1. admin@digonterbarta24.com : admin :
সোমবার, ২৪ জানুয়ারী ২০২২, ০৬:৫৬ অপরাহ্ন
শিরোনাম :
হাতিয়ায় ২ ইউপিতে চেয়ারম্যান সহ সবাই বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত  নড়াইলে অস্ত্র মামলায় ১জনের যাবজ্জীবন কারাদন্ড বাগেরহাটে মোসাফির ব্লাড ডোনারস ক্লাবের শুভ উদ্বোধন অনুষ্ঠিত কোভিট-১৯ এর জনসচেতনতা বৃদ্ধিতে বান্দরবানে মোবাইলকোর্ট পরিচালনা শেরপুরে বস্তাবন্দি অজ্ঞাত নারীর মরাদেহ উদ্ধার মৌলভীবাজারে লাফিয়ে বাড়ছে করোনা, আজ থেকে কঠোর হচ্ছে প্রশাসন বাগেরহাটে বেড়েছে করোনা রোগীর সংখ্যা, শনাক্তের হার ৩২.০৫% রূপগঞ্জে যমুনা টিভির সাংবাদিকের উপর হামলার প্রধান আসামি সন্ত্রাস বাবু গ্রেফতার নির্বাচিত হলে ব্যবসায়ীদের কল্যাণে অগ্রণী ভূমিকা পালন করবোঃ মন্নান সিভিল সার্জন কার্যালয়ে ক্ষুদে ডাক্তার কার্যক্রম বিষয়ক এডভোকেসী সভা অনুষ্ঠিত

রাত পৌহাইলে চকবাজার ওয়ার্ডের উপনির্বাচন

দিগন্তের বার্তা ২৪ ডেস্ক
  • সময় : বৃহস্পতিবার, ৭ অক্টোবর, ২০২১
  • ৬৬ বার পঠিত

চট্টগ্রামঃ প্রচারণা শেষ। দিন ফুরিয়ে অপেক্ষা নেমেছে ঘণ্টার কাঁটায়।

রাত পেরোলেই বৃহস্পতিবার ( ৭ অক্টোবর) সকাল ৮টায় ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) শুরু হবে চট্টগ্রাম সিটি করপোরেশনের ১৬ নম্বর চকবাজার ওয়ার্ডের উপনির্বাচনের ভোটগ্রহণ।

এরই মধ্যে নির্বাচনে ভোটগ্রহণ সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন করতে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করেছে চট্টগ্রাম জেলা নির্বাচন অফিস।

এই উপ-নির্বাচনকে কেন্দ্র করে নগরের সর্বত্র আলোচনা চলছে। করোনা পরিস্থিতিসহ নানা কারণে ভোটের দিন কী পরিমাণ ভোটার উপস্থিত হন বা জয়ের মালা কার গলায় শোভা পাবে তা নিয়ে জল্পনা-কল্পনার শেষ নেই।

এদিকে, নির্বাচনে বিএনপির একজন এবং আওয়ামী লীগের ২০ জনসহ মোট ২১ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। ওয়ার্ডের ১৫ কেন্দ্রের ৮৬ বুথে  ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

চকবাজার ওয়ার্ডে মোট ভোটার সংখ্যা ৩২ হাজার ৪২ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১৬ হাজার ২১৬ জন এবং নারী ভোটার ১৫ হাজার ৮২৫ জন। সুষ্ঠুভাবে ভোট গ্রহণের জন্য চকবাজার থানা প্রার্থী ও প্রার্থীর প্রতিনিধিদের নিয়ে গত মঙ্গলবার সকালে বৈঠক করেছে পুলিশ। বৈঠকে তারা ভোটের সুষ্ঠু পরিবেশ বজায় রাখার প্রতিশ্রুতি দিয়েছেন।

 

