1. admin@digonterbarta24.com : admin :
বুধবার, ১৭ অগাস্ট ২০২২, ১২:৩৫ পূর্বাহ্ন
শিরোনাম :
জাতীয় শোক দিবসে রাঙামাটিতে “One Bangladesh” উদ্যোগে মোমবাতি প্রজ্জ্বলণ ও আলোচনা সভা পুলিশ কর্মকর্তা এ বি এম মুজাহিদুল ইসলামকে বিদায় সংবর্ধনা দিল জেলা পুলিশ জাতীয় শোক দিবস উপলক্ষে বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান করে ২৩ বিজিবি যামিনীপাড়া বর্ডার গার্ড বিদ্যালয়ে জাতীয় শোক দিবস পালিত জাতীয় শোক দিবস উপলক্ষে ৪৫ বিজিবি জোন কর্তৃক খাদ্য সামগ্রী ও চিকিৎসা সেবা প্রদান ইঞ্জিন বিকল হয়ে ভাসতে থাকা ফিশিং ট্রলার হতে ১৩ জেলেকে জীবিত উদ্ধার রামগড়ে জাতীয় শোক দিবসে বিজিবির নানা কর্মসূচি আশুলিয়ায় আওয়ামী লীগের শোক দিবস পালিত ১৫ আগস্ট উপলক্ষে যুবলীগ নেতা নোবেলের উদ্যোগে দোয়া মাহফিল ও খাবার বিতরণ  কাশিমপুরে ১৫- ই আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে শোক সভা

চীনের দিকে ধেয়ে যাচ্ছে শক্তিশালী টাইফুন ‘চ্যানথু’

দিগন্তের বার্তা ২৪ ডেস্ক
  • সময় : মঙ্গলবার, ১৪ সেপ্টেম্বর, ২০২১
  • ১০৯ বার পঠিত

আন্তর্জাতিক ডেস্কঃ চীনের দিকে ধেয়ে যাচ্ছে শক্তিশালী টাইফুন ‘চ্যানথু’। ইতোমধ্যে টাইফুনের ক্ষয়ক্ষতি এড়াতে দেশটির সাংহাই শহর এবং আশপাশের এলাকাগুলোর স্কুল বন্ধ ঘোষণা করা হয়েছে। পাশাপাশি স্থগিত করা হয়েছে উড়োজাহাজ, পাতাল রেল ও ট্রেন চলাচল। আজ সোমবার বার্তা সংস্থা রয়টার্স এ তথ্য নিশ্চিত করেছে।

প্রতিবেদনে বলা হয়েছে, ঘূর্ণিঝড়ের কেন্দ্রে বাতাসের গতিবেগ ঘণ্টায় ১৭০ কিলোমিটারের বেশি। যদিও গতকাল রোববার সন্ধ্যার দিকে দুর্বল হতে থাকে সুপার টাইফুন। ঘূর্ণিঝড়টি সময়ের সঙ্গে আরও দুর্বল হয়ে পড়বে বলে জানানো হয়েছে। তবে উপকূল এলাকাগুলোতে ভারি বৃষ্টিপাত ও ঝোড়ো বাতাস অব্যাহত থাকবে বলে আশঙ্কা করা হচ্ছে।

চীনের আবহাওয়া অফিস বলছে, ঘূর্ণিঝড়ের প্রভাবে দেশটির জিয়াংসু ও ঝেজিয়াং প্রদেশ এবং সাংহাইয়ের কিছু এলাকায় ২৫০ থেকে ২৮০ মিলিমিটার বৃষ্টিপাত হতে পারে।

চীনের বার্তা সংস্থা সিনহুয়ার খবরে বলা হয়েছে, চ্যানথুর জেরে সাংহাইয়ের কাছেই ঝেজিয়াং প্রদেশে গতকাল রোববার সর্বোচ্চ সতর্কতা জারি করা হয়। প্রদেশটির কিছু শহরে রেল সেবা ও ফ্লাইট বন্ধ ঘোষণা করা হয়েছে। স্কুলগুলো আপাতত না খোলার নির্দেশ দেওয়া হয়েছে। বন্যা সতর্কতা জারি করা হয়েছে ঝেজিয়াংয়ের ৯টি জেলায়।

এদিকে, আজ সোমবার ও আগামীকাল মঙ্গলবার দর্শণার্থীদের জন্য বন্ধ থাকবে সাংহাইয়ের পার্ক ও পর্যটনকেন্দ্র। সেইসঙ্গে আজ বিকেল থেকে কাল সারাদিন খোলা হবে না শিক্ষাপ্রতিষ্ঠানগুলো।

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরও সংবাদ

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © দিগন্তের বার্তা ২৪
Theme Customized BY Shakil IT Park