1. admin@digonterbarta24.com : admin :
শনিবার, ২২ জানুয়ারী ২০২২, ১২:০৬ পূর্বাহ্ন

নানিয়ারচরে গ্রামীণ মেলা অনুষ্ঠিত

দিগন্তের বার্তা ২৪ ডেস্ক
  • সময় : বুধবার, ১৫ ডিসেম্বর, ২০২১
  • ৪০ বার পঠিত

তুফান চাকমা, নানিয়ারচর উপজেলা প্রতিনিধিঃ- রাঙ্গামাটির নানিয়ারচরে চিটাগং হিল ট্রাক্টস ওয়াটারশেড কো- ম্যানেজমেন্ট, এক্টিভিটি, এসআইডি-সিএইচটির গ্রামীণ মেলা অনুষ্ঠিত হয়েছে ।

বুধবার (১৫ ডিসেম্বর) বন বাঁচলে থাকবে পানি এই প্রতিপাদ্য কে সামনে রেখে পার্বত্য চট্রগ্রাম বিষয়ক মন্ত্রণালয় ও ইউএনডিপি বাংলাদেশের একটি প্রকল্প আশিকা আয়োজনে দিনব্যাপী এ গ্রামীণ মেলা অনুষ্ঠিত হয়।

এসময় উপজেলা নির্বাহী কর্মকর্তা শিউলি রহমান তিন্নী সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, নানিয়ারচর উপজেলা পরিষদের চেয়ারম্যান প্রগতি চাকমা।

অন্যান্যদের মাঝে আরও উপস্থিত ছিলেন, উপজেলা ভাইস চেয়ারম্যান নুরুজ্জামান হাওলাদার, আশিকা
ডেপুটি নির্বাহী পরিচালক অ্যাডঃ কক্সি তালুকদার, প্রকল্প সমন্বয়কারী বিমল কান্তি চাকমা, পরিচালনা প্রকল্প কর্মকর্তা রবিন চন্দ্র চাকমা প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে বলেন, প্রাকৃতিক বন আজ ধ্বংসের মুখে। আমাদের প্রকৃতিক বন রক্ষা করতে হবে। বাংলাদেশে পরিবেশ সংরক্ষণ জরুরি হয়ে উঠেছে। আমরা বুঝে বা না বুঝেই প্রতিনিয়ত প্রকৃতির ক্ষতি করছি। বন কেটে আবাস গড়ছি। জলাভূমি ভরাট, জ্বালানিশক্তির অপচয়, নদী ও বায়ু দূষণ করছি। এভাবে প্রকৃতির ভারসাম্য নষ্ট করে নিজেদের ভবিষ্যৎ বিপন্ন করে তুলছি। এসব ক্ষেত্রে আমাদের খুব সতর্ক হতে হবে।

প্রাকৃতিক সম্পদের অপচয় রোধে মনোযোগী হতে হবে। আমাদের সকলকে বেশি করে গাছ লাগাতে হবে। বন বাঁচাতে এবং পাহাড় ধস কমাতে আমাদের সকলকে বনভূমি রক্ষা করতে হবে। প্রকৃতির ক্ষতি না করলে সুন্দর ও বসবাসযোগ্য আগামীর বাংলাদেশ নিশ্চিত করা সম্ভব হবে।

পরিশেষে তিনি আশিকার সকল কার্যক্রমকে প্রসংশা করেন এবং উপজেলা পরিষদের পক্ষ থেকে সকল প্রকার সার্বিক সহযোগিতা করার আশ্বাস প্রদান করেন।

আলোচনা সভা শেষে অতিথিরা মেলা পরিদর্শন করেন। পরিদর্শন শেষে প্রকল্প সুবিধাভোগীদের মাঝে সনদ প্রদান করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © দিগন্তের বার্তা ২৪
Theme Customized BY Theme Park BD