1. admin@digonterbarta24.com : admin :
বুধবার, ১৯ জানুয়ারী ২০২২, ১১:০৩ অপরাহ্ন

বাঘাইছড়িতে পাবলিক টয়লেটের ভোগান্তি জনগন

দিগন্তের বার্তা ২৪ ডেস্ক
  • সময় : বৃহস্পতিবার, ১১ নভেম্বর, ২০২১
  • ৩৭ বার পঠিত

বাঘাইছড়ি প্রতিনিধিঃ-রাঙ্গামাটির বাঘাইছড়ি বাংলাদেশের সীমান্তবর্তী উপজেলা, রাঙ্গামাটি জেলার দুইটি পৌরসভার মধ্যে একটি হলো বাঘাইছড়ি পৌরসভা এটি স্থাপিত হয় ২০০৪ সালে।

পৌর সভার আওতায় উপজেলা সদর ও সদরস্থ বাজারটি অত্যন্ত জনবহুল এবং অত্র উপজেলার ব্যবসায়ীক ও যাবতীয় কাজের প্রাণকেন্দ্র। স্থায়ী ও অস্থায়ী মিলে কয়েক শতাধিক দোকান রয়েছে বাজারে।

সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত দোকানীরা ব্যবসা পরিচালনা করতে গিয়ে সবচাইতে বেশি যে সমস্যাটির সম্মুখীন হয় তা হলো পাবলিক টয়লেট। শুধু ব্যবসা পরিচালনায় সমস্যা হয় বলতে গেলে ভুল হবে, উপজেলার সকল শ্রেণি পেশার মানুষের যাবতীয় কাজে এ বাজার ও উপজেলা সদরের সাথে উতপ্রোতভাবে জড়িত। সদরে অন্যান্য কাজে আসা ব্যক্তিদের ভোগান্তিও চরমে। পাবলিক টয়লেটের অবস্থা খুবই শোচনীয়।

বাঘাইছড়ি পৌরসভা কর্তৃক ২০১৯-২০২০ অর্থ বছরে নির্মিত পাবলিক টয়লেট, তদারকি করার মতো কোন ব্যক্তি বা প্রতিষ্ঠান নেই। বেশ কয়েক গজ দূর থেকেই নাকে আসছে দুর্গন্ধ। ভেতরের কমোডগুলো বাদামি রঙ ধারণ করেছে। দেখেই বোঝা যাচ্ছে, এতে পরিচ্ছন্নতার ছোঁয়া পড়েনি অনেক দিন। দরজাগুলোও মেরামতের অভাবে আধভাঙা অবস্থায়। উন্নয়নের এ মহা মিছিলে চট্টগ্রাম বিভাগের সবচাইতে বৃহত্তম উপজেলা সদরে টয়লেট ভোগান্তি লজ্জাজনক বলে মনে করেন বাঘাইছড়ির জনসাধারণ।

দূর দূরান্ত থেকে বাজারে আসা ক্রেতা-বিক্রেতা, বিভিন্ন ব্যবসায়ী, পথচারী, স্থানীয় দোকানদার, পর্যটক সহ সকল স্তরের মানুষের এ ভোগান্তি যেন উপজেলা সদরে আসা জনসাধারণের জন্য অভিশাপ হয়ে দাঁড়িয়েছে। পুরাতন জরাজীর্ণ টয়লেটগুলোর মেরামতে কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করেছেন সাধারণ মানুষ।

পাবলিক টয়লেটের সামনে নাক চেপে দাঁড়িয়ে থাকা এক লোক বলেন, অনেক দুর্গন্ধ, ভেতরের অবস্থাও খুব খারাপ। সব নোংরা হয়ে আছে। নেই পানির ব্যবস্থা, পাবলিক টয়লেটের সমস্যার সমাধান যে আর কবে হবে।এই বিষয়ে আরো কিছু জানতে চাইলে পৌরসভা মেয়র জনাব, মোঃ জাফর আলী খান বলেন এ বিষয় তিনি দেখবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © দিগন্তের বার্তা ২৪
Theme Customized BY Theme Park BD