী ফ্রি ডায়াবেটিস ক্যাম্পে মোট ২১২জন রুগীকে ডায়াবেটিস পরীক্ষা করা হয় এবং ১৭০ জন রুগীর ব্লাড গ্রুপ নির্ণয় করে ব্লাড গ্রুপিং কার্ড পদান করা হয়েছে।

উক্ত স্বাস্থ্য সেবা ক্যাম্পে বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান করেন মেডিসিন বিশেষজ্ঞ ডাঃ মেহফুজা রাজ্জাক, ডাঃ এস এম সাদিক হোসেন, শিশু রোগ বিশেষজ্ঞ ডাঃ মোঃ ইদ্রিস উল্যাহ ভূঁইয়া, নাক,কান,গলা, রোগ বিশেষজ্ঞ ও সার্জন ডাঃ মোঃ সালেহ উদ্দিন শিবলু, হৃদরোগ বিশেষজ্ঞ ডাঃ রফিকুল ইসলাম, গাইনি ও প্রসূতি বিশেষজ্ঞ ডাঃ জয়নাব আক্তার ঝুমি এবং ডাঃ রেজোয়ানা জাহান, ডায়াবেটিস রোগ বিশেষজ্ঞ ডাঃ মোঃ মঞ্জুরুল হক, মেডিসিন ও শিশু রোগ বিশেষজ্ঞ ডাঃ অতনু চক্তবর্তী, দন্ত বিশেষজ্ঞ ডাঃ ইমরান হোসাইন ও ডাঃ নাহিদ সুলতানা। উক্ত ক্যাম্পে চক্ষু চিকিৎসা সেবা প্রদান করেন চট্টগ্রাম লায়ন্স চক্ষু হাসপাতালের বিশেষজ্ঞ চিকিৎসক বৃন্দ। ডায়াবেটিস টেস্ট ও বিনামূল্যে রক্তের গ্রুপ পরীক্ষা করেন লিও ক্লাব অব চিটাগাং ইম্পেরিয়াল সিটির লিও বৃন্দ ।

করোনা ভাইরাস থেকে মুক্ত থাকার জন্য সাস্থ্যবিধির অংশ হিসেবে উক্ত ক্যাম্পে আগত দারিদ্র্য রুগীদের মাঝে বিনামূল্যে ১০০০ মাস্ক বিতরন করেন ক্যাম্পের সাস্থ্যকর্মীগন।

উক্ত ক্যাম্পে উপস্থিত ছিলেন লায়ন্স ক্লাব অব চিটাগং ইম্পেরিয়াল সিটির ফাস্ট ভাইস গভর্নর লায়ন শেখ শামসুদ্দিন আহমেদ সিদ্দিকী পি.এম. জে. এফ, ইম্পেরিয়াল সিটির গাইডিং লায়ন ডাঃ আব্দুল্লাহ আল হারুন, জোন চেয়ারম্যান লায়ন আসিফ উদ্দিন ভূঁইয়া, বর্তমান ক্লাব সেক্রেটারি লায়ন শাহতাব উদ্দিন রিকু এবং সোনাপুর হাই স্কুলের সভাপতি জনাব জাহেদ বিন আলম। উক্ত ক্যাম্প যৌথভাবে সভাপতিত্ত করেন সরওয়ার উল্যাহ ওয়েলফেয়ার ফাউন্ডেশনের সভাপতি জনাব মোস্তাফা আহমেদ এবং লায়ন্স ক্লাব অব চিটাগং ইম্পেরিয়াল সিটির সভাপতি লায়ন কাশেম শাহ।

উক্ত ক্যাম্পে উপস্থিত থেকে সাস্থ্য সেবায় সহযোগিতা প্রদান করেন সরওয়ার উল্যাহ ওয়েলফেয়ার ফাউন্ডেশনের সহ-সভাপতি জনাব মোঃ রেজাউল করিম, অর্থ-সম্পাদক মোঃ ইয়াছিন, কার্যকরী সদস্য মঈনুল হক মজনু, সদস্য হাবিবুর রহমান (সিরাজ), মোঃ ইদ্রিস উল্যাহ ভূঁইয়া, শেখ মোঃ এরফান উল্যাহ, শেখ মোস্তাক উল্যাহ, জোবায়ের ইবনে হাবীব (সানি)। এইছাড়াও অত্র মেডিকেল ক্যাম্পে মানব সেবায় অগ্রনী ভূমিকা পালন করেন মৌটুবী ইউনিয়নের ৪নং ওয়ার্ড মেম্বার জনাব সাখাওয়াত হোসেন (সবুজ), নুরুল ইসলাম (আরমান), মোঃ রাশেদুল ইসলাম (রাসেল), নিরব, তোফা, মাহফুজ সহ গ্রামের গন্যমান্য ব্যাক্তিবর্গ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © দিগন্তের বার্তা ২৪
Theme Customized BY Theme Park BD