1. admin@digonterbarta24.com : admin :
শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ০৭:৪১ অপরাহ্ন

বাঘাইছড়িতে শারদীয় দুর্গাপূজা উপলক্ষে চলছে প্রতিমা তৈরীর কাজ

দিগন্তের বার্তা ২৪ ডেস্ক
  • সময় : সোমবার, ৪ অক্টোবর, ২০২১
  • ৩৭ বার পঠিত

বাঘাইছড়ি প্রতিনিধি: বছর ঘুরে এলো সনাতন ধর্মালম্বীদের সবচেয়ে বড় উৎসব শারদীয় দুর্গাপূজা।

আসন্ন শারদীয় দুর্গোৎসবকে সামনে রেখে বাঘাইছড়িতে চলছে প্রতিমা তৈরীর কাজ। দূর্গাপূজার আরো বেশ কিছুদিন বাঁকী থাকলেও চলছে প্রতিমা তৈরীর কাজ এবং তাতে কোন দরনের অবহেলা নেই। উপজেলার হিন্দু ধর্মবলম্বীদের মাঝে চলছে এ যেন দুর্গোৎসবের আগেই মহোৎসবের আমেজ!

চলতি বছরে এই উপজেলায় মোট ৪ টি মন্দিরে উদযাপন হতে চলেছে সনাতন ধর্মের সবচেয়ে বড় উৎসব শারদীয় দূর্গাপুজা। উপজেলা সদরে অবস্থিত প্রায় ২টি মন্দিরেই চলছে প্রতিমা তৈরীর উৎসব। বিভিন্ন জায়গা থেকে এসেছেন মৃৎশিল্পীরা। মনের মাধুরী মিশিয়ে তৈরী করছেন মা দূর্গার প্রতিমা। গত বছরে করোনার প্রভাব থাকার ফলে ঢিলেঢালা ভাবে পালিত হয়েছে দুর্গোৎসব। কিন্তু চলতি বছরে করোনার প্রভাব তেমন না থাকার ফলে দূর্গোৎসব অন্যান্য বছরের আনন্দ মুখর পরিবেশে পালিত হবে বলে জানান অনেকেই।

সরেজমিনে উপজেলার,,,,,,,,,, মন্দিরগুলো ঘুরে জানা যায়, এবছরে অনেক আগাম প্রতিমা তৈরীর কাজ করছেন মন্দির কমিটির সদস্যরা। বর্তমান সময়ে তেমন কারিগর সংকট না থাকলেও যত তাড়াতাড়ি সম্ভব প্রতিমা তৈরী করে নিচ্ছেন মন্দির কমিটির সদস্যরা।

মৃৎশিল্পী,, সাথে কথা হলে তারা জানান, বিভিন্ন জায়গায় রেডিমেড দূর্গা প্রতিমা বিক্রয় হয়। কিন্তু এদিক থেকে বাঘাইছড়ি উপজেলায় একদম ব্যতিক্রম। এই অঞ্চলে প্রতিটি মন্দিরেই প্রতিমা বানানো হয়।উপজেলা পূজা উদযাপন কমিটির সাধারন সম্পাদক শান্ত দেব বলেন, বর্তমানে বাঘাইছড়ি উপজেলায় ৪ টি পূজা মন্ডপে পূজা উদযাপন হবে। এবছরে করোনার তেমন প্রভাব না থাকার ফলে উৎসবের কোন ঘাটতি হবেনা । তবে কারিগর সংকট পড়ার আগে প্রতিমা তৈরী করে নিচ্ছেন হিন্দু ধর্মালম্বীর লোকেরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © দিগন্তের বার্তা ২৪
Theme Customized BY Theme Park BD