1. admin@digonterbarta24.com : admin :
রবিবার, ১৪ অগাস্ট ২০২২, ০৬:২১ অপরাহ্ন
শিরোনাম :
ছাত্রকে বিয়ে করা সেই কলেজ শিক্ষিকার আত্মহত্যা চট্টগ্রামে বঙ্গবন্ধু’র খুনিদের দেশে ফিরিয়ে এনে শাস্থির দাবিতে সমাবেশ রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে GST গুচ্ছভুক্ত বি ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত জাতির শ্রেষ্ঠ সন্তানদের নিকট থেকে সংবর্ধনা বিরল দৃষ্টান্ত হয়ে থাকবে : রশিদুল হক কুলাউড়ায় পুলিশের অভিযানে ভারতীয় নাসির বিড়িসহ এক কারবারি গ্রেপ্তার লংলা ডিগ্রি কলেজের সহকারী অধ্যাপকের উপর হামলাকারী পুলিশের হাতে আটক সেনবাগে বিভিন্ন মামলার আসামী গ্রেফতার সেনবাগ পৌরসভার ১ম মেয়রের মৃত্যু বার্ষিকী উপলক্ষে মিলাদ ও দোয়া মাহফিল ঘাসফুল আয়োজিত জাতীয় শোক দিবসের আলোচনা সভায় বক্তারা উত্তর কাট্টলীতে স্থাপিত হল ‘সেলুন পাঠাগার বিশ্বজুড়ে’

শ্রীমঙ্গলে আর্ন্তজাতিক দুর্যোগপ্রশমন দিবস-২০২১ পালিত

দিগন্তের বার্তা ২৪ ডেস্ক
  • সময় : বুধবার, ১৩ অক্টোবর, ২০২১
  • ৬৬ বার পঠিত

শ্রীমঙ্গল (মৌলভীবাজার) প্রতিনিধি:
মৌলভীবাজারের শ্রীমঙ্গলে স্বাস্থ্যবিধি মেনে আলোয়-আলোয় প্রকল্প ও উপজেলা প্রশাসন (দুর্যোগ ব্যবস্থাপনা শাখা) এর যৌথ উদ্দ্যোগে আর্ন্তজাতিক দুর্যোগ প্রশমন দিবস ও সিপিপির ৫০ বছরপূর্তি উপলক্ষ্যে আলোচনা সভা এবং ভূমিকম্প ও অগ্নিনির্বাপক মহড়া অনুষ্ঠিত হয়।

বূধবার (১৩ অক্টোবর) ”মুজিব বর্ষের প্রতিশ্রæতি, জোরদার করি দুর্যোগ প্রস্তুতি” এ প্রতিপাদ্যকে সামনে নিয়ে দিবসটি পালন উপলক্ষে শ্রীমঙ্গল উপজেলা পরিষদের হলরুমে আলোচনা সভা ও পরবর্তিতে উপজেলা পরিষদের সামনে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স ইউনিটের সহযোগিতায় ভ’মিকম্প ও অগ্নিনির্বাপক মহড়া অনুষ্ঠিত হয়।
উপজেলা নির্বাহী কর্মকর্তা নজরুল ইসলাম এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য প্রদান করেন শ্রীমঙ্গল।উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মিতালী দত্ত।

ভূমিকম্প ও অগ্নিনির্বাপক মহড়ায় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স ইউনিটের স্টেশন অফিসার আগুন লাগলে ও ভূমিকম্পন হলে করনীয় এবং কি সতর্ক ব্যবস্থা গ্রহন করতে হবে সে বিষয়ে উপস্থিত সকপলের উদ্দেশ্যে বক্তব্য দেন। উপজেলা নির্বাহী অফিসার অ¯িœনির্বাপক যন্ত্র ব্যবহারের মাধ্যমে মহড়ায় অংশগ্রহন করেন। এছাড়াও ভূমিকম্প ও অগ্নিনির্বাপক মহড়ায় অংশগ্রহন করেন উপজেলা পরিষদের বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ, আলোয় আলো প্রকল্পের প্রকল্প সমন্বয়কারী এমদাদুল হক, প্রজেক্ট অফিসার ও কমিউনিটি প্রমোটারবৃন্দ।

উল্লেখ্য যে আলোয় আলো প্রকল্প চাইল্ড ফান্ড কোরিয়ার অর্থায়নে এডুকো বাংলাদেশ এর সহযোগীতায় শ্রীমঙ্গল ও কমলগঞ্জ উপজেলার বিভিন্ন ইউনিয়নে ৩০ টি চা বাগান ও ২ টি হাওড় অঞ্চলে চারটি বেসরকারী সংস্থা (এমসিডা, বিটিএস, আইডিয়া ও প্রচেষ্টা) এর মাধ্যমে বাস্তবায়িত হচ্ছে।

এই প্রকল্প টি বিভিন্ন চা বাগান ও হাওর এলাকার পিছিয়ে পড়াশিশু, কিশোর কিশোরী, যুবক ও নারীদের নিয়ে শিশুর প্রারম্ভিক বিকাশ, প্রাক-প্রাথমিকশিক্ষা ও তাদের জীবনমান উন্নয়ন সাধনে কাজ করে যাচ্ছে।

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরও সংবাদ

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © দিগন্তের বার্তা ২৪
Theme Customized BY Shakil IT Park