1. admin@digonterbarta24.com : admin :
শনিবার, ২৭ নভেম্বর ২০২১, ১১:১৩ পূর্বাহ্ন
শিরোনাম :

বাগেরহাটে উৎসবমূখর পরিবেশে ইউপি নির্বাচনের ভোট গ্রহন চলছে

দিগন্তের বার্তা ২৪ ডেস্ক
  • সময় : সোমবার, ২০ সেপ্টেম্বর, ২০২১
  • ৬৯ বার পঠিত

সোহেল রানা বাবু,বাগেরহাট প্রতিনিধিঃনির্বাচন পূর্ব সহিংসতায় এক নারী নিহতসহ কয়েকটি সংঘর্ষের ঘটনার মধ্যদিয়ে বাগেরহাটের ৬৫ ইউনিয়নে ভোটগ্রহণ শুরু হয়েছে।

সোমবার (২০ সেপ্টেম্বর) সকাল ৮টায় একযোগে ৫৯৯টি কেন্দ্রে ভোট গ্রহন শুরু হয়। ভোর থেকে জেলাজুড়ে থেমে থেমে বৃষ্টি হচ্ছে। কিন্তু বৃষ্টি উপেক্ষা করেই বিভিন্ন কেন্দ্রে ভোটার উপস্থিতি ছিল চোখে পড়ার মতো বিশেষ করে সকাল থেকে বিভিন্ন কেন্দ্রে মহিলা ভোটারদের বিশাল লাইন দেখা গেছে, এছাড়া বয়োঃবৃদ্ধ ভোটারেরা অনেকে অন্যের কাঁধে ভর দিয়ে এবং কেউ কেউ কোলে চড়ে ভোট কেন্দ্রে ভোট দিতে আসেন।

সকাল ১০ টায় বাগেরহাটের মোড়েলগঞ্জ উপজেলার পুটিখালী ইউনিয়নের ৫ নং ওয়ার্ডের ভোটকেন্দ্র পুটিখালী ইসলামিয়া সিনিয়র আলিম মাদ্রাসায় ভোটারদের পাশাপাশি আইনশৃঙ্খলা বাহিনীর সরব উপস্থিতি ছিল। এই কেন্দ্রে ১৫৪৯ জন ভোটার রয়েছেন। এ ছাড়া পুটিখালী ইউনিয়নের সব ওয়ার্ডেই ভোটাররা দীর্ঘ লাইনে দাঁড়িয়ে ভোট দিচ্ছেন। এর মধ্যে ৭ নং ওয়ার্ডে দুই প্রার্থীর উত্তপ্ত বাক্য বিনিময় হলেও পরিস্থিতি আইনশৃঙ্খলা বাহিনীর নিয়ন্ত্রণে রয়েছে।

ভোট দিতে আসা মোঃ রবিউল ইসলাম বলেন, সকালে বৃষ্টির মধ্যে এসে ভোট দিলাম। আমরা চাই সুষ্ঠু নির্বাচন।ভোটার আমিনুল ইসলাম বলেন, প্রথমবার ভোট দিলাম। ভোট দিতে পেরে ভালো লাগছে।এদিকে সোমবার সকাল সাড়ে ১০টার দিকে ধোপাখালী ইউনিয়নের স্বতন্ত্র প্রার্থী মাসুদ রানা লালন তার এজেন্টদের জোর করে বের করে দেওয়ার অভিযোগ করে ভোট বর্জন করেছেন।

তিনি বলেন, সকাল থেকেই আমার কর্মী-সমর্থকদের চাপ দিচ্ছিল নৌকা প্রতীকের লোকজন। পরে আমার এজেন্টদের বুথ থেকে জোর করে বের করে দেয়। ভেবেছিলাম নির্বাচন সুষ্ঠু হবে।চিতলমারী উপজেলার কলাতলা ইউনিয়নের বিভিন্ন কেন্দ্রে ইউপি সদস্য প্রার্থীদের মধ্যে উত্তেজনা বিরাজ করছে। কয়েকটি জায়গায় হাতাহাতির ঘটনাও ঘটেছে।

এ ছাড়া রোববার রাতে নির্বাচনী সহিংসতায় মোংলায় এক নারী নিহত হয়েছেন। এ ছাড়া মোরেলগঞ্জ ও শরণখোলা উপজেলার বিভিন্ন এলাকায় সংঘর্ষের খবর পাওয়া গেছে।জেলা নির্বাচন কার্যালয় সূত্রে জানা যায়, বাগেরহাটের ৯ উপজেলার ৬৬ ইউপিতে নির্বাচন হচ্ছে। তবে ভোট হচ্ছে ৬৫টিতে। কারণ কচুয়া উপজেলার রাঢ়ীপাড়া ইউপিতে চেয়ারম্যান, সদস্য ও সংরক্ষিত নারী সদস্যের ১৩টি পদের সব কটিতে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন প্রার্থীরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © দিগন্তের বার্তা ২৪
Theme Customized BY Theme Park BD