1. admin@digonterbarta24.com : admin :
বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ০৩:৫২ পূর্বাহ্ন
শিরোনাম :
কক্সবাজারে বিমানবন্দরের রানওয়েতে বিমানের ধাক্কায় ২ গরুর মৃত্যু নলছিটিতে বিজয় দিবসের প্রস্তুতী সভা অনুষ্ঠিত রাজাপুর বড়ইয়া ডিগ্রী কলেজ’র এইচএসসি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা ঝালকাঠি সরকারি কলেজে নবাগত উপাধ্যক্ষের যোগদান শ্রীমঙ্গল থানা প্রশাসনের উদ্যোগে নৈশপ্রহরীদের মাঝে বিভিন্ন উপকরণ বিতরণ বাগেরহাটে যুবলীগের বর্ধিত সভা অনুষ্ঠিত ইউ এন ও এর হস্তক্ষেপে বন্ধ হলো বাল্য বিবাহ মিডিয়া অঙ্গনে আলোচনার কেন্দ্র বিন্দু বিটিভি চট্টগ্রামের ধারাবাহিক ‘জলতরঙ্গ’ মীরসরাইয়ে আইনশৃঙ্খলা কমিটি ও মাসিক সমন্বয় সভা অনুষ্ঠিত রাঙামাটিতে দুষ্কৃতীকারীদের গুলিতে জেএসএস’র শীর্ষ নেতা নিহত

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০২০-২১ শিক্ষাবর্ষ খ-ইউনিটের ফলাফল প্রকাশিত

দিগন্তের বার্তা ২৪ ডেস্ক
  • সময় : বুধবার, ৩ নভেম্বর, ২০২১
  • ২১ বার পঠিত

জসিম উদ্দিন, ঢাবি প্রতিনিধি:আজ ২রা নভেম্বর মঙ্গলবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের ১ম বর্ষ (স্নাতক) ভর্তি পরীক্ষা ২০২০-২১ শিক্ষাবর্ষ (খ-ইউনিট) এর ফলাফল প্রকাশ করা হয়েছে।

বিশ্ববিদ্যালয় ভিসি ভবনে অনুষ্ঠিত ফলাফল প্রকাশের সময় উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোঃ আখতারুজ্জামান, প্রো-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ, প্রো-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক এ এস এম মাকসুদ কামাল ও প্রক্টর এ কে এম গোলাম রব্বানী।

চলমান বছরের ২রা অক্টোবর খ-ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠিত পরীক্ষার আসন সংখ্যা ছিল ২৩৭৮ টি। আবেদনকারী শিক্ষার্থীর সংখ্যা ছিল ৪৭,৬৪০ জন। পরীক্ষায় অংশগ্রহণ করেছিল ৪১,৫২৪ জন শিক্ষার্থী। পরীক্ষায় অংশগ্রহণকারী শিক্ষার্থীদের মধ্যে উত্তীর্ণ শিক্ষার্থীর সংখ্যা ৭,০১২ জন। পাশের হার দাঁড়ায় ১৬.৮৯%।

খ-ইউনিট ভর্তি পরীক্ষায় অবতীর্ণ প্রতিটি ছাত্র/ছাত্রী তার উচ্চ মাধ্যমিক পরীক্ষার রোল নম্বর বোর্ডের নাম পাশের সন এবং মাধ্যমিক পরীক্ষার রোল নম্বর এর মাধ্যমে https://admission.eis.du.ac.bd ওয়েবসাইট থেকে পরীক্ষার ফলাফল জানতে পারবে। তাছাড়াও, আবেদনকারীরা রবি, এয়ারটেল, বাংলালিংক অথবা টেলিটক নম্বর থেকে DU KHA <roll no> টাইপ করে 16321 নম্বরে send করে ফিরতি SMS-এ তার ফলাফল জানতে পারবে।

পাসকৃত সকল ছাত্র/ছাত্রীদের আগামী ০৮ নভেম্বর ২০২১ বিকাল ৩:০০ টা হতে ১৫ নভেম্বর ২০২১ বিকাল ৪:০০ টা পর্যন্ত ভর্তি পরীক্ষার ওয়েবসাইটে বিস্তারিত ফরম ও বিষয়ের পছন্দক্রম ফরম পূরণ করতে হবে।

ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ বিভিন্ন কোটায় আবেদনকারীদের ০৩ নভেম্বর ২০২১ হতে ০৯ নভেম্বর ২০২১ তারিখের মধ্যে সংশ্লিষ্ট কোটার ফরম কলা অনুষদের ডিন অফিস হতে সংগ্রহ করতে হবে এবং যথাযথভাবে পূরণ করে উক্ত সময়ের মধ্যে ডিন অফিসে জমা দিতে হবে।

ফলাফল নিরীক্ষণের জন্য ফি প্রদান সাপেক্ষে আগামী ০৩ নভেম্বর ২০২১ হতে ০৯ নভেম্বর ২০২১ পর্যন্ত কলা অনুষদের ডিন অফিসে আবেদন করা যাবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © দিগন্তের বার্তা ২৪
Theme Customized BY Theme Park BD