1. admin@digonterbarta24.com : admin :
শনিবার, ২২ জানুয়ারী ২০২২, ১১:২৩ অপরাহ্ন
শিরোনাম :
সাবেক চেয়ারম্যান কামালউদ্দীনের বিরুদ্ধে জমি দখলের অভিযোগ অপর্যাপ্ত চিকিৎসক , উদাসীনতা এবং নানা সমস্যায় জর্জরিত হাতিয়া স্বাস্থ্য কমপ্লেক্স বাজার ব্যবসায়ীদের সাথে মতবিনিময় করলেন সেনবাগ পৌর মেয়র জাতীয় বিশ্ববিদ্যালয়ের সব পরীক্ষা স্থগিত দেওয়ানগঞ্জে পৌর সভার উদ্যোগে অসহায় শীতার্ত মানুষের মাঝে কম্বল বিতরণ রাত জেগে বজ্য অপসারণ করালেন সেনবাগ পৌর মেয়র ভিপি দুলাল স্বপ্নের আলো ফাউন্ডেশন (এসএএফ)’র শীতবস্ত্র বিতরণ ঝালকাঠিতে মাদক মামলায় ১জনের ৫ বছরের সশ্রম কারাদন্ড নিজাম উদ্দিন পুনরায় সিপিআই নির্বাচিত এসএসসি ২০০২ এবং এইচএসসি ২০০৪ বাংলাদেশ গ্রুপের শীতবস্ত্র বিতরণ-ওয়ার্ম লাভ

সাম্প্রদায়িক হামলার প্রতিবাদে নলছিটিতে গন অনশন

দিগন্তের বার্তা ২৪ ডেস্ক
  • সময় : শনিবার, ২৩ অক্টোবর, ২০২১
  • ৬৭ বার পঠিত

আমির হোসেন , ঝালকাঠি প্রতিনিধিঃদেশব্যাপী সনাতন ধর্মাবলম্বীদের উপর ধর্ম অবমাননার মিথ্য আভযোগ তুলে মন্দির ভাংচুর, বাড়ি-ঘর ভাংচুর ও অগ্নিসংযোগ, হত্যা ও লুণ্ঠন করা হয়। এর প্রতিবাদে ঝালকাঠির নলছটিতে গণঅনশন কর্মসূচী পালিত করেছে হিন্দু সম্প্রদায়ের নেতাকর্মীরা।

শনিবার (২৩ অক্টোবর) সকাল ৬ টা থেকে বেলা ১২ টা পর্যন্ত নলছিটি প্রেসক্লাবের সামনে বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ ও উপজেলা পূজা উদযাপন পরিষদের যৌথ ব্যানারে এই গণঅনশন কর্মসূচী পালন করা হয়।

বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ নলছিটি শাখার সভাপতি প্রান্তিক দাস পুটু’র সভাপতিত্বে অনশন কর্মসূচীতে যোগ দেন উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি জনারধন দাস, সম্পাদক তপন কুমার দাস, উপজেলা বেশ কয়েকটি পূজা মন্দির কমিটির সভাপতি সম্পাদকসহ উভয় কমিটির সদস্যগন।

গণঅনশন সমাবেশে বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সম্পাদক শুভাশীষ দত্ত প্রদ্যুৎ বলেন, ‘মিথ্যে অজুহাতে সংখ্যালঘুদের উপর পরিকল্পিত হামলার সাথে সংশ্লিষ্ট সকলকে দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিতকরণ, ক্ষতিগ্রস্থ মন্দির সংস্কার ও হামলার শিকার নাগরিকদের ক্ষতিপূরণ নিশ্চিত করতে হবে। সংখ্যালঘুদের নিরাপত্তা প্রদান করতে হবে।

উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি জনারধন দাস বলেন, একটা স্বাধীন দেশে এমন সাম্প্রদায়িক দাঙ্গা কখনো কাম্য নয়। যে বা যারা উক্ত ঘটনার সাথে জড়িত তাদের শাস্তি দাবি করছি।

বাংলাদেশের যেখানে হামলা, ভাংচুর হয়েছে সব জায়গায় সুষ্ঠু তদন্ত করে হামলাকারীদের সনাক্ত করে আইনের আওতায় আনার জন্য। শুধু এই হামলা নয়, এর আগে যেসব হামলা হয়েছে সেগুলোরও বিচার দাবি জানাচ্ছি। যাতে করে তারা আর এমন ঘটনা না ঘটাতে পারে।

উপজেলা পূজা উদযাপন পরিষদের সাধারন সম্পাদক তপন কুমার দাস’র সঞ্চলনায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন শিক্ষক মিলন কান্তি দাস, তপন কুমার সেন, হরিসভা মন্দির কমিটির সাবেক সভাপতি পরেশ চন্দ্র দাস, অশোক কুমার পালিত, কৃষ্ণ লাল চক্রবর্তী প্রমূখ।

উল্লেখ্য, গত ১৩ অক্টোবর (বুধবার) দুর্গাপূজার অষ্টমীর দিন ভোরে কুমিল্লা শহরের নানুয়াদিঘির উত্তরপাড়ে দর্পণ সংঘের পূজা মণ্ডপে পবিত্র কোরআন দেখা যায়। এরপর কোরআন অবমাননার অভিযোগ তুলে ওই মণ্ডপে হামলা চালায় একদল লোক। তারপর কুমিল্লা, চাঁদপুর, রংপুর, গাইবান্ধা, পঞ্চগড়, গাজীপুর চট্টগ্রাম ও নোয়াখালীসহ দেশের বিভিন্ন জায়গায় সাম্প্রদায়িক হামলা ও ভাংচুরের অভিযোগ ওঠে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © দিগন্তের বার্তা ২৪
Theme Customized BY Theme Park BD