1. admin@digonterbarta24.com : admin :
বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ০২:৩৮ পূর্বাহ্ন
শিরোনাম :
কক্সবাজারে বিমানবন্দরের রানওয়েতে বিমানের ধাক্কায় ২ গরুর মৃত্যু নলছিটিতে বিজয় দিবসের প্রস্তুতী সভা অনুষ্ঠিত রাজাপুর বড়ইয়া ডিগ্রী কলেজ’র এইচএসসি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা ঝালকাঠি সরকারি কলেজে নবাগত উপাধ্যক্ষের যোগদান শ্রীমঙ্গল থানা প্রশাসনের উদ্যোগে নৈশপ্রহরীদের মাঝে বিভিন্ন উপকরণ বিতরণ বাগেরহাটে যুবলীগের বর্ধিত সভা অনুষ্ঠিত ইউ এন ও এর হস্তক্ষেপে বন্ধ হলো বাল্য বিবাহ মিডিয়া অঙ্গনে আলোচনার কেন্দ্র বিন্দু বিটিভি চট্টগ্রামের ধারাবাহিক ‘জলতরঙ্গ’ মীরসরাইয়ে আইনশৃঙ্খলা কমিটি ও মাসিক সমন্বয় সভা অনুষ্ঠিত রাঙামাটিতে দুষ্কৃতীকারীদের গুলিতে জেএসএস’র শীর্ষ নেতা নিহত

দুই পক্ষের মধ্যে উত্তেজনা আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে বসতঘর নির্মাণ

দিগন্তের বার্তা ২৪ ডেস্ক
  • সময় : বুধবার, ২৪ নভেম্বর, ২০২১
  • ৯০ বার পঠিত

সীতাকুণ্ড প্রতিনিধি ঃসীতাকুণ্ড- উপজেলার সোনাইছড়ি শীতলপুর এলাকায় চট্টগ্রাম আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে বসতঘর নির্মান করায় দুইপক্ষের মধ্যে উত্তেজনা দেখা দিয়েছে।

আদালতের মামলা সুত্রে জানা যায়, উপজেলার সোনাইছড়ির ইউনিয়নের দক্ষিণ শীতলপুর এলাকার মোহাম্মদ ওসমান ২৪শতক ভুমি খরিদ করে শান্তিপূণভাবে বসবাস কওে আসছিলো। গতবছরে মে মাসে পাশ্ববর্তী মো. ইসহাক, খায়রুল বশর ও জমির আলী কোভিড-১৯ এর সুযোগ নিয়ে আমার ক্রয়কৃত ভুমির অর্ধেকাংশ খাস দাবী করে বেআইনিভাবে দখল করার চেষ্টা করে।

এব্যাপারে মোহাম্মদ ওসমান প্রতিপক্ষের বিরুদ্ধে চট্টগ্রাম আদালতে মামলা দায়ের করে। আদালত ভুমিটির দাবীদার মিমাংসাকল্পে শান্তিপূর্ণ বসবাস এবং স্থিতাবস্থা বজায় রাখার জন্য সীতাকু- থানাকে আদেশ দেন। চলতিমাসে শুরুতেই প্রতিপক্ষগণ ওই ভুমিতে বসতঘর নির্মাণের জন্য কাজ শুরু করে এবং এ কাজে বাঁধা সৃষ্টি করলে মোহাম্মদ ওসমানকে প্রাণণাশের হুমকি প্রদান করে।

বিষয়টি আদালতকে অবগত করলে গত ২১ নভেম্বর অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট ভুমিটি উপর অস্থায়ী নিষেধাজ্ঞা দায়ের করে। কিন্তু আদালতে নিষেধাজ্ঞা অমান্য করে প্রতিপক্ষগণ বসতঘর নির্মাণ কাজ চালিয়ে যাচ্ছে।

এব্যাপারে মামলার বাদী মোহাম্মদ ওসমান বলেন, আমরা ভুমিটি খরিদ করে নামজারী খতিয়ান সৃজন এবং ভুমিকর পরিশোধ করি। কিন্তু পাশ্ববর্তী প্রতিপক্ষগণ ভুমিটি খাস দাবী করে জোরপূর্বক দখল করে নেয়। আদালতের নিষাধাজ্ঞা থাকা সত্বেও তারা কাজ করে যাচ্ছে।

প্রতিপক্ষ মো. ইসহাক এর সাথে যোগাযোগ করলে তিনি জানান, ভুমিটি নিজের দাবী করে বসতঘর নির্মাণ করছে। তবে কাজ বন্ধ রাখার আদালতের কোন নির্দেশ পাননি বলে দাবী করেন।

এব্যাপারে সীতাকু- থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুল কালাম জানান, বিরোধীয় ভুমি নিয়ে আমরা আদালতের একটি আদেশ পেয়েছি। আদালতে নিষেধাজ্ঞা অমান্যকারীর বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © দিগন্তের বার্তা ২৪
Theme Customized BY Theme Park BD