1. admin@digonterbarta24.com : admin :
সোমবার, ২৪ জানুয়ারী ২০২২, ০৭:০৫ অপরাহ্ন
শিরোনাম :
মীরসরাইয়ে ছাত্রলীগের দুই পক্ষের সংঘর্ষের ঘটনায় থানায় পাল্টাপাল্টি মামলা, গ্রেপ্তার ২ হাতিয়ায় ২ ইউপিতে চেয়ারম্যান সহ সবাই বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত  নড়াইলে অস্ত্র মামলায় ১জনের যাবজ্জীবন কারাদন্ড বাগেরহাটে মোসাফির ব্লাড ডোনারস ক্লাবের শুভ উদ্বোধন অনুষ্ঠিত কোভিট-১৯ এর জনসচেতনতা বৃদ্ধিতে বান্দরবানে মোবাইলকোর্ট পরিচালনা শেরপুরে বস্তাবন্দি অজ্ঞাত নারীর মরাদেহ উদ্ধার মৌলভীবাজারে লাফিয়ে বাড়ছে করোনা, আজ থেকে কঠোর হচ্ছে প্রশাসন বাগেরহাটে বেড়েছে করোনা রোগীর সংখ্যা, শনাক্তের হার ৩২.০৫% রূপগঞ্জে যমুনা টিভির সাংবাদিকের উপর হামলার প্রধান আসামি সন্ত্রাস বাবু গ্রেফতার নির্বাচিত হলে ব্যবসায়ীদের কল্যাণে অগ্রণী ভূমিকা পালন করবোঃ মন্নান

সিলেটে “দৈনিক স্বাধীন বাংলা”র প্রতিনিধি সম্মেলন ও গুণীজন সংবর্ধনা

দিগন্তের বার্তা ২৪ ডেস্ক
  • সময় : সোমবার, ১৮ অক্টোবর, ২০২১
  • ১৬১ বার পঠিত

মোল্লা তানিয়া ইসলাম তমাঃ ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে সিলেটে দৈনিক স্বাধীন বাংলা পত্রিকার প্রতিনিধি সম্মেলন ও গুণীজন সংবর্ধনা অনুষ্ঠান সম্পন্ন হয়েছে । গতকাল ১৬ অক্টোবর রাতে সিলেটের কুশিয়ারা ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টারে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয় । পত্রিকাটির প্রকাশক ও সম্পাদক বিশিষ্ট সাংবাদিক মো. আখলাকুল আম্বিয়া’র সভাপতিত্বে অনুষ্ঠিতব্য অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ সরকারের পরিবেশ, বন ও জলবায়ু মন্ত্রী মো. শাহাবুদ্দিন এমপি । প্রধান অতিথির বক্তৃতায় জনাব মোঃ শাহাবুদ্দিন এমপি বলেন, পত্রিকা হচ্ছে সমাজের দর্পন । তথ্যবহুল, সঠিক এবং সত্য খবর প্রচারের মাধ্যমে সাংবাদিকেরা সমাজকে উপকৃত করেন ।

