1. admin@digonterbarta24.com : admin :
শুক্রবার, ২১ জানুয়ারী ২০২২, ১১:০০ অপরাহ্ন

সন্ধ্যা হলেই ভূতুড়ে পরিবেশ: লাকি স্বঘোষিত সম্রাট

দিগন্তের বার্তা ২৪ ডেস্ক
  • সময় : বুধবার, ১৫ ডিসেম্বর, ২০২১
  • ৪১ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক :কক্সবাজার জেলা শহরের প্রাণকেন্দ্র টেকপাড়াস্থ চৌমুহনী এলাকার প্রবীণ মাদক ব্যাপারী শাহানাজ পারভীন লাকী।

দীর্ঘদিন কাল ধরে অব্যাহত আছে তার ইয়াবা ব্যবসা। দেশব্যাপী মাদক বিরোধী সাড়াশি অভিযান পরিচালনা কালীন সময়ে গাঁঢাকা দিলেও মেজর অবসরপ্রাপ্ত সিনহা মোহাম্মদ রাশেদ হত্যার ইস্যু পরবর্তীতে আবারও প্রকাশ্যে আসে এই প্রবীণ এবং প্রভাবশালী এই মাদক কারবারি লাকি।

এমন অভিযোগ স্থানীয়দের। বিভিন্ন সুত্রে পাওয়া তথ্যে জানা যায়, লাকি দীর্ঘ যুগ ধরে কক্সবাজার শহরের মাদক ব্যবসা শাসন করছে।

মাদকের মুকুটহীন সম্রাজ্ঞী লাকী প্রশাসনের একাধিক অভিযানে গ্রেপ্তার হয়ে কয়েক দফা কারাবরণ করলেও এ ব্যবসা ছাড়াতে পারেনি। রহস্যজনক কারনে তার মাদক ব্যবসায় এ পর্যন্ত আইনি সংস্থার বড় কোন অভিযান হয়নি।

মোটা অংকের উৎকোচের বিনিময়ে অভিযানের নামে অল্প পরিমানে মাদক/ইয়াবা রিকভারি দেখিয়ে তার বিরুদ্ধে মামলা দায়ের করেছেন সংশ্লিষ্ট প্রশাসন।

সুত্রে আরো জানা যায়, মাদক সম্রাজ্ঞী লাকী তার মাদক ব্যবসার নিরাপত্তা রক্ষায় ঘাটে ঘাটে বিশ্বস্থ সোর্স থেকে শুরু করে আইনি সংস্থার সদস্যদেরও ব্যবহার করে।

তারা অভিযান কিংবা অন্য কোন ঝামেলার আগাম খবর দিয়ে মাদক সম্রাজ্ঞী লাকিকে অবগত করায় সতর্ক বার্তা পেয়ে তিনি মাদকের ডেরা থেকে নিরাপদে সরে পড়ে বার বার।

স্থানীয়রা জানান, এই ডেরায় শ্রমিক থেকে শুরু করে বিভিন্ন পেশার মাদক সেবীদের সমাগম ঘটে। সন্ধ্যা হলেই ঐ ডেরায় ভূতুড়ে পরিবেশ সৃষ্টি হয়। এলাকার লোকজন একাধিকবার আইনি প্রশাসন ও স্থানীয় ভাবে লাকীর এই মাদক ব্যবসা বন্ধ করতে মৌখিক ভাবে অভিযোগ দিলেও রহস্যজনক কারনে এর কোন সুরহা হয়নি।

তাদের নীরবতায় মাদক সম্রাজ্ঞী দিনের পর দিন তার অবৈধ মাদক ব্যবসায় আঙ্গুল ফুলে কলা গাছ বনে গেছে। স্থানীয় সচেতন মহলের কেউ তার এ মাদক ব্যবসার প্রতিবাদ করলে তার উপর নেমে আসে মৃত্যুর হুমকি সহ মিথ্যা মামলার ভয়।

জানা যায়, সম্রাজ্ঞী লাকি মাদক ব্যবসার পাশাপাশি কিছু সংখ্যক সন্ত্রসীও লালন-পালন করে। তারা মাদক ব্যবসার প্রতিবাদকারীদের উপর শারীরিক ও মানসিক নির্যাতন থেকে শুরু করে মৃত্যুর বার্তা পৌঁছায় বলে জানা যায়।

অনুসন্ধানে জানাযায়, মাদক সম্রাজ্ঞী লাকি’র বিরুদ্ধে কয়েকটি মাদকের মামলা রয়েছে। এছাড়া সম্প্রতি লাকীর সাথে অপর এক কারবারির ইয়াবা ক্রয়-বিক্রয় সংক্রান্ত কথোপকথনের একটা অডিও রেকর্ড পাওয়া যায়।

মুলত: এই অডিও বার্তায় তার এই মাদক ব্যবসা চালিয়ে যাওয়ার সত্যতা ফুটে উঠে।

এ বিষয়ে জানতে অভিযুক্ত শাহনাজ পারভিন লাকি’র মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, “আমি এক সময় অপরাধ করেছি শাস্তিও পেয়েছি।

আমি এখন কোন অপরাধের সাথে জড়িত নই। আমার মেয়ে জামাই ষড়যন্ত্র করে আমার নামে মিথ্যা অপবাদ ছড়াচ্ছে।

ইয়াবা ক্রয়-বিক্রয় সংক্রান্ত ফাঁস হওয়া অডিও রেকর্ডের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, হয়তো কেউ আমার মোবাইল ফোন নিয়ে ইয়াবা ক্রয়-বিক্রয় সংক্রান্ত কথা বলেছে, আমি এসবের কিছুই জানিনা।

তবে ইতিপূর্বে মাদক নিয়ে আটক ও কারাবরণের কথা অকপটেই স্বীকার করেন লাকী।

এদিকে মাদকের আসক্তি হতে রক্ষা করতে আইনশৃঙ্খলা বাহিনীর উর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে মাদকের বিরুদ্ধে অভিযান সহ জড়িতদেরকে দ্রুত গ্রেপ্তারের দাবী জানান এলাকায় বসবাসরত স্থানীয় সচেতন মহল।

এ ব্যাপারে কক্সবাজার জেলা পুলিশের উর্ধতন এক কর্মকতা বলেন, কক্সবাজার শহরের খুচরা ও পাইকারী ইয়াবা ব্যবসায়ীদের তালিকা করা হচ্ছে। অচিরেই এসব চিহ্নিত ইয়াবা ও মাদক কারবারীদের আইনের আওতায় আনা হবে।এবং কক্সবাজার শহরে মাদক ব্যবসা রোধে পুলিশ সর্বদা সতর্ক রয়েছে। ইতোমধ্যে অনেক মাদক ব্যবসায়ীকে আটক করা হয়েছে।

এছাড়াও মাদকের বিরুদ্ধে নিয়মিত অভিযান অব্যাহত রয়েছে বলে জানান পুলিশের এই কর্মকর্তা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © দিগন্তের বার্তা ২৪
Theme Customized BY Theme Park BD