1. admin@digonterbarta24.com : admin :
শুক্রবার, ২১ জানুয়ারী ২০২২, ১০:২৮ অপরাহ্ন

ভ্যাকসিন গ্রহণ ছাড়া পরীক্ষার হলে ঢুকতে দেয়া হবে না

দিগন্তের বার্তা ২৪ ডেস্ক
  • সময় : বুধবার, ২৪ নভেম্বর, ২০২১
  • ৫৩ বার পঠিত

ছায়েদ আহমেদ,হাতিয়া প্রতিনিধি:আগামী ২৫ নভেম্বর এর মধ্যে করোনা টিকা গ্রহণ ছাড়া পরীক্ষার কেন্দ্রে (এইচএসসি ও সমমান) কোনো পরীক্ষার্থী প্রবেশ করতে পারবে না । টিকা দিয়েই সবাইকে পরীক্ষা কেন্দ্রে যেতে হবে।

নোয়াখালীর হাতিয়া উপজেলার মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অফিস এমন নির্দেশনা দিয়েছেন বলে জানিয়েছেন, হাদিয়া মাদ্রাসার প্রিন্সিপাল মাও. সামছল হুদা। তিনি বলেন, উপজেলা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অফিসার আমাদেরকে ডেকে বলেছেন যে, আগামী ২৫ তারিখের মধ্যে আপনারা আপনাদের পরীক্ষার্থীদেরকে নোয়াখালী সুবর্ণচর থেকে টিকা দিয়ে আনবেন, নচেৎ পরীক্ষা কেন্দ্রে যেতে পারবে না।

আদর্শ মহিলা কলেজের ভারপ্রাপ্ত প্রিন্সিপাল ইমামুল হোসাই বলেন, আমরা বহু অনুরোধ করে এ টিকা মাইজদী সদর হতে সুবর্ণচর যাহা আমাদের আরও কাছে নিয়ে এসেছি।

এ প্রসঙ্গে উপজেলা মাধ্যমিক শিক্ষা কার্যালয়ের কর্মকর্তা আমির হোসেন জানান, মন্ত্রণালয় থেকে আমাদেরকে এমন নির্দেশনা দিয়ে চিঠি পাঠিয়েছেন। একটা দ্বীপ উপজেলা থেকে প্রায় ২৫ কিলোমিটার নদী পথ পাড়ি দিয়ে প্রায় দেড় হাজার পরীক্ষার্থী করোনা ভ্যাকসিন নিতে জেলাতে না গিয়ে বরং ওখান থেকে একটা মেডিকেল টিম কি এখানে আসতে পারে না? এমন প্রশ্নের জবাবে আমির হোসেন বলেন, এ বিষয়ে আমাদের ইউনো সাহেব, উপজেলা চেয়ারম্যানসহ আমরা উপরে আলাপ করেছি কিন্তু কাজ হয়নি। ফাইজারের এই টিকা পরিবহন ও সংরক্ষণ করতে হয় মাইনাস ৭০ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রায়।

মঙ্গলবার (২৪ নভেম্বর) সকালে এ বিষয়ে উপজেলা নির্বাহি অফিসার মোহাম্মদ সেলিম হোসেন জানান, এটা নিয়ে অনেক কথা হয়েছে, ফাইজারের টিকার ক্ষেত্রে টেকনিক্যাল সমস্যাও আছে।

উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা ডাঃ নাজিম উদ্দিন জানান, ফাইজার এর টিকা প্রিজারভেটিভ-এ রাখতে হয় বিধায় এই টিকা হাতিয়াতে আনা সম্ভব নয়। ২৩,২৪, ও ২৫ নভেম্বর/২০২১খৃঃ টিকা প্রদানের তারিখ। ওদিকে গর্ভবতী মায়েদের জন্য জ্ঞাতব্য হল: ১২ সপ্তাহ থেকে ৩২ সপ্তাহ পর্যন্ত সময়ের মধ্যে টিকা নিতে হবে, দুগ্ধদানকারী মায়েরা অবশ্যই টিকা নিতে হবে।
উল্লেখ্য, হাতিয়াতে এবার এইচএসসি পরীক্ষার্থীর সংখ্যা ৯১২, আলিম পরীক্ষার্থী ৩৩৫ জন এবং ভোকেশনাল ৫৯ জন। ০২ ডিসেম্বর, ২০২১ খৃঃ শুরু হবে এইচএসসি ও সমমানের পরীক্ষা।

এদিকে এইচএসসি ও সমমানের পরীক্ষার্থীদের বহু গার্ডিয়ান জানিয়েছেন, এসএসসি পরীক্ষার্থীদের ক্ষেত্রে তো এমন নির্দেশনা আসেনি, বিশ্ববিদ্যালয়ে ভর্তির সময়ও এই নির্দেশনা ছিল না।

অথচ হঠাৎ করে এমন নির্দেশনা, এটা আমাদের জন্য কষ্টকর। এই নির্দেশনা যদি আরো আগে দিত, তবে আমরা এমন বিড়ম্বনার সম্মুখীন হতাম না। মাওলানা মহিব্বুল মাওলা (এক ছাত্রী গার্ডিয়ান) রসিকতা করে বলেন, ছাত্র-ছাত্রীরা বহু টাকা পইসা খরচ করে দূর-দূরান্তে পিকনিক করতে যায়। এখন এক উছিলায় শিক্ষা সফরের কাজও সেরে গেলো,পিকনিকও হয়ে গেলো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © দিগন্তের বার্তা ২৪
Theme Customized BY Theme Park BD