1. admin@digonterbarta24.com : admin :
বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ০৩:৫৫ পূর্বাহ্ন
শিরোনাম :
কক্সবাজারে বিমানবন্দরের রানওয়েতে বিমানের ধাক্কায় ২ গরুর মৃত্যু নলছিটিতে বিজয় দিবসের প্রস্তুতী সভা অনুষ্ঠিত রাজাপুর বড়ইয়া ডিগ্রী কলেজ’র এইচএসসি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা ঝালকাঠি সরকারি কলেজে নবাগত উপাধ্যক্ষের যোগদান শ্রীমঙ্গল থানা প্রশাসনের উদ্যোগে নৈশপ্রহরীদের মাঝে বিভিন্ন উপকরণ বিতরণ বাগেরহাটে যুবলীগের বর্ধিত সভা অনুষ্ঠিত ইউ এন ও এর হস্তক্ষেপে বন্ধ হলো বাল্য বিবাহ মিডিয়া অঙ্গনে আলোচনার কেন্দ্র বিন্দু বিটিভি চট্টগ্রামের ধারাবাহিক ‘জলতরঙ্গ’ মীরসরাইয়ে আইনশৃঙ্খলা কমিটি ও মাসিক সমন্বয় সভা অনুষ্ঠিত রাঙামাটিতে দুষ্কৃতীকারীদের গুলিতে জেএসএস’র শীর্ষ নেতা নিহত

মিরসরাইয়ে নিজামপুর সরকারি কলেজে এইচএসসি ২০২১ পরীক্ষার্থীদের র‌্যাগ-ডে পালন

দিগন্তের বার্তা ২৪ ডেস্ক
  • সময় : বৃহস্পতিবার, ২৫ নভেম্বর, ২০২১
  • ৭৭ বার পঠিত

মোঃ কামরুল হাসান:মিরসরাই উপজেলার নিজামপুর সরকারি কলেজের এইচএসসি-২০২১ শিক্ষার্থীরা নিজেদের বর্ণিল রঙ্গে রাঙ্গিয়ে আনন্দ উল্লাসের মধ্যে দিয়ে র‌্যাগ-ডে পালন করেছে। বুধবার বেলা ১১ টার দিকে কেক কেটে আনুষ্ঠানিকভাবে দিবসটির উদ্বোধন করেন নিজামপুর সরকারি কলেজের অধ্যক্ষ মেজর মোহাম্মদ রফিক উদ্দিন।

উদ্বোধন শেষে শিক্ষার্থীরা একটি র‌্যালি বের করেন। র‌্যালিটি কলেজ মিলনায়তন থেকে শুরু হয়ে কলেজ ক্যাম্পাস প্রদক্ষিণ করে কলেজ মাঠে মানবচিত্রের মাধ্যমে শেষ হয়।

উক্ত অনুষ্ঠানে কলেজের অধ্যক্ষ মেজর মোহাম্মদ রফিক উদ্দিন শিক্ষার্থীদের উদ্দেশ্যে পরামর্শ ও দিক নির্দেশনামূলক বক্তব্য প্রদান করেন।বক্তব্য তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্য বলেন, একজন শিক্ষার্থীর জন্য ক্যাম্পাস হলো চরম ও পরম আকাঙ্ক্ষার জায়গা। ক্যাম্পাসে আসার প্রথম দিন থেকেই ক্যাম্পাস,বন্ধু-বান্ধব নিয়ে সে নানা ধরনের স্বপ্ন বুনতে থাকো তোমরা তা সাধারণত অন্য কোথাও পারা যায় না। সারা দিন ক্লাস শেষ করে ঘুরে বেড়ানো,বন্ধুদের সঙ্গে আড্ডা, মিছিল-মিটিং করে সময় পার করাই এটাই ছাত্র জীবনের সোনালী এক অধ্যায়।এটাই ভালোবাসা এটাই আনন্দ।তোমাদের এই প্রিয় ক্যাম্পাস তোমাদের খুবই মিস করবে পাশাপাশি আমরা শিক্ষক/শিক্ষিকাবৃন্দ তোমাদের শূন্যতায় থাকবো সবসময়ই।

র‌্যাগ-ডে তে অনুষ্ঠান সম্পর্কে বিদায়ী শিক্ষার্থী মানবিক বিভাগের আসিফ হোসেন জানান, র‌্যাগ-ডে অনুষ্টানে সবাই একসঙ্গে আনন্দ করলেও পরে আনন্দের ঘোর কাটে। মনে হয় মায়ার ক্যাম্পাস ছেড়ে চলে যেতে হবে বহুদূর। প্রিয় আঙিনাতে থাকার সময় শেষ।সময়ের স্রোতে ভেসে কখন যে কলেজ জীবনের শেষ প্রান্তে এসে দাঁড়িয়েছি টেরই পাওয়া যায়নি। সময়ের হিসাবে কলেজ জীবনের দুটো বছর অত্যন্ত অল্প সময় হলেও জমা হওয়া শত, সহস্র স্মৃতি এদিন মনের পর্দায় ভেসে ওঠে মনের ক্যানভাসে। তিনি আরো বলেন, কলেজ ক্যাম্পাসে একেকটা সেকেন্ড যেন একেকটা স্মৃতির ভাণ্ডার।এদিনটি একদিকে যেমন আনন্দের অপর দিকে অত্যন্ত বেদনার।

এ সময় অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন কলেজের ভাইস-প্রিন্সিপাল আহম্নদ উল্ল্যাহ চৌধুরী,অধ্যাপক ইসতেহারুল আলম,অধ্যাপক জসিম উদ্দিন এবং কলেজ ছাত্র প্রতিনিধি সহ প্রমুখ ব্যক্তিবর্গ।

উল্লেখ্য যে, এবারের নিজামপুর সরকারি কলেজের এইচএসসি পরীক্ষায় মোট ১০৬২ জন পরীক্ষার্থী অংশগ্রহন করবে। যার মধ্যে বিজ্ঞান শাখার ২০৬ জন,মানবিক শাখার ৩৯৫ জন এবং বাণিজ্য শাখায় ৪৬১ জন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © দিগন্তের বার্তা ২৪
Theme Customized BY Theme Park BD