1. admin@digonterbarta24.com : admin :
রবিবার, ২৪ অক্টোবর ২০২১, ০৪:৫৬ পূর্বাহ্ন
শিরোনাম :
‘আশরাফি তাবাসসুম ঐশী’র উদ্যোক্তা হয়ে ওঠার গল্প! বিএফইউজে-বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন নির্বাচনে যারা বিজয়ী কক্সবাজারে সম্মিলিত সাংস্কৃতিক জোট’র সম্প্রীতি সমাবেশ অনুষ্ঠিত ইংল্যান্ডের কাছে পাত্তাই পেল না ওয়েস্ট ইন্ডিজ পটুয়াখালীতে নৌকার মনোনয়ন পেলো রাজাকার পুত্র ও সাবেক বিএনপি নেতা গোলসাছড়ি জনবল বৌদ্ধ বিহারে ১ম বারের মত দানোত্তম কঠিন চীবর দান অনুষ্ঠিত বড়লেখায় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযানে ৩টি প্রতিষ্টানকে জরিমানা কমলগঞ্জের সড়ক পাকা কনণের দাবিতে গ্রামবাসীর মানববন্দন হাজরাবাড়ি পৌর আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত খাগড়াছড়ির বীর মুক্তিযোদ্ধা মনু মিয়া’র রাষ্ট্রীয় মর্যাদায় দাফন

মাঠ ধ্বংস করে ইট পাথরের স্তর চাই না

দিগন্তের বার্তা ২৪ ডেস্ক
  • সময় : বৃহস্পতিবার, ১৬ সেপ্টেম্বর, ২০২১
  • ৪৪ বার পঠিত

বিজয় দাশঃ নাগরিক সমাজের সমাবেশে বক্তারা
সিআরবি’র সবুজ উদ্যান ধ্বংস করে
ইট-পাথরের জঞ্জাল বানাতে দেয়া যায় না
সিআরবি রক্ষায় আন্দোলনকারী সংগঠন নাগরিক সমাজের মঞ্চ থেকে চট্টগ্রামের শিশুদের খেলার মাঠ রক্ষার দাবি জানানো হয়।

গত মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) বিকেলে সিআরবি রক্ষার দাবিতে আয়োজিত সমাবেশে বক্তারা বলেছেন, বন্দরনগরী চট্টগ্রামে দীর্ঘদিন ধরেই চলছে খেলার মাঠের তীব্র সংকট। এই মাঠ সংকটের কারণে চট্টগ্রামের ক্রীড়াঙ্গন মুখ থুবড়ে পড়েছে। গড়ে উঠছে না ভালো খেলোয়াড়।

চট্টগ্রামে বলতে গেলে এখন খেলার উপযুক্ত তেমন কোনো মাঠ নেই। যে ক’টি আছে সেগুলো বছরের বিভিন্ন মেলাসহ নানা অনুষ্ঠানের জন্য ব্যস্ত থাকে। কোথাও দখল করে রাখা হয়েছে। সংস্কারের অভাবে ইট-পাথরের জঞ্জালে পরিণত হয়েছে। চট্টগ্রাম নগরীর অন্যতম প্রকৃতি ঘেরা মাঠ সিআরবি’র মাঠও এখন দখল করে বাণিজ্যিক ভবন নির্মাণের পাঁয়তারা করা হচ্ছে। শিশু-কিশোর-তরুণদের খেলার মাঠ দিতে না পারলে, মুক্ত বাতাস নেওয়ার জন্য একটি উদ্যান দিতে না পারলে, তারা কোথায় যাবে? হয় তারা মাদকাসক্ত হয়ে পড়বে, নয়তো কিশোর গ্যাং সৃষ্টি করে সন্ত্রাসী কর্মকান্ডে লিপ্ত হবে। সিআরবি’র সবুজ উদ্যানে এসে সবাই মুক্তভাবে শ্বাস নেয়। ব্যবসায়িক স্বার্থে এই উদ্যানটা ধ্বংস করার অপচেষ্টা চলছে।

এই সিআরবিকে ধ্বংস করে ইট-পাথরের জঞ্জাল বানাতে দেয়া যায় না।
মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) বিকেলে সিআরবি শিরিষ তলায় এবিএম মহিউদ্দিন চৌধুরী স্মৃতি শট পিচ ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল খেলা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়। শিশুদের খেলার মাঠ রক্ষার দাবিতে ব্যতিক্রমী এই আয়োজনে বক্তারা বলেন, ‘শিশুদের মানসিক ও শারীরিক সুস্থতার জন্য খেলাধুলার বিকল্প নেই, চট্টগ্রাম শহরে এই এলাকায় সিআরবি ছাড়া আর কোথাও উন্মুক্ত খেলার মাঠ নেই, শিশুদের জন্য হলেও এই সিআরবিকে রক্ষা করতে হবে।

দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ মফিজুর রহমানের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন ১৪ দলীয় জোট নেতা জসিম উদ্দীন বাবুল, নাগরিক সমাজ, চট্টগ্রামের সদস্য সচিব ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল, বীর মুক্তিযোদ্ধা মো. ইউনুস, অধ্যাপক ড. ইদ্রিস আলী, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষক কবি হোসাইন কবির, শাহাজাহান চৌধুরী, আবৃত্তিকার রাশেদ হাসান, প্রনব চৌধুরী, সরোয়ার হোসেন চৌধুরী, বেলায়েত হোসেন, হাসিনা আকতার টুনু,বনবিহারী চক্রবর্তী, মহিউদ্দিন কোহেল,মুশতাক আহমপদ, সাবেক ছাত্রনেতা শিবু প্রসাদ চৌধুরী, জেনিফার আলম, কবি মিনু মিত্র, ডা. আরকে দাশ রুবেল,দিলরুবা খানম, আরফাতুল মান্নান ঝিনুক, রতন ঘোষ,মাহমুদুল করিম, চৌধুরী জসিমুল হক, আনোয়ার হোসেন পলাশ, সাজ্জাদ হোসেন জাফর,সাকিব, মুস্তাফিজ মাহিন প্রমুখ। সমাবেশ সঞ্চালন করেন মহানগর কৃষি লীগ নেতা হুমায়ুন কবির মাসুদ।

টুর্ণামেন্টে চ্যাপিয়ন টিম ‘স্মেসার’, রানারস আপ ‘এম এস টাইগারস’ এবং ৩য় স্থান অধিকারী ‘এ্যালিগেটরস’কে পুরস্কৃত করা হয়। এছাড়া ম্যান অফ দা ম্যাচ শিহাব, ম্যান অফ দা টুর্নামেন্ট নিশান, সেরা কিপার জামিল, সেরা বোলার তালহা, সেরা ব্যাটসম্যান স্বপ্নিলকে পুরস্কৃত করা হয়। প্রগতি নন্দনকানন আয়োজক কমিটির সদস্য মোস্তাফিজ উদ্দিন মাহিন, অপ্রিম মুহুরী, প্রাঙ্গন, সুব্রত, নিলয়, রুদ্র, পিয়াস, অর্ঘ্য, রাফি,বান্টি,শিমুল,সজিব, ৪ বার গিনেস রেকর্ড হোল্ডার (ফ্রি স্টাইল-ফুটবল) আশরাফুল ইসলাম জোহান ফ্রি স্টাইল-ফুটবল প্রদর্শন করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © দিগন্তের বার্তা ২৪
Theme Customized BY Theme Park BD