1. admin@digonterbarta24.com : admin :
বুধবার, ১৯ জানুয়ারী ২০২২, ১০:৪৩ অপরাহ্ন

শ্রীমঙ্গলে নারীর প্রতি সহিংসতা: সমাধানে ১৬ দিনের প্রচারাভিযান

দিগন্তের বার্তা ২৪ ডেস্ক
  • সময় : বৃহস্পতিবার, ৯ ডিসেম্বর, ২০২১
  • ২৭ বার পঠিত

শ্রীমঙ্গল (মৌলভীবাজার) প্রতিনিধি:শ্রীমঙ্গলে নারীর প্রতি সহিংসতা ও সমাধানে ১৬ দিনের প্রচারাভিযান, মোড়ক উন্মোচন ও সংলাপ অনুষ্টিত হয়েছে।

সোসাইটি ফর এনভায়রনমেন্ট অ্যান্ড হিউম্যান ডেভেলপমেন্ট (সেড) এর আয়োজনে ও কানাডীয় সরকারের কানাডা ফান্ড ফর লোকাল ইনিশিয়েটিভস (সিএফএলআই)-এর সহযোগিতায় মোড়ক উন্মোচন ও সংলাপ অনুষ্টিত হয়। নারী চা শ্রমিকের জীবন দক্ষতা নিয়ে গবেষণা করেছে প্রতিষ্টানটি। এবং ‘চা বাগানে নারীর সুরক্ষায় জীবন দক্ষতা সহায়িকা’ প্রকাশ করেছে।

এ সহায়িকা ও চা শ্রমিক সংক্রান্ত অন্যান্য ̈ প্রকাশনা ও তথ্যউপাত্ত হাতে নিয়ে সেড বৃহস্পতিবার ( ৯ ডিসেম্বর) সকাল ১০টায় শ্রীমঙ্গলের ব্রাক লার্নিং সেন্টারে ‘নারীর প্রতি সহিংসতা: সমাধানে ১৬ দিনের প্রচারাভিযান’ উদযাপন করতে সহায়িকার মোড়ক উন্মোচন করে। এতে প্রধান অতিথি হিসেবে বাংলাদেশের প্রথিতযশা কথাসাহিত্যিক সেলিনা হোসেন উপস্থিত ছিলেন। বিশেষ অতিথি হিসেবে বাংলাদেশে কানাডীয় হাইকমিশনের প্রতিনিধি (রাজনৈতিক) রায়া ইয়ামপলস্কি উপস্থিত ছিলেন।

সেড এর পরিচালক ফিলিপ গাইন এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কানাডিয়ান হাইকমিশনারের রাজনৈতিক ও অর্থনৈতিক উপদেষ্টা সৈয়দ সাহনেওয়াজ মোহসীন, শ্রীমঙ্গল উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মিতালী দত্ত, চা শ্রমিক ইউনিয়নের নির্বাহী উপদেষ্টা রাম ভোজন কৈরী, জুড়ি চা ভ্যালীর সহ সভাপতি শ্রীমতী বাউরি, চা শ্রমিক ইউনিয়নের সভাপতি মাখন লাল কর্মকার প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © দিগন্তের বার্তা ২৪
Theme Customized BY Theme Park BD