1. admin@digonterbarta24.com : admin :
বুধবার, ১৯ জানুয়ারী ২০২২, ১১:৩২ অপরাহ্ন

মৌলভীবাজারে ভোক্তার অভিযানে ৩ প্রতিষ্টানকে ২৯ হাজার টাকা জরিমানা

দিগন্তের বার্তা ২৪ ডেস্ক
  • সময় : রবিবার, ৫ ডিসেম্বর, ২০২১
  • ৪০ বার পঠিত

শ্রীমঙ্গল (মৌলভীবাজার) প্রতিনিধি:মৌলভীবাজারে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযানে ৩টি প্রতিষ্টানকে ভোক্তা আইনে ২৯ হাজার টাকা জরিমানা করা হয়েছে। রোববার (৫ নভেম্বর) সকাল থেকে দুপুর পর্যন্ত জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কার্যালয়ের সহকারী পরিচালক মো. আল-আমিনের নেতৃত্বে ও র‌্যাব ৯ এর একটি টিমের সহায়তায় এ অভিযান পরিচালিত হয়।

এসময় জেলার সদর উপজেলার কোর্ট রোড, সেন্ট্রাল রোড, এম সাইফুর রহমান রোড, চৌমুহনাসহ বিভিন্ন জায়গায় নিত্য প্রয়োজনীয় দ্রব্য সামগ্রীর প্রতিষ্ঠান, খাদ্য উৎপাদনকারী প্রতিষ্ঠান, হোটেল-রেষ্টরেন্ট, ফার্মেসীসহ অন্যান্য দোকানে মনিটরিং ও সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করা হয়।

মেয়াদ উত্তীর্ণ ঔষধ বিক্রয় করা, অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য পণ্য তৈরি ও সংরক্ষণ করা, পোড়া তেল ব্যবহার করা, বিশুদ্ধ পানি সরবরাহ না করা, একই ফ্রিজে রান্না করা ও কাঁচা খাদ্য পণ্য সংগ্রহ করা, রান্নাঘর স্যাঁতস্যাঁতে থাকাসহ বিভিন্ন অনিয়মের দায়ে কোর্ট রোডে অবস্থিত মামার বাড়ি রেষ্টুরেন্টকে ২০ হাজার টাকা, এম সাইফুর রহমান রোডে অবস্থিত ভাই ভাই সুইটস এন্ড বিরিয়ানী হাউজকে ৫ হাজার টাকা, চৌমুহনাতে অবস্থিত পারুল মেডিকেল ষ্টোরকে ৪ হাজার টাকা জরিমানা আরোপ ও তা আদায় করা হয়।

জেলা সহকারী পরিচালক মো. আল-আমিন জানান, অভিযানে মোট ৩ টি প্রতিষ্ঠানকে সর্বমোট ২৯ হাজার টাকা জরিমানা ও তা আদায় করা হয়। নিত্য প্রয়োজনীয় পণ্য সামগ্রী ন্যায্য মূল্যে প্রাপ্তি এবং নিরাপদ খাদ্য প্রাপ্তি নিশ্চিতকরণে ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের তদারকি কার্যক্রম চলমান থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © দিগন্তের বার্তা ২৪
Theme Customized BY Theme Park BD