1. admin@digonterbarta24.com : admin :
বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ০৪:০৫ পূর্বাহ্ন
শিরোনাম :
কক্সবাজারে বিমানবন্দরের রানওয়েতে বিমানের ধাক্কায় ২ গরুর মৃত্যু নলছিটিতে বিজয় দিবসের প্রস্তুতী সভা অনুষ্ঠিত রাজাপুর বড়ইয়া ডিগ্রী কলেজ’র এইচএসসি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা ঝালকাঠি সরকারি কলেজে নবাগত উপাধ্যক্ষের যোগদান শ্রীমঙ্গল থানা প্রশাসনের উদ্যোগে নৈশপ্রহরীদের মাঝে বিভিন্ন উপকরণ বিতরণ বাগেরহাটে যুবলীগের বর্ধিত সভা অনুষ্ঠিত ইউ এন ও এর হস্তক্ষেপে বন্ধ হলো বাল্য বিবাহ মিডিয়া অঙ্গনে আলোচনার কেন্দ্র বিন্দু বিটিভি চট্টগ্রামের ধারাবাহিক ‘জলতরঙ্গ’ মীরসরাইয়ে আইনশৃঙ্খলা কমিটি ও মাসিক সমন্বয় সভা অনুষ্ঠিত রাঙামাটিতে দুষ্কৃতীকারীদের গুলিতে জেএসএস’র শীর্ষ নেতা নিহত

ইউনিট সম্মেলনের মাধ্যমে আওয়ামী কর্মীদের সঠিক মূল্যায়ন করা হবে-১ নং ইউনিট আওয়ামী লীগ।

দিগন্তের বার্তা ২৪ ডেস্ক
  • সময় : রবিবার, ২১ নভেম্বর, ২০২১
  • ৭৬ বার পঠিত

নিজস্ব প্রতিবেদনঃ তৃণমূলে বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক, নেতাকর্মীদের সঠিক মূল্যায়ন ও সুসংগঠিত করার লক্ষ্যে বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি ও বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায়, ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমান ও সাধারন সম্পাদক এস এম মান্নান কচি এর নেতৃত্বে এই প্রথম ইউনিট আওয়ামী লীগ সম্মেলনের মাধ্যমে কমিটি গঠন করার প্রস্তুতি চলছে।

তারই ধারাবাহিকতায় বৃহস্পতিবার ১৯-১১-২১ইং তারিখে আজমপুর সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে দক্ষিণ খান থানার ৫০ নং ওয়ার্ডের ৯টি ইউনিট আওয়ামী লীগের সম্মেলনের মধ্যে ১নং ইউনিট আওয়ামী লীগের সভাপতি পদপ্রার্থী মোঃ রমিজউদ্দিন দেওয়ান রমু ও সাধারন সম্পাদক পদপ্রার্থী মোঃ শহিদুল ইসলাম এর প্যানেলের সামর্থনে ব্যাপক নেতা কর্মীর উপস্থিতি লক্ষ্য করা যায়। এলাকায় খোঁজ খবর নিয়ে জানা যায়, সভাপতি পদপ্রার্থী মোঃ রমিজউদ্দিন দেওয়ান রমু ১৯৮৯ইং সালে আওয়ামীলীগের কর্মী হিসেবে রাজনীতি শুরু করেন। তিনি দেওয়ান পাড়া ইউনিট আওয়ামীলীগের প্রতিষ্ঠাতা সভাপতি সাধারন সম্পাদক হিসাবে দায়িত্ব পালন করেন ১৯৯২ সালে।

বর্তমানে তিনি দক্ষিণ খান ইউনিয়ন আওয়ামী লীগের কার্যকরী কমিটির সদস্য হিসেবে দাযিত্ব পালন করছেন সফলতার সাথে। এছাড়াও মোঃ রমিজউদ্দিন দেওযান রমু ও শহিদুল ইসলাম দলের দূর্দিনে ঢাকা-১১ আসনের সাংসদ সদস্য এ কে এম রহমতুল্লাহ এমপি (সাবেক ঢাকা-৫ আসন) সুরুজ্জামান, প্রয়াত বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আবুল হাসিম চেয়ারম্যান, বীর মুক্তিযোদ্ধা তোফাজ্জল হোসেন, আলহাজ্ব মোঃ হাবিব হাসান এমপি (বর্তমান ঢাকা-১৮ আসন) বীর মুক্তিযোদ্ধা কুতুবউদ্দিনের সাথে রাজপথে লড়াই সংগ্রামে অগ্রনী ভূমিকা পালন করেন। এছাড়াও সমাজিক বিভিন্ন সংগঠনের সাথে থেকে সামাজিক কর্মকান্ডে সাধারন মানুষের আস্থা অর্জনে সক্ষম হয়েছে।

করোনার দূর্যোগ মূহুর্তে বিপাকে পড়া অসহায় সাধারন মানুষের মাঝে খাদ্য সামগ্রী সহ সুরক্ষা সরঞ্জাম (মাক্স, হ্যান্ড স্যানিটাইজার) বিতরণ করেন বলে জানিয়েছেন এলাকাবাসী। বঙ্গবন্ধু যেভাবে দেশ ও সাধারন মানুষের ভাগ্য উন্নয়নের কথা চিন্তা করতেন, তাদের মূল্যায়ন করতেন, বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা মানবতার মা জননেত্রী মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর আদর্শের তৃণমূল সৈনিকদের মূল্যালয় করতে যে উদ্যোগ গ্রহন করছেন তা নজীর বিহীন।

জামাত বিএনপি এর দুঃশাসনের আমলে যে সব তৃণমূল আওয়ামীনেতা কর্মীরা অত্যাচার নিপিরনের স্টিমরোলারের নির্যাতনের শিকার হয়েছে কিন্তু বর্তমানে কোন মূল্যয়ন হয়নি। অনেক নেতা কর্মীরা রাজনীতি বিমুখ হয়ে গেছে। ইউনিট পর্যায় সম্মেলনের মাধ্যমে আজ তৃণমূল আওয়ামী লীগের আস্থা ফিরে আসছে।

তৃণমল শক্তি শালী হলে দল শক্তি শালী হবে। ঘরমুখি আওয়ামী নেতা কর্মীরা রাজনৈতিক মাঠে ফিরছে। ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের এর নেতৃত্বে সন্ত্রাস,চাঁদাবাজ,মাদক সেবী ও বিএনপি জামাত পরিবারের কিনা তা যাচাই বাচাই করে ইউনিট সম্মেলনের মাধ্যমে সফল সংগঠকের হাতে নেতৃত্ব দিয়ে একটি স্বচ্ছ কমিটি গঠন করা হবে বলে তৃণমূল আওয়ামী নেতাকর্মীদের বিশ্বাস।

একান্ত সাক্ষাৎকারে এসব কথা বলেন, দেওয়ান পাড়া ১ নং ইউনিট আওয়ামী লীগের সভাপতি পদপ্রার্থী মোঃ রমিজউদ্দিন দেওয়ান রমু ও সাধারন সম্পাদক পদপ্রার্থী মোঃ শহিদুল ইসলাম (৫০ নং ওয়ার্ড দক্ষিণ খান থানা)

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © দিগন্তের বার্তা ২৪
Theme Customized BY Theme Park BD