সম্প্রতি পূজামন্ডপে সাম্প্রদায়িক দাঙ্গা লাগিয়ে যারা দেশের অগ্রযাত্রাকে এবং দেশরত্ম শেখ হাসিনার ভিশন-২০৪১ কে বাধাগ্রস্থ করতে চাচ্ছে, তাদেরকে অবশ্যই শাস্তির আওতায় নিয়ে আসা হবে । বাংলাদেশ অসাম্প্রদায়িক দেশ, ধর্ম-বর্ণ-জাতি নির্বিশেষে সকল মানুষকে নিয়ে বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাদেশ গড়ে উঠবেই । মন্ত্রী আরো বলেন, আওয়ামী-লীগ সরকার ক্ষমতায় এসে ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে দিয়েছে । প্রধানমন্ত্রীর লক্ষ্য ২০৪১ সালে ৬০ হাজার মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন করা এবং ১০০টি ইকোনমিক জোন গড়ে তোলা । ইকোনমিক জোনের মাধ্যমে দেশের মানুষের বেকার সমস্যা দূর হবে এবং বিদেশিরা বিনিয়োগে আগ্রহী হবে । পরিবেশের ক্ষতি না করার কঠোর নির্দেশ জানিয়ে মন্ত্রী বলেন, টিলা কাটা, নদী ভরাট, পুকুর ভরাট, পরিবেশ দূষণের বিরুদ্ধে সাথে সাথে ব্যবস্থা নেয়ার নির্দেশ দিচ্ছি । সাংবাদিকদের মুক্তিযুদ্ধ ও স্বাধীন বাংলাদেশর প্রতি কলম চালিয়ে যাওয়ার আহ্বান জানান । উক্ত অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব মো. এহছানে এলাহী। অনুভূতি প্রকাশে তিনি বলেন, স্বাধীন বাংলার সম্পাদকের স্বপ্ন এবং কাজকে আমি স্যালুট জানাই । সিলেটবাসীর এই ভালোবাসার ঋণ শোধ করা যাবে না । যতদিন কাজ করবো জানপ্রাণ দিয়ে সিলেটের মানুষের জন্য কাজ করবো, আপনাদের জন্য সবসময় আমার দরজা খোলা । একটা অনুরোধ সবাইকে আমরা সিলেটীরা দিন দিন শিক্ষা-দীক্ষা এবং প্রশাসনে পিছিয়ে যাচ্ছি । আজকে সবাই একটা কমিটমেন্ট করবেন, আপনার অন্তত একটি সন্তানকে প্রশাসনের জন্য গড়ে তুলবেন । বাংলাদেশ সুপ্রীম কোর্টের বিচারপতি বীর মুক্তিযোদ্ধা ড.মো. আবু তারিক বিশেষ অতিথির বক্তব্যে বলেন, সাংবাদিকতা একটি মহান পেশা । এটি রাষ্ট্রের চতুর্থ স্তম্ভ । কতিপয় হলুদ সাংবাদিকতা বাদ দিলে সাংবাদিকরা সমাজের চোখে মর্যাদাবান। সাংবাদিকদের নৈতিক মূল্যবোধ এবং সংবাদ পড়া ও অনুশীলন জরুরি। সচেতন সমাজের অধিকাংশ মানুষ সাংবাদিকতার প্রতি দূর্বল । সাংবাদিকতার মাধ্যমেই দেশ ও সমাজের প্রকৃত সত্য উদঘাটন সম্ভব । অন্যান্যের মধ্যে আরও উপস্থিত ছিলেন, হবিগঞ্জ-১ আসনের সাংসদ গাজী মোহাম্মদ শাহনওয়াজ (মিলাদ গাজী), সিলেট-৩ আসনের সাংসদ মো. হাবিবুর রহমান হাবিব, সাংসদ শামীমা শাহরিয়ার, সিলেট মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. মোর্শেদ আহমেদ চৌধুরী, জাতীয় প্রেসক্লাবের সদস্য সাংবাদিক সালেহ আহমদ, সিলেটের দৈনিক দিনরাত পত্রিকার সম্পাদক মুজিবুর রহমান ডালিম, সিলেট মহানগর আওয়ামী-লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক মো. জাকির হোসেন, সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির পরিচালক ফালাহ উদ্দিন আলী আহমদ, কানাইঘাট উপজেলা চেয়ারম্যান মোমিন চৌধুরী, দৈনিক স্বাধীন বাংলার নির্বাহী সম্পাদক মাহবুবুল আম্বিয়া, সিলেট প্রেসক্লাবের সিনিয়র সহ সভাপতি ও স্বাধীন বাংলার সিলেট ব্যুরো চীফ এম.এ.হান্নান, স্বাধীন বাংলার যুগ্ম সম্পাদক প্রদ্যুৎকুমার তালুকদার, সাংবাদিক ও আইনজীবি আতাউর রহমান শামীম । অনুষ্ঠানের শুরুতেই পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন ক্বারী হারুন উর রশীদ । সংবর্ধিত অতিথির উদ্দেশ্যে মানপত্র পাঠ করেন দৈনিক স্বাধীন বাংলার সম্পাদক ও প্রকাশক আখলাকুল আম্বিয়া।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © দিগন্তের বার্তা ২৪
Theme Customized BY Theme Park BD