1. admin@digonterbarta24.com : admin :
সোমবার, ২৪ জানুয়ারী ২০২২, ০৭:৩৮ অপরাহ্ন
শিরোনাম :
বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেলে আগুন, নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিস বাগেরহাট প্রেসক্লাবের উদ্যোগে শীতার্তদের মাঝে কম্বল বিতরণ মীরসরাইয়ে ছাত্রলীগের দুই পক্ষের সংঘর্ষের ঘটনায় থানায় পাল্টাপাল্টি মামলা, গ্রেপ্তার ২ হাতিয়ায় ২ ইউপিতে চেয়ারম্যান সহ সবাই বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত  নড়াইলে অস্ত্র মামলায় ১জনের যাবজ্জীবন কারাদন্ড বাগেরহাটে মোসাফির ব্লাড ডোনারস ক্লাবের শুভ উদ্বোধন অনুষ্ঠিত কোভিট-১৯ এর জনসচেতনতা বৃদ্ধিতে বান্দরবানে মোবাইলকোর্ট পরিচালনা শেরপুরে বস্তাবন্দি অজ্ঞাত নারীর মরাদেহ উদ্ধার মৌলভীবাজারে লাফিয়ে বাড়ছে করোনা, আজ থেকে কঠোর হচ্ছে প্রশাসন বাগেরহাটে বেড়েছে করোনা রোগীর সংখ্যা, শনাক্তের হার ৩২.০৫%

মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার পুলিন বিহারী চৌধুরীর পরলোকগমন

দিগন্তের বার্তা ২৪ ডেস্ক
  • সময় : বুধবার, ৮ ডিসেম্বর, ২০২১
  • ২৮ বার পঠিত

 

কক্সবাজার জেলার চকরিয়া পৌর সদর নিবাসী ও কক্সবাজার জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা পুলিন বিহারী চৌধুরী (৮০)
পরলোকগমন করেছেন (ওঁ দিব্যান লোকান্ স্ গচ্চতু)। গত ৬ ডিসেম্বর সকাল ৮. ৪০ মিনিটের সময় হাসপাতালে নেয়ার পথে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে তিনি পরলোকগমন করেন। তিনি দীর্ঘদিন ধরে দুরারোগ্য রোগে ভূগছিলেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, ২ ছেলে, ২ মেয়ে, অসংখ্য আত্মীয়-স্বজন ও গুনগ্রাহী রেখে গেছেন।

একই দিন বিকেল ৩টায় চকরিয়া উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ রাহাতুজ্জামানের নেতৃত্বে চকরিয়া থানা পুলিশের একটি চৌকষ দল বীর মুক্তিযোদ্ধা প্রয়াত পুলিন বিহারী চৌধুরীকে গার্ড অব অনার প্রদান করেন। একই সাথে কক্সবাজার জেলা পুলিশের পক্ষে প্রয়াতের পুত্রের হাতে একটি শোক ক্রেস্ট তুলে দেয়া হয়। এসময় বীর মুক্তিযোদ্ধার মরদেহে শেষ শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন কক্সবাজার জেলা প্রশাসকের পক্ষে এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ রাহাতুজ্জামান ও স্থানীয় বীর মুক্তিযোদ্ধাগণ। এরপর চকরিয়া কলেরা হাসপাতাল সংলগ্ন মহাশ্মশানে প্রয়াতের মরদেহ রাষ্ট্রীয় মর্যাদায় সৎকার করা হয়। সংকার অনুষ্ঠানে স্থানীয় সকল বীর মুক্তিযোদ্ধা, রাজনৈতিক নেতৃবৃন্দ ও গণ্যমান্য ব্যক্তিবর্গ অংশ নেন। তাঁর জন্মস্থান মহেশখালী উপজেলার মাতারবাড়ি গ্রামে।
উল্লেখ্য যে, প্রয়াত বীর মুক্তিযোদ্ধা পুলিন বিহারী চৌধুরী ১৯৭১ সালে ১ নং সেক্টরের অধীনে বৃহত্তর চট্টগ্রামের বান্দরবানে সহযোগী মুক্তিযোদ্ধাদের নিয়ে স্থল, গেরিলা ও ভারতীয় মিত্র বাহিনীর সাথে সরাসরি সম্মুখযুদ্ধে অংশগ্রহন করেন। চট্টগ্রামের সাতকানিয়ার চুনতি ঢালায় সম্মুখযুদ্ধে পাকবাহিনীর ১৭ জন সদস্যকে হত্যা করে ১২ ডিসেম্বর কক্সবাজারকে শত্রæমুক্ত করে দেশের স্বাধীনতায় অবদান রাখেন প্রয়াত এই বীর মুক্তিযোদ্ধা।

জাতির শ্রেষ্ঠ সন্তান বীর মুক্তিযোদ্ধা পুলিন বিহারী চৌধুরীর মৃত্যুতে গভীর শোক প্রকাশসহ শোকাহত পরিবার-পরিজনের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ চট্টগ্রাম মহানগর ইউনিট কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মোজাফফর আহমদ, ডেপুটি কমান্ডার বীর মুক্তিযোদ্ধা শহীদুল হক চৌধুরী সৈয়দ, সহকারী কমান্ডার বীর মুক্তিযোদ্ধা সাধন চন্দ্র বিশ্বাস, মুক্তিযোদ্ধা সংসদ কক্সবাজার জেলা ইউনিট কমান্ড, চকরিয়া ও মহেশখালী উপজেলা কমান্ডের নেতৃবৃন্দ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © দিগন্তের বার্তা ২৪
Theme Customized BY Theme Park BD