1. admin@digonterbarta24.com : admin :
রবিবার, ২৪ অক্টোবর ২০২১, ১২:১৫ পূর্বাহ্ন
শিরোনাম :
ইংল্যান্ডের কাছে পাত্তাই পেল না ওয়েস্ট ইন্ডিজ পটুয়াখালীতে নৌকার মনোনয়ন পেলো রাজাকার পুত্র ও সাবেক বিএনপি নেতা গোলসাছড়ি জনবল বৌদ্ধ বিহারে ১ম বারের মত দানোত্তম কঠিন চীবর দান অনুষ্ঠিত বড়লেখায় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযানে ৩টি প্রতিষ্টানকে জরিমানা কমলগঞ্জের সড়ক পাকা কনণের দাবিতে গ্রামবাসীর মানববন্দন হাজরাবাড়ি পৌর আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত খাগড়াছড়ির বীর মুক্তিযোদ্ধা মনু মিয়া’র রাষ্ট্রীয় মর্যাদায় দাফন বাগেরহাটে রাস্তার পাশ থেকে নবজাতকের ক্ষতবিক্ষত লাশ উদ্ধার পথশিশুদের স্বপ্নের ঠিকানা স্বপ্নপুরী বাগেরহাটে জনতা ব্যাংক এর আয়োজনে রোড শো অনুষ্ঠিত

পাহাড়ী জনগোষ্ঠীর আর্থ-সামাজিক উন্নয়নে সেনাবাহিনীর উদ্যোগে কম্বল কারখানার উদ্বোধন

দিগন্তের বার্তা ২৪ ডেস্ক
  • সময় : বৃহস্পতিবার, ৭ অক্টোবর, ২০২১
  • ১৫৬ বার পঠিত

মাইন উদ্দিন বাবলু গুইমারা খাগড়াছড়িঃ শান্তি-সম্প্রীতি ও উন্নয়ন প্রকল্পের আওতায় স্থানীয় জনগণের আর্থ-সামাজিক উন্নয়নে খাগড়াছড়িতে বাংলাদেশ সেনাবাহিনীর গুইমারা রিজিয়ন স্থাপন করেছে সম্ভাবনাময়ী কম্বল ফ্যাক্টরী। গুইমারা রিজিয়নে এ কম্বল ফ্যাক্টরীর উদ্বোধন করেন গুইমারা রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মোঃ মোয়াজ্জেম হোসেন।

এসময় তিনি বলেন, পাহাড়ে পিছিয়েপড়া জনগোষ্ঠীকে এগিয়ে নিতে বাংলাদেশ সেনাবাহিনী নিরলস ভাবে প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। এ ধারা অব্যহত থাকবে।

উদ্বোধনকালে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন জি এস ও.টু.আই মেজর তাজুল ইসলামসহ সামরিক পদস্থ কর্মকর্তাগণ, স্থানীয় জনপ্রতিনিধি ও সাংবাদিকবৃন্দ।

এছাড়াও গুইমারা রিজিয়নের তত্তাবধানে সিন্দুকছড়ি জোন কর্তৃক জালিয়াপাড়া এলাকায় একটি জুতার কারখানা, লক্ষীছড়ি জোন কর্তৃক ক্ষুদ্র পোষাক কারখানা স্থাপন, মাটিরাঙ্গা জোন কর্তৃক খাদ্য উৎপাদন কারখানা স্থাপন করা হয়েছে। উল্লেখ্য যে, উৎপাদিত পণ্যসামগ্রী বিদ্যানন্দ ফাউন্ডেশন কর্তৃক দেশের বিভিন্ন অঞ্চলের দরিদ্র জনসাধারনের মাঝে বিতরণ করা হচ্ছে। এর ফলে পাহাড়ের ও সমতলের উভয় জনগোষ্ঠী মানবিক সহায়তা প্রাপ্ত হচ্ছেন এবং তা চক্রিক অর্থনীতিতে গুরুত্বপূর্ন ভূমিকা রাখছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © দিগন্তের বার্তা ২৪
Theme Customized BY Theme Park BD