1. admin@digonterbarta24.com : admin :
সোমবার, ২৪ জানুয়ারী ২০২২, ০৯:০৪ অপরাহ্ন
শিরোনাম :
করোনা ও ওমিক্রন থেকে রক্ষা পেতে সবাইকে ভ্যাকসিনের আওতায় আসতে হবেঃ সিভিল সার্জন বান্দরবানে পৃথক ২টি মাদক মামলার জব্দকৃত আলামত ধ্বংস উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের সকল প্রোগ্রামের শিক্ষির্থীদের করোনা প্রদান বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেলে আগুন, নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিস বাগেরহাট প্রেসক্লাবের উদ্যোগে শীতার্তদের মাঝে কম্বল বিতরণ মীরসরাইয়ে ছাত্রলীগের দুই পক্ষের সংঘর্ষের ঘটনায় থানায় পাল্টাপাল্টি মামলা, গ্রেপ্তার ২ হাতিয়ায় ২ ইউপিতে চেয়ারম্যান সহ সবাই বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত  নড়াইলে অস্ত্র মামলায় ১জনের যাবজ্জীবন কারাদন্ড বাগেরহাটে মোসাফির ব্লাড ডোনারস ক্লাবের শুভ উদ্বোধন অনুষ্ঠিত কোভিট-১৯ এর জনসচেতনতা বৃদ্ধিতে বান্দরবানে মোবাইলকোর্ট পরিচালনা

ভূমিহীন হওয়ায় পুলিশে চাকরি হলো না আসপিয়ার, মন ভেঙে পরিবারের আর্তনাদ

দিগন্তের বার্তা ২৪ ডেস্ক
  • সময় : শুক্রবার, ১০ ডিসেম্বর, ২০২১
  • ৩৫ বার পঠিত

সাহাদাৎ হোসেন বিশেষ প্রতিনিধিঃ১৪৭৫৭০ বর্গকিলোমিটারের মালিক আসপিয়া, এই দেশের ভূমিহীনেরাই দেশটির মালিক, এই স্বপ্ন নিয়েই দেশটা স্বাধীন হয়েছে। সূবর্ন জয়ন্তীর এই সময়ে এই দেশ যদি মানবিক না হয় সামনে ভয়াবহ অন্ধকার।

পুলিশ কনস্টেবল পদে চাকরি পাচ্ছেন আসপিয়া ইসলাম—এই খবরে পরিবার থেকে শুরু করে আত্মীয়-স্বজন ও পাড়া-প্রতিবেশীদের মনে খুশির জোয়ার। আসপিয়া চাকরিতে যোগ দেবেন শিগগিরই। এরপর অভাব ঘুচে সচ্ছলতার মুখ দেখবে পরিবার। কিন্তু হঠাৎ জানা যায়, চাকরিটা হচ্ছে না।
এই খবর পেয়ে আসপিয়া দ্রুত ছুটে যান ডিআইজি এসএম আকতারুজ্জামানের কার্যালয়ে। জানতে চান, সব ধাপে উত্তীর্ণ হওয়ার পরও কেন তার চাকরি হবে না। ডিআইজি জানান, নিজেদের জমি না থাকলে চাকরি দেওয়ার আইন নেই। এরপর ভাঙা মন নিয়ে দুপুর থেকে বিকাল পর্যন্ত পুলিশ লাইন্সের সামনে বসে থাকেন আসপিয়া।

এই যদি হয় আইন তবে এই আইনের পরিবর্তনের শুরু হোক আসপিয়ার মাধ্যমেই। আমরা জাতি সবাই যদি এই মেয়েটির জন্য আওয়াজ তুলি তবে সে সহায় সম্বলহীন পরিবারটির অবলম্বন হতে পারবে এবং দেশ সেবায় নিজেকে নিয়োজিত করতে পারবে। যে আইন মানুষের জন্য না সেটা কোন আইনই হতে পারেনা।

এই ধরনের আইনকে জাতি কোন দৃষ্টিভঙ্গে দেখে যারা ভুমিহীন তারা কি? এই দেশের নাগরিক নয় যাদের জমি আছে বাড়ি গাড়ি আছে শুধু তারাই মনে হচ্ছে এই দেশের নাগরিক। তার যোগ্যতানুযায়ি তার চাকরি দেওয়া হউক ডিআইজি মহোদ্বয়ের কাছে জোর দাবি।

মন খারাপ করিস না আমাদের বোন
তোর জন্য কষ্ট হচ্ছে।আসপিয়ার অপরাধ সে হতদরিদ্র। তার পিতার কোন জমি নেই এদেশে। তারা ভূমিহীন তাই সকল পরীক্ষায় পাশ করলেও আসপিয়ার চাকরি হবে না পুলিশে, দেশের বাজে এই নিয়মটা মানতে অনেক কষ্ট হচ্ছে। প্রিয় সাংবাদিক হায়দার আলী ভাইয়ের মাধ্যমে সেটা জেনে মনটা খুব খারাপ হয়ে গেল। প্রতিকারের আশায় ছবিতে আসপিয়াকে

বরিশাল ডিআইজি কার্যালয়ের সামনে এভাবেই মন খারাপ করে বসে থাকতে দেখা গেছে।

আমরা এর প্রতিকার চাই। তার একটা চাকরি দেখতে চাই অসহায় পরিবারের আনন্দ দেখতে চাই আসপিয়ার স্বপ্ন পূরণ দেখতে চাই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © দিগন্তের বার্তা ২৪
Theme Customized BY Theme Park BD