1. admin@digonterbarta24.com : admin :
শনিবার, ২৩ অক্টোবর ২০২১, ১০:১২ পূর্বাহ্ন
শিরোনাম :
নিরাপদ সড়ক উপহার দেয়া আমাদের সকলের দায়িত্বঃ উপ-পরিচালক জাতীয় নিরাপদ সড়ক দিবস সিএমপি’র ট্রাফিক বিভাগের লিফলেট বিতরণ খামারপাড়া বিশ্বলতা জনকল্যাণ বৌদ্ধ বিহারে ৩২তম দানোত্তম কঠিন চীবর দান অনুষ্ঠিত বেগম খালেদা জিয়া’র সুস্থতা কামনায় গাজীপুর মহানগর ছাত্রদলের উদ্যোগে দোয়া মাহফিল নলছিটিতে আন্তর্জাতিক গ্রামীণ নারী দিবস পালিত ফ্রেন্ডশিপ’র উদ্যোগে প্যারাভেট প্রশিক্ষণের সনদ বিতরণ রাঙ্গামাটিতে জাতীয় নিরাপদ সড়ক দিবস পালিত ভুলতা জাতীয় নিরাপদ সড়ক দিবস উপলক্ষে হাইওয়ে পুলিশ ফাড়ির নানা কর্মসূচি পালিত শ্রীমঙ্গলে নিরাপদ সড়কের দাবিতে বর্ণাঢ্য র‌্যালী শ্রীমঙ্গলে রামকৃষ্ণ সেবা আশ্রমে মৌন প্রতিবাদ

৭’শ পরিযায়ী পাখি অবমুক্ত করলেন ছাত্রলীগ নেতা বাঁধন

দিগন্তের বার্তা ২৪ ডেস্ক
  • সময় : মঙ্গলবার, ১২ অক্টোবর, ২০২১
  • ১১ বার পঠিত

অলিউল্লাহ,গুরুদাসপুর প্রতিনিধিঃ নাটোরের গুরুদাসপুর থেকে ঢাকা চালান হওয়ার পথে রবিবার রাত ৮টার দিকে মশিন্দা নামক স্থানে ৭০০ পরিযায়ী পাখিকে উদ্ধার করে অবমুক্ত করেছেন উপজেলা ছাত্রলীগ সভাপতি আতিয়ার রহমান বাঁধন।

পাটের বস্তায় ভরে তিনটি ভ্যানগাড়িতে করে ওই পাখিগুলো নিয়ে যাওয়ার সময় আটক করেন ছাত্রলীগের নেতাকর্মীরা। ঘটনা টের পেয়ে পাচারকারীরা পালিয়ে যান। এরপর ছাত্রলীগ নেতাকর্মী ও স্থানীয়দের উপস্থিতিতে ওই পাখিগুলো অবমুক্ত করা হয়।

বাঁধন জানান, উপজেলার মশিন্দা ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি শিহাব উদ্দিন ও সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম ও স্থানীয়দের সহায়তায় এতবড় চালান আটক করা সম্ভব হয়েছে। বাঁধন এক সপ্তাহ আগেও ২০টি সাদা বক অবমুক্ত করেছেন। অনেকের মতে পরিবেশের ভারসাম্য রক্ষায় তার এ অভিযান প্রশংসনীয়।

জানা যায়, শীতের আগমনী বার্তা নিয়ে যখন বন্যার পানি দ্রুত কমতে থাকে তখন বকসহ বিভিন্ন পরিযায়ী পাখি চলনবিলের আশেপাশে দলবেঁধে আসতে থাকে। তখন হায়েনার মত ওঁত পেতে থাকা শিকারিরা ফাঁদ দিয়ে পাখি শিকার করে। এসব পাখি গুরুদাসপুর এলাকা হয়ে রাতের অন্ধকারে ঢাকায় চালান দেয় একটি চক্র। এলাকার চিহ্নিত কতিপয় ব্যক্তি অপরাধ জেনেও টাকার লোভে পাখি শিকার করছে। পরিবেশের ভারসাম্য রক্ষাকারী পাখিদের বাঁচাতে এবং অপরাধীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে সংশ্লিষ্ট প্রশাসনের কাছে জোর দাবি জানিয়েছেন এলাকাবাসী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © দিগন্তের বার্তা ২৪
Theme Customized BY Theme Park BD