1. admin@digonterbarta24.com : admin :
সোমবার, ২৪ জানুয়ারী ২০২২, ০৮:১১ অপরাহ্ন
শিরোনাম :
করোনা ও ওমিক্রন থেকে রক্ষা পেতে সবাইকে ভ্যাকসিনের আওতায় আসতে হবেঃ সিভিল সার্জন বান্দরবানে পৃথক ২টি মাদক মামলার জব্দকৃত আলামত ধ্বংস উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের সকল প্রোগ্রামের শিক্ষির্থীদের করোনা প্রদান বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেলে আগুন, নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিস বাগেরহাট প্রেসক্লাবের উদ্যোগে শীতার্তদের মাঝে কম্বল বিতরণ মীরসরাইয়ে ছাত্রলীগের দুই পক্ষের সংঘর্ষের ঘটনায় থানায় পাল্টাপাল্টি মামলা, গ্রেপ্তার ২ হাতিয়ায় ২ ইউপিতে চেয়ারম্যান সহ সবাই বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত  নড়াইলে অস্ত্র মামলায় ১জনের যাবজ্জীবন কারাদন্ড বাগেরহাটে মোসাফির ব্লাড ডোনারস ক্লাবের শুভ উদ্বোধন অনুষ্ঠিত কোভিট-১৯ এর জনসচেতনতা বৃদ্ধিতে বান্দরবানে মোবাইলকোর্ট পরিচালনা

পথশিশুদের স্বপ্নের ঠিকানা স্বপ্নপুরী

দিগন্তের বার্তা ২৪ ডেস্ক
  • সময় : শনিবার, ২৩ অক্টোবর, ২০২১
  • ৫১ বার পঠিত

মেহেদী হাসান, খুলনা প্রতিনিধিঃ-শিশুদের বেঁচে থাকার কিংবা স্বপ্ন দেখার অধিকার রয়েছে। আপন তুলিতে নিজের জগৎটাকে রঙিয়ে দেওয়ার অধিকার সব শিশুরই আছে। কিন্তু দারিদ্র্যতার আঘাতে তাদের মনের রঙগুলো যেন ফিকে হয়ে পড়ছে। হয়ত সে শিশুটি স্বপ্ন কি তাই জানে না।

খুলনার এমনই সব শিশুদের স্বপ্ন দেখাতে সহযোগিতা করতে এগিয়ে এসেছে সুবিধাবঞ্চিত শিশুদের স্বপ্নপুরী পথশিশু স্কুল । শিশুদের নিয়ে কিছু একটা করতে হবে। এমন ইচ্ছা থেকেই জন্ম হয় এ স্কুলটির।

স্বপ্নপুরী স্কুলের প্রতিষ্ঠাতা এম সাইফুল ইসলাম বলেন, খুলনা রেললাইনে আড্ডা দিতে গিয়ে দেখতাম অনেক শিশুরা ফুল বিক্রি করছে, পানি বিক্রি করছে। এগুলো দেখে ভাবতাম, আমরা তো অনেক সুখেই আছি। অথচ আমাদের আশেপাশেই রয়েছে অসংখ্য সুবিধাবঞ্চিত শিশু। এসব শিশুদের জন্য কিছু করতে হবে। এমন ভাবনা থেকেই আমাদের সংগঠনটির জন্ম।

২০১৮ সালের নভেম্বরে যাত্রা শুরু হয়। ছিন্নমূল ও সুবিধাবঞ্চিত শিশুদের জন্য এ সংগঠনটি গড়ে তুলি। শুরুতে শিক্ষার্থী সংখ্যা ছিল ১৫ জন। আস্তে আস্তে বেড়ে এখন তা শতকের কাছাকাছি। বেড়েছে স্কুল ও সংগঠনেট কার্যক্রম। শিক্ষা অফিসের সহযোগিতায় পড়াশোনার জন্য বই-খাতারও ব্যবস্থা করেছি অামরা।

তিনি আরও জানান, প্রথমে অামি একা শুরু করলেও কয়েকদিনের মধ্যেই অামার সহযোগী হিসেবে এগিয়ে অাসে অারো পাচ জন। ছয় জন মিলে শুরু করা এ সংগঠনটিকে দাঁড় করানোর চেষ্টা এখনও চলছে। শিশুদের জন্য স্বাস্থ্য সেবারও ব্যবস্থা করা হয়েছে।

ভবিষ্যৎ সম্পর্কে সাইফুল অারো বলেন, আমরা প্রতিটি শিশুর জন্য সবুজ একটি দেশ রেখে যেতে চাই। স্কুলে পড়ানো হয় বাংলা, ইংরেজি ও গণিত। একই সাথে তাদের সহ শিক্ষা কার্যক্রম এ যেমন গান, অাবৃতি, অভিনয়ে ও বিশেষ গুরুত্ব দেওয়া হয়। সুবিধাবঞ্চিত অসংখ্য শিশুদের স্বপ্ন দেখাতে চায় এ সংগঠনের প্রতিটি সদস্য।

শিক্ষা ছাড়া দেশকে বদলে দেওয়া অসম্ভব। এজন্য শিক্ষার প্রসার ঘটাতে হবে। একটি শিশুও যেন শিক্ষা অভাবে না ভোগে। এমনই স্বপ্ন নিয়েই এগিয়ে যাচ্ছে স্বপ্নপুরী।

মেহেদী হাসান, খুলনা থেকে- ০১৩০৫৭৩৯৮০৮

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © দিগন্তের বার্তা ২৪
Theme Customized BY Theme Park BD