1. admin@digonterbarta24.com : admin :
শুক্রবার, ২১ জানুয়ারী ২০২২, ১১:৪৫ অপরাহ্ন

মীরসরাইয়ে উপজেলা ছাত্রলীগের উদ্যোগে বিনামূল্যে চক্ষু চিকিৎসা সেবা প্রদান

দিগন্তের বার্তা ২৪ ডেস্ক
  • সময় : শুক্রবার, ২৬ নভেম্বর, ২০২১
  • ১১৩ বার পঠিত

কামরুল হাসানঃচট্টগ্রামের মীরসরাইয়ে দিনব্যাপী বিনামূল্যে চক্ষু রোগীর চিকিৎসা সেবা দিয়েছে মীরসরাই উপজেলা ছাত্রলীগ।শুক্রবার সকাল থেকে বিকেল পর্যন্ত এ চিকিৎসা সেবায় ২১৭ জন রোগীর চক্ষু পরীক্ষা,ছানি অপারেশন, চশমা ও ওষুধ সবরাহ করা হয়।

শুক্রবার সকালে উপজেলার দূর্গাপুর এন সি সরকারি প্রাথমিক বিদ্যালয় চত্বরে চোখ পরীক্ষা করার জন্য জড়ো হন অসংখ্য রোগী।সকালেই চট্টগ্রাম থেকে আসেন বিশিষ্ট চক্ষু বিশেষজ্ঞ ডা.সাহেদা আক্তার। তিনি চোখ পরীক্ষা করে লেজার পদ্ধতিতে ৫৬ জন রোগীর ছানি অপারেশন করেন। এর মধ্যে ১৯জন নারী। বাকি রোগীদের বিনামূল্যে চোখ পরীক্ষা, ব্যবস্থাপত্র, ওষুধ ও চশমা দেওয়া হয়।

ছানি অপারেশনের রোগী আলী আকবর জানান, তাঁর পক্ষ্যে অর্থের অভাবে কোনো হাসপাতালে গিয়ে ছানি অপারেশন করা সম্ভব ছিল না। অপারেশনের পর তিনি এবার স্বস্তি বোধ করছেন এবং মীরসরাই উপজেলা ছাত্রলীগের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

চক্ষু সেবা দিতে আসা ডা. সাহেদা আক্তার জানান,মীরসরাই উপজেলা ছাত্রলীগের প্রশংসনীয় এই উদ্যোগে সাড়া দিয়ে তিনি এখানে ছানি অপারেশন করেন।উপজেলা ছাত্রলীগের উদ্যোগে সাড়া দিয়ে যেভাবে সমাজের অসহায়,দরিদ্র মানুষ তাঁদের চোখের চিকিৎসা করার জন্যে ছুটে আসেন তাতে উপজেলা ছাত্রলীগের নেতৃত্ববৃন্দরা দিনভর সহযোগিতা না করলে তার পক্ষে চিকিৎসা দেওয়া সম্ভব হতো না।

বিনামূল্যে চক্ষু রোগীর চিকিৎসা সেবা নিয়ে মীরসরাই উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক মাসুদ করিম রানা বলেন, বাংলাদেশ ছাত্রলীগ প্রতিষ্ঠার পর থেকে আমরা সমাজের পিছিয়ে পড়া মানুষের কল্যাণে কাজ করছি। এরই ধারাবাহিকতায় আমরা বিনামূল্যে চক্ষু চিকিৎসা সেবা দিয়েছি। এতে আর্থিক সমস্যার কারণে যারা চোখের চিকিৎসা করাতে পারছিলেন না, তারা উপকৃত হয়েছেন।’

তিনি আরো জানান,মীরসরাইয়ের মাননীয় সাংসদ সাবেক সফল মন্ত্রী বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপির সুযোগ্য পুত্র আইটি বিশেষজ্ঞ মাহবুবর রহমান রুহেল ভাইয়ের পরামর্শে এবং দিক নিদের্শনায় আজকে আমাদের এই মানবিক কার্যক্রম।আমাদের এ মানবিক কার্যক্রমে এখন পর্যন্ত কয়েক শত গরীব এবং অসহায় রোগীকে চিকিৎসা দেওয়া হয়েছে।

এ সময় মীরসরাই উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক মাসুদ করিম রানা,যূগ্ন আহবায়ক জাফর ইকবাল নাহিদ,মিঠুন শর্মা,আরিফুর ইসলাম আরিফ সহ ছাত্রলীগের বিভিন্ন কলেজের দ্বায়িত্বশীলগণ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © দিগন্তের বার্তা ২৪
Theme Customized BY Theme Park BD