1. admin@digonterbarta24.com : admin :
বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ০২:২৯ পূর্বাহ্ন
শিরোনাম :
কক্সবাজারে বিমানবন্দরের রানওয়েতে বিমানের ধাক্কায় ২ গরুর মৃত্যু নলছিটিতে বিজয় দিবসের প্রস্তুতী সভা অনুষ্ঠিত রাজাপুর বড়ইয়া ডিগ্রী কলেজ’র এইচএসসি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা ঝালকাঠি সরকারি কলেজে নবাগত উপাধ্যক্ষের যোগদান শ্রীমঙ্গল থানা প্রশাসনের উদ্যোগে নৈশপ্রহরীদের মাঝে বিভিন্ন উপকরণ বিতরণ বাগেরহাটে যুবলীগের বর্ধিত সভা অনুষ্ঠিত ইউ এন ও এর হস্তক্ষেপে বন্ধ হলো বাল্য বিবাহ মিডিয়া অঙ্গনে আলোচনার কেন্দ্র বিন্দু বিটিভি চট্টগ্রামের ধারাবাহিক ‘জলতরঙ্গ’ মীরসরাইয়ে আইনশৃঙ্খলা কমিটি ও মাসিক সমন্বয় সভা অনুষ্ঠিত রাঙামাটিতে দুষ্কৃতীকারীদের গুলিতে জেএসএস’র শীর্ষ নেতা নিহত

জামালপুরে ১৫টি ইউনিয়ন পরিষদে ভোটগ্রহণ শুরু

দিগন্তের বার্তা ২৪ ডেস্ক
  • সময় : বৃহস্পতিবার, ১১ নভেম্বর, ২০২১
  • ৩৪ বার পঠিত

জামালপুর প্রতিনিধিঃ জামালপুর সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা মো.মাহমুদুল আলম বলেন, ১৪টি ইউনিয়ন পরিষদে ব্যালটের মাধ্যমে ভোট গ্রহন সম্পন্ন করা হবে তবে শুধুমাত্র বাঁশচড়া ইউনিয়ন পরিষদের ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহন হবে।

তিনি বলেন ,নির্বাচন অবাধ ও সুষ্ঠু করতে ১৩ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করবেন। এছাড়াও ৩ হাজার ৭শ’ ২৮ জন পুলিশ, র‌্যাব, আনসার ও বিজিবি সদস্য মোতায়েন করা হয়েছে। জামালপুর জেলায় দ্বিতীয় ধাপের ১৫টি ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনের ভোটগ্রহণ শুরু হয়েছে। বৃহস্পতিবার (১১ নভেম্বর) সকাল ৮টায় ভোটগ্রহণ শুরু হয়। ১৬৩টি কেন্দ্রে যা চলবে বিকেল ৪টা পর্যন্ত।

এরই মধ্যে ইটাইল, বাঁশচড়া, রানাগাছা, দিগপাইত এবং রশীদপুর ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান প্রার্থীরা বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ায় এই ইউনিয়নগুলোতে শুধুমাত্র সদস্য ও সংরক্ষিত মহিলা সদস্য পদে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।

অপরদিকে বাকী দশটি ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৪০জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এর মধ্যে শরীফপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে ৬জন, তিতপল্লা ইউনিয়ন পরিষদে ৩ জন, কেন্দুয়া ইউনিয়ন পরিষদে ২জন, মেষ্টা ইউনিয়ন পরিষদে ৫জন, লক্ষীরচর ইউনিয়ন পরিষদে ৪জন, তুলশীরচর ইউনিয়ন পরিষদে ৩জন, শাহবাজপুর ইউনিয়ন পরিষদে ৩জন, ঘোড়াধাপ ইউনিয়ন পরিষদে ৩ জন, নরুন্দি ইউনিয়ন পরিষদে ৪জন এবং শ্রীপুর ইউনিয়ন পরিষদে ৭জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এছাড়াও ১৫টি ইউনিয়ন পরিষদে সদস্য পদে ৫৪২জন এবং সংরক্ষিত মহিলা সদস্য পদে ১৮৪জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। পনেরটি ইউনিয়ন পরিষদে মোট ভোটার সংখ্যা ৪ লাখ ৭৫৫জন। যার মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৯৬ হাজার ৭শ’ ৫৪ জন ও নারী ভোটার ২ লাখ ৪ হাজার একজন।

জামালপুর সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা মো.মাহমুদুল আলম বলেন, ১৪টি ইউনিয়ন পরিষদে ব্যালটের মাধ্যমে ভোট গ্রহন সম্পন্ন করা হবে তবে শুধুমাত্র বাঁশচড়া ইউনিয়ন পরিষদের ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহন হবে। তিনি বলেন ,নির্বাচন অবাধ ও সুষ্ঠু করতে ১৩ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করবেন। এছাড়াও ৩ হাজার ৭শ’ ২৮ জন পুলিশ, র‌্যাব, আনসার ও বিজিবি সদস্য মোতায়েন করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © দিগন্তের বার্তা ২৪
Theme Customized BY Theme Park BD