1. admin@digonterbarta24.com : admin :
শুক্রবার, ২১ জানুয়ারী ২০২২, ১০:৪২ অপরাহ্ন

ভাড়া নির্ধারণে ডিজেল এবং সিএনজি চালিত পরিবহণে পৃথক স্টিকার

দিগন্তের বার্তা ২৪ ডেস্ক
  • সময় : রবিবার, ১৪ নভেম্বর, ২০২১
  • ৬৫ বার পঠিত

নিজস্ব প্রতিবেদকঃ ডিজেলের দাম বৃদ্ধির কারণে বিভিন্ন রুটে চলাচলকারী সিএনজি ও ডিজেল চালিত বাস, মিনিবাস, হিউম্যান হলার, অটোটেম্পু, মাহিন্দ্রা ও ম্যাক্সিমাসহ অন্যান্য গণপরিবহনে ভাড়া নিয়ে যাত্রীদের মধ্যে বৈষম্যের সৃষ্টি হচ্ছে।

কিছু কিছু গণপরিবহন যাত্রীদের জিম্মি করে ইচ্ছেমত ভাড়া আদায় করছে। ভাড়া বৈষম্য নিরসনকল্পে সড়কের বিভিন্ন স্থানে ডিজেল এবং সিএনজি চালিত পরিবহণে যৌথ উদ্যোগে পৃথক স্টিকারসহ ভাড়া নির্ধারণী তালিকা লাগানোর কাজ শুরু করেছেন। শনিবার ( ১৩ নভেম্বর) সকাল ১১টা থেকে পরিবহন সংগঠন সমূহের নেতৃবৃন্দের উপস্থিতিতে নগরীর বিভিন্ন স্থানে চট্টগ্রাম মেট্টোপলিটন পুলিশ (সিএমপি) ট্রাফিক বিভাগ ও বিআরটিএ’র যৌথ উদ্যোগে এসব স্টিকার কার্যক্রম পরিচালনা করেন। সকাল ১১টায় নগরীর ষোলশহরস্থ ২নং গেইটে দাঁড়িয়ে ডিজেল চালিত গণপরিবহনে লাল ও সিএনজি চালিত গণপরিবহণে সবুজ স্টিকারসহ ভাড়া নির্ধারণী তালিকা লাগিয়ে এ কার্যক্রমের উদ্বোধন করেন সিএমপি’র ট্রাফিক-উত্তর বিভাগের উপ-পুলিশ কমিশনার মোঃ আলী হোসেন। এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সিএমপি’র ট্রাফিক-উত্তর বিভাগের সহকারী পুলিশ কমিশনার মোঃ মমতাজ উদ্দিন, টিআই (প্রশাসন-উত্তর) মোঃ সেলিমুর রহমান, সার্জেন্ট আরাফাত আহম্মেদ, সার্জেন্ট মোস্তাফিজুর রহমান ও বিআরটিএ’র পরিদর্শক মোঃ ফাহাদ সিকদার।

সকাল সাড়ে ১১টায় নগরীর টাইগারপাস মোড়ে ডিজেল চালিত গণপরিবহনে লাল ও সিএনজি চালিত গণপরিবহণে সবুজ স্টিকারসহ ভাড়া নির্ধারণী তালিকা লাগিয়ে এ কার্যক্রমের উদ্বোধন করেন সিএমপি’র ট্রাফিক-দক্ষিণ বিভাগের উপ-পুলিশ কমিশনার এন.এম নাসিরুদ্দিন। এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ট্রাফিক-দক্ষিণ বিভাগের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার মোঃ রইছ উদ্দিন, সহকারী পুলিশ কমিশনার (ট্রাফিক-দক্ষিণ) মোঃ শরীফুল ইসলাম ও টিআই (প্রশাসন-দক্ষিণ) অনিল চাকমা। এদিকে সকাল ১১টায় নগরীর আগ্রাবাদ বাদামতলী মোড়ে ডিজেল চালিত গণপরিবহনে লাল ও সিএনজি চালিত গণপরিবহণে সবুজ স্টিকারসহ ভাড়া নির্ধারণী তালিকা লাগিয়ে এ কার্যক্রমের উদ্বোধন করেন সিএমপি’র ট্রাফিক-পশ্চিম বিভাগের উপ-পুলিশ কমিশনার মোঃ তারেক আহম্মদ। এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ট্রাফিক-পশ্চিম বিভাগের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার মোঃ সামীম কবীর, সহকারী পুলিশ কমিশনার (ট্রাফিক-পশ্চিম) মোঃ আরিফ হোসেন, টিআই (প্রশাসন-পশ্চিম) বিপ্লব কুমার পাল ও সার্জেন্ট পুলক দেব।

অন্যদিকে সকাল ১১টায় নগরীর কাস্টমস মোড়ে ডিজেল চালিত গণপরিবহনে লাল ও সিএনজি চালিত গণপরিবহণে সবুজ স্টিকারসহ ভাড়া নির্ধারণী তালিকা লাগিয়ে এ কার্যক্রমের উদ্বোধন করেন সিএমপি’র ট্রাফিক-বন্দর বিভাগের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার ছত্রধর ত্রিপুরা। সহকারী পুলিশ কমিশনার (ট্রাফিক-বন্দর) মোঃ মিজানুর রহমান ও টিআই (প্রশাসন-বন্দর) মোঃ রেজাউল করিম রেজাসহ বিআরটিএ’র কর্মকর্তা এসময় উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © দিগন্তের বার্তা ২৪
Theme Customized BY Theme Park BD