1. admin@digonterbarta24.com : admin :
সোমবার, ২৪ জানুয়ারী ২০২২, ০৮:৫৬ অপরাহ্ন
শিরোনাম :
করোনা ও ওমিক্রন থেকে রক্ষা পেতে সবাইকে ভ্যাকসিনের আওতায় আসতে হবেঃ সিভিল সার্জন বান্দরবানে পৃথক ২টি মাদক মামলার জব্দকৃত আলামত ধ্বংস উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের সকল প্রোগ্রামের শিক্ষির্থীদের করোনা প্রদান বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেলে আগুন, নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিস বাগেরহাট প্রেসক্লাবের উদ্যোগে শীতার্তদের মাঝে কম্বল বিতরণ মীরসরাইয়ে ছাত্রলীগের দুই পক্ষের সংঘর্ষের ঘটনায় থানায় পাল্টাপাল্টি মামলা, গ্রেপ্তার ২ হাতিয়ায় ২ ইউপিতে চেয়ারম্যান সহ সবাই বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত  নড়াইলে অস্ত্র মামলায় ১জনের যাবজ্জীবন কারাদন্ড বাগেরহাটে মোসাফির ব্লাড ডোনারস ক্লাবের শুভ উদ্বোধন অনুষ্ঠিত কোভিট-১৯ এর জনসচেতনতা বৃদ্ধিতে বান্দরবানে মোবাইলকোর্ট পরিচালনা

রূপগঞ্জে নানা আয়োজনে বিজয়ের ৫০ বছর স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপন

দিগন্তের বার্তা ২৪ ডেস্ক
  • সময় : শুক্রবার, ১৭ ডিসেম্বর, ২০২১
  • ৩৫ বার পঠিত

সাহাদাৎ হোসেন বিশেষ প্রতিনিধিঃবিজয় উপলক্ষে নানান আয়োজন বৃহস্পতিবার ১৬ ডিসেম্বর সকালে সরকারী মুড়াপাড়া কলেজ মাঠে জাতীয় পতাকা উত্তোলন, কুচকাওয়াজ ,আলোচনা ও ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানের আয়োজন করে রূপগঞ্জ উপজেলা প্রশাসন।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বাধীনতা পুরস্কারপ্রাপ্ত নারায়ণগঞ্জ-১ (রূপগঞ্জ) আসনের সংসদ সদস্য , বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীর প্রতীক। তিনি বলেন, বঙ্গবন্ধুর জন্ম না হলে বাংলাদেশ স্বাধীন হতো না।

৭ মার্চের ভাষণকে অস্বীকার করা মানে বাংলাদেশের স্বাধীনতাকে অস্বীকার করা। বঙ্গবন্ধু শুধু বাঙালির না। উনি সারা বিশ্বের নেতা। ৭ মার্চের ভাষণ শুধু বাংলাদেশ নয়, সারা বিশ্ববাসির একটি সম্পদ। পরাধীন জাতির মুক্তির একটি ঐতিহাসিক বার্তা।

তিনি বলেন , বঙ্গবন্ধু জাতিকে ডাক দিয়েছিলেন মহান মুক্তিযুদ্ধে অংশ গ্রহণ করার জন্যে। তার ডাকে আমরা অকুতভয় মুক্তিযোদ্ধারা ঝাপিয়ে পড়ে ছিলাম।

দেশের জনগণ আমাদেরকে সমর্থন দিয়েছিলো। তাই আমরা ১৬ ডিসেম্বর ১৯৭১ বিজয় অর্জন করি। এই দিনে রেসকোর্স ময়দানে ভারত ও বাংলাদেশের যৌথবাহিনীর নিকট পাকিস্থান বাহিনী আত্ম সমর্থন করে আমি শ্রদ্ধা ভরে স্মরণ করছি , বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে । শ্রদ্ধা ভরে স্মরণ করছি ১৫ আগস্ট, ১৯৭৫ সালে নিহত বঙ্গবন্ধু পরিবারের শহীদ সদস্যদের । স্মরণ করছি জাতীয় চার নেতাকে, স্মরণ করছি ৩০ লাখ শহীদকে ।

মন্ত্রী বলেন, বাংলাদেশকে রক্ত দিয়ে কিনতে হয়েছে। আমাদের মুক্তিযোদ্ধারা চলে যাচ্ছে। তাদের আত্মার মাগফেরাত কামনা করছি। যারা বেচে আছে তাদেরকে স্মরণ করছি। বিজয়ের ৫০ বছরে আজকে আমরা আনন্দ করবো। যারা চলে গেছে তাদের দুঃখ বেদনার কথা আমরা উপলব্ধি করবো। দেশের সমস্ত জনগণের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি, কারণ তারা একাত্তরে আমাদেরকে যদি সমর্থন না দিতেন তাহলে আমরা মুক্তিযোদ্ধারা দেশ স্বাধীন করতে পারতাম না। আমাদের গ্রামবাসীরা মুক্তিযোদ্ধাদের সমর্থন করেছেন বিধায় আমরা মুক্তিযোদ্ধারা দেশকে স্বাধীন করতে পারছি। প্রবাসী সরকারের সমর্থনে আমরা ভারতে গিয়ে আমরা অস্ত্র পেয়েছি, ট্রেনিং পেয়েছি, খাদ্য পেয়েছি , তাই আমরা ভারত সরকারের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি, ভারতের জনগণের প্রতি আমরা কৃতজ্ঞতা প্রকাশ করছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © দিগন্তের বার্তা ২৪
Theme Customized BY Theme Park BD