1. admin@digonterbarta24.com : admin :
সোমবার, ২৪ জানুয়ারী ২০২২, ০৭:৫৯ অপরাহ্ন
শিরোনাম :
করোনা ও ওমিক্রন থেকে রক্ষা পেতে সবাইকে ভ্যাকসিনের আওতায় আসতে হবেঃ সিভিল সার্জন বান্দরবানে পৃথক ২টি মাদক মামলার জব্দকৃত আলামত ধ্বংস উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের সকল প্রোগ্রামের শিক্ষির্থীদের করোনা প্রদান বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেলে আগুন, নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিস বাগেরহাট প্রেসক্লাবের উদ্যোগে শীতার্তদের মাঝে কম্বল বিতরণ মীরসরাইয়ে ছাত্রলীগের দুই পক্ষের সংঘর্ষের ঘটনায় থানায় পাল্টাপাল্টি মামলা, গ্রেপ্তার ২ হাতিয়ায় ২ ইউপিতে চেয়ারম্যান সহ সবাই বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত  নড়াইলে অস্ত্র মামলায় ১জনের যাবজ্জীবন কারাদন্ড বাগেরহাটে মোসাফির ব্লাড ডোনারস ক্লাবের শুভ উদ্বোধন অনুষ্ঠিত কোভিট-১৯ এর জনসচেতনতা বৃদ্ধিতে বান্দরবানে মোবাইলকোর্ট পরিচালনা

পার্বত্য চট্টগ্রাম শান্তি চুক্তি স্বাক্ষরের ২৪তম বার্ষিকী উদযাপন

দিগন্তের বার্তা ২৪ ডেস্ক
  • সময় : শুক্রবার, ৩ ডিসেম্বর, ২০২১
  • ৪৬ বার পঠিত

মাইন উদ্দিন বাবলুঃপার্বত্য চট্টগ্রাম শান্তি চুক্তি স্বাক্ষরের ২৪তম বার্ষিকী উদযাপনের অনুষ্ঠান, সদর দপ্তর ২৪ পদাতিক ডিভিশনের গুইমারা রিজিয়ন কর্তৃক একটি উৎসব মুখর পরিবেশে পালিত হচ্ছে। উক্ত অনুষ্ঠানে গুইমারা অঞ্চলের সংস্কৃতি, ধর্ম, জাতি, বিশ্বাস নির্বিশেষে সকল মানুষ স্বতস্ফূর্তভাবে অংশগ্রহণ করেছে। সকাল ০৯৩০ ঘটিকায় জালিয়াপাড়া বাজার থেকে বর্ণাঢ্য শান্তি র‍্যালীটি শুরু হয়ে গুইমারা মডেল উচ্চ বিদ্যালয়ে গিয়ে শেষ হয়।

একই স্থানে একটি আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্রিগেডিয়ার জেনারেল আ স ম রিদওয়ানুর রহমান, কমান্ডার ২৪ আর্টিলারি ব্রিগেড এবং রিজিয়ন কমান্ডার গুইমারা রিজিয়ন। সেখানে, স্থানীয় জনপ্রতিনিধি, নেতৃবৃন্দ, গণ্যমান্য ব্যক্তিবর্গ, সাংবাদিকবৃন্দ, বিভিন্ন স্কুল/কলেজের শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

আলোচনা সভার বক্তারা বর্তমান সরকারের বিভিন্ন উন্নয়নমূলক কাজের বর্ণনা দেন। তারা শান্তি চুক্তি পূর্ব ও বর্তমান পরিস্থিতি নিয়ে তুলনামূলক বিশ্লেষণ করে বলেন, এ ঐতিহাসিক চুক্তির ফলে এ অঞ্চলের অর্থনৈতিক, সামাজিক, যোগযোগ, চিকিৎসা এবং শিক্ষা খাতসহ বিভিন্ন উন্নয়ন হয়েছে। টিজিয়যন কমান্ডার, গুইমারা রিজিয়ন পায়রা উড়িয়ে শান্তিমেলার উদ্বোধন করেন। শান্তি মেলার জন্য প্রতিটি জোন হতে একটি করে স্টল স্থাপন করা হয়েছে। এছাড়াও নাগর দোলা, রিং থ্রোসহ, প্রীতি ভলিবল, ও বিভিন্ন খেলার আয়োজন করা হয়েছে।

এছাড়াও স্থানীয় জনসাধারণের বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয়, চিকিৎসা সেবা এবং বিনামূল্যে দন্ত পরীক্ষা করা হয়। শান্তি ও সম্প্রীতি মেলায় সবচেয়ে বেশি উপভোগ করে বিভিন্ন স্কুল ও কলেজের শিক্ষার্থীরা। মেলাটি সকল মানুষের অংশগ্রহণে শান্তি মেলায় সকলের মিলনস্থলে পরিনত হয়। বাঙালি ও পাহাড়ী ছেলেদের অংশগ্রহনে ভলিবল খেলা অনুষ্ঠিত হয়।

সন্ধায় সম্প্রীতি কনসার্ট অনুষ্ঠিত হয়। কনসার্টের সমাপ্তির পর গুইমারা রিজিয়নের পক্ষ থেকে একটি নৈশভোজের আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খাগড়াছড়ির সংসদ সদস্য কুজেন্দ্রলাল ত্রিপুরা।

এ সময় রিজিয়ন কমান্ডার, জেলা পরিষদের চেয়ারম্যান, পুলিশ সুপার, জেলা দায়রা জজ খাগড়াছড়িসহ স্থানীয় রাজনৈতিক ব্যক্তিবর্গ ও স্থানীয় সরকারের কর্মকর্তা, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ, সাংবাদিক, বিভিন্ন স্কুল/কলেজের অধ্যক্ষ, প্রধান শিক্ষক এবং শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © দিগন্তের বার্তা ২৪
Theme Customized BY Theme Park BD