1. admin@digonterbarta24.com : admin :
বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ০৪:২২ পূর্বাহ্ন
শিরোনাম :
কক্সবাজারে বিমানবন্দরের রানওয়েতে বিমানের ধাক্কায় ২ গরুর মৃত্যু নলছিটিতে বিজয় দিবসের প্রস্তুতী সভা অনুষ্ঠিত রাজাপুর বড়ইয়া ডিগ্রী কলেজ’র এইচএসসি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা ঝালকাঠি সরকারি কলেজে নবাগত উপাধ্যক্ষের যোগদান শ্রীমঙ্গল থানা প্রশাসনের উদ্যোগে নৈশপ্রহরীদের মাঝে বিভিন্ন উপকরণ বিতরণ বাগেরহাটে যুবলীগের বর্ধিত সভা অনুষ্ঠিত ইউ এন ও এর হস্তক্ষেপে বন্ধ হলো বাল্য বিবাহ মিডিয়া অঙ্গনে আলোচনার কেন্দ্র বিন্দু বিটিভি চট্টগ্রামের ধারাবাহিক ‘জলতরঙ্গ’ মীরসরাইয়ে আইনশৃঙ্খলা কমিটি ও মাসিক সমন্বয় সভা অনুষ্ঠিত রাঙামাটিতে দুষ্কৃতীকারীদের গুলিতে জেএসএস’র শীর্ষ নেতা নিহত

সিংড়ায় বিএনপি প্রশংসায় ভাসছে তরুন নেতৃত্ব

দিগন্তের বার্তা ২৪ ডেস্ক
  • সময় : মঙ্গলবার, ৯ নভেম্বর, ২০২১
  • ২০ বার পঠিত

পর্যবেক্ষন রিপোর্টঃ সরাদেশে বিএনপি কোনঠাসা পরিস্থিতিতে সাংগঠনিক দূর্বলতা আর নেতৃত্ব শূন্যতা বিরজমান হলেও নাটোর সিংড়ায় বিএনপির অবস্থা ছিল শক্তিশালী।

বিএনপি ক্ষমতা হারানোর পর থেকে সারাদেশে বিভিন্ন সময় বিভিন্ন নির্বাচনে সাংগঠনিক সফলতা হারিয়ে পরাজিত হলেও সারাদেশের তুলনায় সিংড়া বিএনপি নজিরবিহীন ভূমিকা দেখিয়েছে। ১ম ধাপের উপজেলা নির্বাচনে ২০১৪ সালের উপজেলা নির্বাচনে সিংড়া বিএনপির পক্ষ থেকে আনারস প্রতিকে জননেতা সাবেক এমপি মোরহুম এড্য,আবুল কালাম আজাত সহ পুরো প্যানেল বিপুল ভোটে জয়ী হয়। জানা যায়, মোরহুম আলহাজ্ব শাহীনুর রহমামন শামীম আল রাজী ও এ্যড, আবুল কালাম আজাদ এর নেতৃত্বে সে সময় সিংড়ায় বিএনপির নেতৃত্ব অটুট ছিল।

দলীয় সূত্রে জানা যায় ২০১৫ সালের ২৩ আগষ্ট এ্যড, আবুল কালাম আজাদ ও ২০১৮ সালে ৭ই জানুয়ারী মেয়র শামীম আল রাজীর মৃত্যু হলে, পর পর জনপ্রিয় ঐ দুই নেতার মৃত্যুতে একেবারেই বেহাল অবস্থা পড়ে উপজেলা বিএনপি। আর ঐ দুই নেতার মৃত্যুর পর সিংড়ায় বিএনপি কোন নির্বাচনেও জিততে না পারলেও লেয়াজু মেন্টেন করে রাতারাতি নেতা বনে যায় দাউদার মাহবুব।

সর্বশেষ জাতীয় নির্বাচনে নানা নাটোকিয়তার সাথে নাটোর ৩ আসনে ধানের শীষে নোমিনেশন দেয়া হয় তাকেই। সিংড়া বিএনপির এক পোলিং এজেন্ট নাম না বলাশর্তে বলেন, তিনি নিজের ভোট নিজেই দেনি। এবিষয়ে তৃনমূলে নিরব ক্ষোব আর হতাশা দেখা দিলে শুরু হয় সিংড়া বিএনপির বেহাল অবস্থা।

সিংড়ার সমসাময়ীক রাজনৈতিক প্রেক্ষাপট নিয়ে নাটোরের প্রবীন নেতৃবৃন্দর সাথে কথা বলে জানা যায়, সিংড়ায় বিএনপির ১২ ইউনিয়ন আহবায়ক কমিটির তালিকায় ২ সদস্য বিশিষ্ট কমিটি দেখে হতাশ হয়েছে জেলা বিএনপি। তবে বর্তমানে সেই অবস্থা থেকে কাটিয়ে উঠে সামনের দিকে এগিয়ে নিতে কিছু তরুন নেতৃত্ব কাজ করতে।

মাঠে রাজনৈতিক ইমেজ ফেরানোর জন্য দরকার সামাজিক ও রাজনৈতিক ভাবে একজন বলিষ্ঠ নেতৃত্ব। বর্তমানে ক্ষমতাশীন দলের মন্ত্রী সভার আইসিটি প্রতি মন্ত্রী জুনাইদ আহম্মেদ পলক সিংড়ার ৩ আসনের এমপি সেই ক্ষেত্রে রাজনৈতিক অঙ্গনে বিরোধী দলীয় ভূমি কায় কেন্দ্র খুজছে বলিষ্ঠ নেতা। সেই ক্ষেত্রে এলাকা বাসীর কাছে গ্রহন যোগ্য যায়গায় আমিনুল ইসলাম কুহেল।

একজন সৎ ও সফল ব্যাবসায়ী হিসাবে জনপিয় এই সমাজ সেবক ব্যাক্তিত্ব হিসাবে পরিচিত এই কুহেল বিএনপির উন্নতম সহযোগী সংগঠন জাতীয়তাবাদী মুক্তি যুদ্ধ প্রজন্ম দলের কেন্দ্রীয় কমিটি সংগ্রামি সহ সভাপতি। তবে এ বিষয়ে বিএনপি নেতা কুহেল গণমাধ্যমকে বলেন,,সিংড়া আমার জন্মস্থান এখান কার মাটি ও মানুষের প্রতি আমার অগাধ ভালোবাসা থেই আমার পথচলা। আমি উইলিংলী আমার সিংড়ার মাটি ও মানুষের পাশে আছি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © দিগন্তের বার্তা ২৪
Theme Customized BY Theme Park BD