ভোটের মাঠে রয়েছেন প্রয়াত কাউন্সিলর সাইয়্যেদ গোলাম হায়দার মিন্টুর স্ত্রী মেহেরুন্নিসা খানম (ড্রেসিং টেবিল), কাজী মো. ইমরান (লাটিম), মো. নোমান চৌধুরী (ট্যাক্টর), মো. দেলোয়ার হোসাইন (রেডিও), এ কে এম সালাউদ্দীন কাউসার লাভু (হেডফোন),  মো. আবুল কালাম চৌধুরী (সূর্যমুখী ফুল), মো.সেলিম রহমান (ঠেলাগাড়ি),  মো. আলী আকবর হোসেন চৌধুরী (মিন্টু) (কাঁটা চামচ), মো. শাহেদুল আজম (ক্যাপ), মো. নাজিম উদ্দীন (কাঁচি), মো. নুরুল হুদা (ঝুড়ি), মো. সামশের নেওয়াজ (ঘুড়ি), মমতাজ খান (পান পাতা), শওকত ওসমান (এয়ারকন্ডিশনার), মো. রুবেল সিদ্দিকী (করাত), মো. আজিজুর রহমান (হেলমেট), মো. আলাউদ্দীন (টিপিন ক্যারিয়ার), মো. জাবেদ (স্ট্রবেরি), কায়সার আহম্মদ (প্রদীপ), মো. আবদুর রউফ (ব্যাডমিন্টন র‌্যাকেট) ও মো. নূর মোস্তাফা টিনু (মিষ্টি কুমড়া) ।

রিটার্নিং অফিসার জানান, নির্বাচনে জেলা প্রশাসনের ৫ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ১ জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট থাকবেন। ইভিএমে ভোট গ্রহণের জন্য ২৮৭ জন ভোট গ্রহণ কর্মকর্তাকে প্রশিক্ষণ শেষে প্রস্তুত রাখা হয়েছে। একজন ম্যাজিস্ট্রেট তিনটি ভোটকেন্দ্রে দায়িত্ব পালন করবেন। র‌্যাব ও পুলিশের মোবাইল টিমের সঙ্গে থাকবেন ম্যাজিস্ট্রেটরা। সাধারণ ভোটকেন্দ্রে পুলিশ, আনসার মিলে আইনশৃঙ্খলা বাহিনীর ১৬ সদস্য এবং গুরুত্বপূর্ণ ভোটকেন্দ্রে থাকবে ১৮ জন। মোবাইল ও স্ট্রাইকিং ফোর্স হিসেবে পুলিশ-র‌্যাবের একটি করে টিম থাকবে। ভোটকেন্দ্রের বাইরে দল বেঁধে জটলা পাকানো ও বহিরাগতদের দিকে নজর থাকবে।

চট্টগ্রাম জেলার অতিরিক্ত নির্বাচন কর্মকর্তা কামরুল আলম বাংলানিউজকে বলেন, চকবাজার ওয়ার্ডের নির্বাচনে ভোটগ্রহণ সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন করতে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। বুধবার (৬ অক্টোবর) বিকেলে ইভিএমসহ নির্বাচনের সব ধরনের সরঞ্জাম কেন্দ্রে পাঠানো হয়েছে।

চকবাজার ওয়ার্ডের উপনির্বাচনকে কেন্দ্র করে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটেনি জানিয়ে চকবাজার জোনের সিনিয়র সহকারী কমিশনার কামরুল ইসলাম বাংলানিউজকে বলেন,  উপনির্বাচনকে কেন্দ্রে করে সবকিছু স্বাভাবিক রয়েছে। নির্বাচনে প্রয়োজনীয় ফোর্স মোতায়েন করা হবে। আর যদি কোনো খারাপ পরিস্থিতি সৃষ্টি হয়, সে ক্ষেত্রে মোকাবেলা করা জন্য আমাদের যথেষ্ট ফোর্স রয়েছে। এখন পর্যন্ত কোনো অভিযোগ করেনি।

উল্লেখ্য, চকবাজার ওয়ার্ডে ৭ বারের নির্বাচিত কাউন্সিলর প্রবীণ রাজনীতিবিদ সাইয়্যেদ গোলাম হায়দার মিন্টু মারা যাওয়ায় উপ-নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © দিগন্তের বার্তা ২৪
Theme Customized BY Theme Park BD