1. admin@digonterbarta24.com : admin :
বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ০৩:১৫ পূর্বাহ্ন
শিরোনাম :
কক্সবাজারে বিমানবন্দরের রানওয়েতে বিমানের ধাক্কায় ২ গরুর মৃত্যু নলছিটিতে বিজয় দিবসের প্রস্তুতী সভা অনুষ্ঠিত রাজাপুর বড়ইয়া ডিগ্রী কলেজ’র এইচএসসি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা ঝালকাঠি সরকারি কলেজে নবাগত উপাধ্যক্ষের যোগদান শ্রীমঙ্গল থানা প্রশাসনের উদ্যোগে নৈশপ্রহরীদের মাঝে বিভিন্ন উপকরণ বিতরণ বাগেরহাটে যুবলীগের বর্ধিত সভা অনুষ্ঠিত ইউ এন ও এর হস্তক্ষেপে বন্ধ হলো বাল্য বিবাহ মিডিয়া অঙ্গনে আলোচনার কেন্দ্র বিন্দু বিটিভি চট্টগ্রামের ধারাবাহিক ‘জলতরঙ্গ’ মীরসরাইয়ে আইনশৃঙ্খলা কমিটি ও মাসিক সমন্বয় সভা অনুষ্ঠিত রাঙামাটিতে দুষ্কৃতীকারীদের গুলিতে জেএসএস’র শীর্ষ নেতা নিহত

বরিশাল এমপিওভুক্ত শিক্ষক অনলাইন পরিষদের আহবায়ক কমিটির অভিষেক অনুষ্ঠান অনুষ্ঠিত

দিগন্তের বার্তা ২৪ ডেস্ক
  • সময় : শনিবার, ২ অক্টোবর, ২০২১
  • ৩৯ বার পঠিত

বরিশাল ব্যুরো চিফঃ ‘শিক্ষক শিক্ষকের জন্য ’ এই শ্লোগানে বাংলাদেশ এমপিওভুক্ত শিক্ষক অনলাইন পরিষদ বরিশাল জেলা শাখার আহ্বায়ক কমিটির অভিষেক অনুষ্ঠান-২০২১ অনুষ্ঠিত হয়।

১ লা অক্টোবর ২০২১, রোজ শুক্রবার, বরিশাল রুপাতলী জাগুয়া মাধ্যমিক বিদ্যালয়ের অডিটোরিয়াম রুমে অভিষেক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

বিদ‍্যালয়ের অডিটোরিয়াম রুমে পবিত্র কোরআন তেলাওয়াতের মধ্য দিয়ে সকাল ১০ ঘটিকায় অনুষ্ঠানের শুভ সূচনা হয়। জেলা আহবায়ক কমিটির সদস্য সচিব জনাব বিকাশ বিশ্বাসের সঞ্চালনায় এবং জেলা আহ্বায়ক জনাব মোঃ আবুল হাসান সিদ্দিকীর সভাপতিত্বে অভিষেক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

অভিষেক অনুষ্ঠানে বক্তব্য প্রদান করেন- যুগ্ম আহবায়ক হাসান আহমেদ, দিলীপ কুমার বল্লভ, মো. মঞ্জুরুল ইসলাম, মো. সাইফুল ইসলাম।
সদস্যদের মধ্যে বক্তব্য রাখেন বিশ্বজিৎ বিশ্বাস ও মো. আরিফুর রহমান সুমন।

উক্ত অভিষেক অনুষ্ঠানে ভার্চুয়াল বক্তব্য প্রদান করেন কেন্দ্রীয় কমিটির সম্মানিত সাংগঠনিক সম্পাদক জনাব মো. আশরাফুজ্জামান হানিফ।
অভিষেক অনুষ্ঠানে বক্তারা বলেন, মুজিব বর্ষেই জাতির জনক বঙ্গবন্ধুর স্বপ্ন সোনার বাংলার গড়তে হলে শিক্ষার বৈষম্য দূর করে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা ব্যবস্হাকে জাতীয়করন করা এখন সময়ের দাবি। একই সরকারের অধীনে দুই নিয়ম চলবে না, একই শিক্ষা কারিকুলাম মেনে সরকারী ও বেসরকারী শিক্ষা কার্যক্রম পরিচালিত হয়। তাহলে কেউ সরকারের সকল সুযোগ সুবিধা গ্রহন করবে আর বেসরকারী শিক্ষকেরা হবে তাদের ন্যায্য পাওনা থেকে বঞ্চিত তা মেনে নেয়া যায়না।
তাই এই মুজিব বর্ষেই শিক্ষা ব্যবস্হা জাতীয়করন আদায়ে বাংলাদেশ এমপিওভুক্ত শিক্ষক অনলাইন পরিষদ অগ্রনী ভূমিকা রাখবে বলে বক্তারা আশা করেন।

এছাড়াও উক্ত অভিষেক অনুষ্ঠানে সদস্য সচিব বিকাশ বিশ্বাস বলেন – শিক্ষার মান বাড়াতে হলে বেসরকারি শিক্ষা ব্যবস্থা জাতীয় করন করা ছাড়া বিকল্প পথ নেই।

সমাপনী বক্তব্যে বরিশাল জেলার আহবায়ক জনাব মোঃ আবুল হাসান সিদ্দিকী বলেন এমপিওভুক্ত বেসরকারি শিক্ষক- কর্মচারীদের অবসর সুবিধা বোর্ড ও কল্যাণ ট্রাস্ট এ অতিরিক্ত ৪% চাঁদা কর্তনের প্রজ্ঞাপন বাতিল করা, বদলী সুবিধা ও শিক্ষা ব্যবস্থা জাতীয় করন করার জন্য সরকার কে বিনীত ভাবে অনুরোধ করেন।

উল্লেখ্য যে বাংলাদেশ এমপিওভুক্ত শিক্ষক অনলাইন পরিষদের এক ভার্চুয়াল মিটিংয়ে
গত ১১ই সেপ্টেম্বর২০২১ইং কেন্দ্রীয় সভাপতি ও সাধারণ সম্পাদক এর স্বাক্ষরিত ৩৮ জন সদস্য বিশিষ্ট বরিশাল জেলার এই আহবায়ক কমিটি ঘোষণা করা হয়েছিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © দিগন্তের বার্তা ২৪
Theme Customized BY Theme Park BD