1. admin@digonterbarta24.com : admin :
শুক্রবার, ২১ জানুয়ারী ২০২২, ১১:৫৪ অপরাহ্ন

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে পিছিয়ে পড়া জনগোষ্ঠীর উন্নয়নে করনীয় বিষয়ক সভা

দিগন্তের বার্তা ২৪ ডেস্ক
  • সময় : রবিবার, ২৪ অক্টোবর, ২০২১
  • ১৩৩ বার পঠিত

শ্রীমঙ্গল (মৌলভীবাজার) প্রতিনিধি:
মৌলভীবাজারের শ্রীমঙ্গলে দলিত ও চা জনগোষ্টীর জীবনচিত্র, আর্থ সামাজিক উন্নয়ন ও মানবাধিকার বিষয়ে পিছিয়ে পড়া জনগোষ্ঠীর প্রতিনিধিদের নিয়ে অনুষ্ঠিত হয়েছে আলোচনাসভা।

বিবার (২৪ অক্টোবর) দুপুরে শ্রীমঙ্গল পল্লি উন্নয়ন কার্যালয়ের কনফারেন্সে হলে মৌলভীবাজার চা জনগোষ্ঠী আদিবাসী ফ্রন্ট এর উদ্যোগে এ আলোচনাসভায় উপজেলার অর্ধশতাধিক দলিত ও চা জনগোষ্ঠীর নেতৃ¯’ানীয় ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

মৌলভীবাজার চা জনগোষ্ঠী আদিবাসী ফ্রন্ট এর সভাপতি পরিমল সিং বারাইক এর সভাপতিত্বে সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শ্রীমঙ্গল উপজেলার সদ্য বিজয়ী উপজেলা চেয়ারম্যান ভানু লাল রায়, উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মিতালী দত্ত, উপজেলা পল্লি উন্নয়ন কর্মকর্তা সজল সুত্রধর, শ্রীমঙ্গল উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক বিকুল চক্রবর্তী, শিক্ষক দিলীপ কৈরী, দলিত শ্রেণীর নেতা সুনীল কুমার মৃধা, বিমল শব্দকর, চা বাগান এলাকার জনপ্রতিনিধি মিতু রায়, প্রতিমা দাশ, শোভা কুমী, ববিতা তাঁতি ও রত্মা বিশ্বাস।

সভায় বক্তারা দলিত ও চা জনগোষ্টীর পিছিয়ে থাকার প্রধান কারণ হিসেবে জানান, শিক্ষা ক্ষেত্রে পিছিয়ে থাকা, অর্থনৈতিকভাবে পিছিয়ে থাকা, ভুমি সমস্যা, পুষ্টিহীনতা, স্যানিটেশন ও সর্বোপরি বুর্জোয়া সমাজ ব্যব¯’া।
এ থেকে উত্তোরণের জন্য বক্তারা বলেন, এই সমাজে শিক্ষা ব্যবস্থা, বেকারত্ব দুর করা, কারিগরি প্রশিক্ষন, বিশেষ শিক্ষা বৃত্তি, বিশুদ্ধ পানি ও স্বাস্থ্যসম্মত স্যানিটেশন ব্যবস্থা নিশ্চিতসহ তাদের দুশ্চিন্তামুক্ত জীবন যাপনের জন্য তাদের ভুমি সমস্যা দুরিকরণ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © দিগন্তের বার্তা ২৪
Theme Customized BY Theme Park BD