1. admin@digonterbarta24.com : admin :
সোমবার, ২৪ জানুয়ারী ২০২২, ০৮:১৫ অপরাহ্ন
শিরোনাম :
করোনা ও ওমিক্রন থেকে রক্ষা পেতে সবাইকে ভ্যাকসিনের আওতায় আসতে হবেঃ সিভিল সার্জন বান্দরবানে পৃথক ২টি মাদক মামলার জব্দকৃত আলামত ধ্বংস উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের সকল প্রোগ্রামের শিক্ষির্থীদের করোনা প্রদান বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেলে আগুন, নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিস বাগেরহাট প্রেসক্লাবের উদ্যোগে শীতার্তদের মাঝে কম্বল বিতরণ মীরসরাইয়ে ছাত্রলীগের দুই পক্ষের সংঘর্ষের ঘটনায় থানায় পাল্টাপাল্টি মামলা, গ্রেপ্তার ২ হাতিয়ায় ২ ইউপিতে চেয়ারম্যান সহ সবাই বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত  নড়াইলে অস্ত্র মামলায় ১জনের যাবজ্জীবন কারাদন্ড বাগেরহাটে মোসাফির ব্লাড ডোনারস ক্লাবের শুভ উদ্বোধন অনুষ্ঠিত কোভিট-১৯ এর জনসচেতনতা বৃদ্ধিতে বান্দরবানে মোবাইলকোর্ট পরিচালনা

বগাছড়ি জনবল বৌদ্ধ বিহারে ১৩তম কঠিন চীবর দান ও ধর্মসভা

দিগন্তের বার্তা ২৪ ডেস্ক
  • সময় : বুধবার, ২৭ অক্টোবর, ২০২১
  • ২৭ বার পঠিত

তুফান চাকমা, নানিয়ারচর প্রতিনিধিঃ- বিশ্ব শান্তি ও মঙ্গল কামনায় নানিয়ারচরে বগাছড়ি জনবল বৌদ্ধ বিহারে ১৩তম দানোৎসব কঠিন চীবর দান ও ধর্মসভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (২৭ অক্টোবর) সকালে উপজেলার বগাছড়ি জনবল বৌদ্ধ বিহারের পরিচালনা কমিটির আয়োজনে বুদ্ধমুর্তি দান, সংঘ দান, অষ্টপরিষ্কার দান, পিন্ড দান ও নানাবিধ দানসহ ধর্মীয় আলোচনা অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠানে প্রধান ভিক্ষু হিসেবে উপস্থিত ছিলেন, খামারপাড়া বিশ্বলতা বৌদ্ধ বিহারের অধ্যক্ষ পাঞাবংশ মহাথের, আনন্দ কুঠির বিদর্শন ভাবনা কেন্দ্রের অধ্যক্ষ জ্ঞানবংশ মহাথের, বগাছড়ি জনবল বৌদ্ধ বিহারের অধ্যক্ষ নন্দবংশ ভিক্ষু ভিক্ষু সহ বিভিন্ন বিহার থেকে আমন্ত্রিত ভিক্ষুসঙ্ঘ উপস্থিত ছিলেন।

এই সময় উপস্থিত পূর্ণ্যার্থীদের মাঝে ভগবান বুদ্ধের অমৃতবানী স্বধর্ম দেশনা প্রদান করেন বাকছড়ি আত্মদীপ বৌদ্ধ বিহারের অধ্যক্ষ বিনয়ানন্দ মহাস্থবির।

এসময় অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন, বিহার পরিচালনা কমিটির সভাপতি চন্দ্রলাল চাকমা ও সম্পাদক মৃদুল চাকমা, বুড়িঘাট ইউনিয়ন পরিষদের সাবেক সচিব মনিন্দ্র লাল চাকমা,ইউপি সদস্য আব্দুল মালেক সহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

দুপুর ২টায় প্রিয়াঙ্কা চাকমা ও লিলি চাকমা কন্ঠে উদ্ভোদনী সংগীত পরিবেশনের মাধ্যমে ২য় পর্বের অনুষ্ঠান শুরু হয়। বিকালে ত্রিশরণ সহ পঞ্চশীল প্রার্থনা করা হয়। এছাড়াও দানের মধ্যে কঠিন চীবর দান, কল্পতরু দান, হাজার বাতি দান, আকাশ বাতি উৎসর্গসহ নানাবিধ দান ও ধর্মীয় পর্যালোচনা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে সঞ্চালনা দ্বায়িত্বে ছিলেন প্রবারণা চাকমা ও লিসা চাকমা। বিভিন্ন এলাকা থেকে শত শত পূর্ণার্থীরা এই মহতী পূণ্যানুষ্ঠানে সমাবেত হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © দিগন্তের বার্তা ২৪
Theme Customized BY Theme Park BD