1. admin@digonterbarta24.com : admin :
সোমবার, ২৪ জানুয়ারী ২০২২, ০৭:২৩ অপরাহ্ন
শিরোনাম :
বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেলে আগুন, নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিস বাগেরহাট প্রেসক্লাবের উদ্যোগে শীতার্তদের মাঝে কম্বল বিতরণ মীরসরাইয়ে ছাত্রলীগের দুই পক্ষের সংঘর্ষের ঘটনায় থানায় পাল্টাপাল্টি মামলা, গ্রেপ্তার ২ হাতিয়ায় ২ ইউপিতে চেয়ারম্যান সহ সবাই বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত  নড়াইলে অস্ত্র মামলায় ১জনের যাবজ্জীবন কারাদন্ড বাগেরহাটে মোসাফির ব্লাড ডোনারস ক্লাবের শুভ উদ্বোধন অনুষ্ঠিত কোভিট-১৯ এর জনসচেতনতা বৃদ্ধিতে বান্দরবানে মোবাইলকোর্ট পরিচালনা শেরপুরে বস্তাবন্দি অজ্ঞাত নারীর মরাদেহ উদ্ধার মৌলভীবাজারে লাফিয়ে বাড়ছে করোনা, আজ থেকে কঠোর হচ্ছে প্রশাসন বাগেরহাটে বেড়েছে করোনা রোগীর সংখ্যা, শনাক্তের হার ৩২.০৫%

স্কাসের কমিউনিটি রিসোর্স সেন্টার পরিদর্শন করলেন এমডিএমের প্রতিনিধিদল

দিগন্তের বার্তা ২৪ ডেস্ক
  • সময় : মঙ্গলবার, ৭ ডিসেম্বর, ২০২১
  • ১৮ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক:ফ্রান্সভিত্তিক আন্তর্জাতিক দাদা সংস্থা এমডিএম এর বিশেষ প্রতিনিধি দলের সদস্যরা সমাজ কল্যাণ ও উন্নয়ন সংস্থা (স্কাস) এর বিভিন্ন প্রকল্পের কার্যক্রম ও কমিউনিটি রিসোর্স সেন্টার পরিদর্শন করেছেন।

রবিবার (৫ ডিসেম্বর) সকাল ১১ টার দিকে উখিয়া উপজেলার রাজাপালং জাদীমোরা এলাকায় স্কাসের কমিউনিটি রিসোর্স সেন্টার পরিদর্শন করা হয়।

পরিদর্শনের সময় তারা সেন্টার এবং ফিল্ডের বিভিন্ন কার্যক্রম গুলো ঘুরে দেখেন।

এসময় প্রতিনিধি দলের সদস্যরা লিংঙ্গ ভিত্তিক সহিংসতা, যৌন প্রজনন ও স্বাস্থ্য সেবা, মনো-সামাজিক সাহয়তা প্রদান করতে গিয়ে বিভিন্ন চ্যালেঞ্জ, প্রকল্পের ফিটবেক নিয়ে সাইকোলজিষ্ট, কেইস ম্যানাজার ও সোস্যাল ওয়ার্কারদের সাথে আলাদা আলাদা কথা বলেন। তাছাড়াও তারা রোহিঙ্গা ও স্থানীয় কিশোরী এবং নারীদের সাথে কথা বলেছেন।

প্রকল্প ও রিসোর্স সেন্টার পরিদর্শন শেষে স্কাসের উখিয়াস্থ ফিল্ড অফিসে সংস্থার চেয়ারম্যান জেসমিন প্রেমার সাথে সৌজন্য সাক্ষাৎ করেন প্রতিনিধি দলের সদস্যরা।

এসময় তারা বাল্যবিবাহ ও লিংঙ্গ ভিত্তিক সহিংসতা নিরসন, নারী ও শিশু নির্যাতন প্রতিরোধ, মনো-সামাজিক সহায়তা প্রদান সহ বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ বিষয়ের উপর আলোচনা করা হয়।

তাছাড়া প্রতিনিধি দলের সদস্যরা স্কাস একটি নারী প্রধান বেসরকারি উন্নয়ন সংস্থা হিসেবে প্রতিষ্ঠানের চেয়ারম্যান জেসমিন প্রেমার ভূয়সী প্রশংসা করেন এবং চলমান কার্যক্রমের উপর সন্তোষ প্রকাশ করেন।

স্কাস চেয়ারম্যান জেসমিন প্রেমা বলেন, “লিংঙ্গ ভিত্তিক সহিংসতা নিরসন, যৌন প্রজনন ও স্বাস্থ্যসেবা, মনো-সামাজিক সহায়তা প্রদানের পাশাপাশি শিশু সুরক্ষা, শিশুদের বিকাশ, দারিদ্র্য দূরীকরণের জন্য আর্থসামাজিক উন্নয়ন, সমাজের পিছিয়ে পড়া নারীদের জীবনমান উন্নয়নে প্রশিক্ষণ প্রদান, নারী ক্ষমতায়ন সহ কক্সবাজার জেলার কয়েকটি উপজেলায় নানা ধরণের প্রকল্প বাস্তবায়ন করা হচ্ছে। তাছাড়া বিভিন্ন ধরণের সভা ও সেমিনারের মাধ্যমে জনসচেতনতামূলক কার্যক্রমও বাস্তবায়ন করে যাচ্ছি”।

প্রতিনিধি দলের সদস্যদের মধ্যে উপস্থিত ছিলেন, ম্যাথিউ ফ্রাঁসোয়া জ্যাক ড্রেন, ইভ মারি ভেরোনিক আরপুমানেক্স, কিয়ারা চানতারু, ডা. জিসান, সাইকোলজিষ্ট তারিকুল ইসলাম।

এসময় উপস্থিত ছিলেন, স্কাস এর প্রশাসক মোহাম্মদ সালেহউদ্দিন, ফোকাল পার্সন তৌহিদুল মোস্তফা, প্রজেক্ট কোর্ডিনেটর হাফিজ আল আসাদ ও স্থানীয় গন্যমান্য ব্যাক্তি’সহ স্কাসের কর্মরত প্রতিনিধিরা।

প্রতিনিধিদলের সদস্যরা গত ১ ডিসেম্বর টেকনাফ উপজেলার হ্নীলা রিসোর্স সেন্টার ও উপজেলা পরিষদ এবং ২ ডিসেম্বর উখিয়া উপজেলার পালংখালী, জামতলী ১৫ নাম্বার রোহিঙ্গা ক্যাম্পে স্কাসের রিসোর্স সেন্টার পরিদর্শন করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © দিগন্তের বার্তা ২৪
Theme Customized BY Theme Park BD