1. admin@digonterbarta24.com : admin :
শুক্রবার, ২১ জানুয়ারী ২০২২, ১০:২৩ অপরাহ্ন

পার্বত্য এলাকায় শিক্ষার হার বাড়ছে পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর এমপি

দিগন্তের বার্তা ২৪ ডেস্ক
  • সময় : শুক্রবার, ১৭ ডিসেম্বর, ২০২১
  • ২৯ বার পঠিত

কে এইচ মহসিন লামা,বান্দরবানঃ- পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং বলেছেন, পার্বত্য এলাকায় বিদ্যালয়ে শিক্ষার্থীদের সংখ্যা বাড়ছে। এতে বোঝা যায় এই এলাকায় শিক্ষার হার বাড়ছে।

১৭ ডিসেম্বর(শুক্রবার) সকালে বান্দরবান সরকারি টেকনিক্যাল স্কুল ও কলেজে কারিগরি শিক্ষা অধিদপ্তরের বাস্তবায়নে ৭তলা একাডেমিক ভবনের নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর উদ্বোধন করা হয়।
পরে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে বীর বাহাদুর উশৈসিং এমন মন্তব্য করেন।

শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের সহযোগিতায় ১০ কোটি ১০ লাখ টাকা ব্যয়ে এ ভবন নির্মাণের কাজ শুরু হয়।
মন্ত্রী বলেন, শিক্ষাক্ষেত্রে আগের চেয়ে অনেকটাই এগিয়ে গেছে পার্বত্য অঞ্চল। বর্তমান সরকারের আমলে দেশের অন্যান্য স্থানের মত পার্বত্য জেলার দুর্গম উপজেলাগুলোতেও স্কুল-কলেজসহ অসংখ্য শিক্ষাপ্রতিষ্ঠান গড়ে উঠছে। আর এতে সুশিক্ষায় শিক্ষিত হয়ে উঠছে পাহাড়ের ছাত্র-ছাত্রীরা।

তিনি আরও বলেন, বর্তমান আওয়ামী লীগ সরকার পার্বত্য এলাকার মানুষের প্রতি আন্তরিক। এ সরকারের আমলে পার্বত্য এলাকায় দৃশ্যমান টেকসই উন্নয়ন সাধিত হচ্ছে। মানুষের আর্থ সামাজিক অবস্থার উন্নয়নের জন্য সরকার সর্বাধিক গুরুত্ব দিয়ে কাজ করে যাচ্ছে।

অনুষ্ঠানে অন্যান্যদের মাঝে আরও উপস্থিত ছিলেন, বান্দরবান জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি, অতিরিক্ত পুলিশ সুপার আবদুল কুদ্দুছ ফরাজি, শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী বিজক চাকমা, বান্দরবান সরকারি টেকনিক্যাল স্কুল ও কলেজের অধ্যক্ষ প্রকৌশলী নুরুল হাকিমসহ কলেজের শিক্ষক ও শিক্ষার্থীগণ উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © দিগন্তের বার্তা ২৪
Theme Customized BY Theme Park BD