1. admin@digonterbarta24.com : admin :
সোমবার, ২০ সেপ্টেম্বর ২০২১, ০৪:৫৩ অপরাহ্ন
শিরোনাম :
নগরীতে চোলাইমদ সহ গ্রেফতার ১ মেজর সিনহা হত্যা মামলার তৃতীয় দফায় সাক্ষ্যগ্রহণ শুরু প্রধানমন্ত্রীর আপত্তিকর ছবি ফেসবুকে পোস্ট করায় আকতারের ৭ বছরের কারাদণ্ড যে কোনো সময় খালেদার মুক্তি বাতিল করতে পারে সরকার ফেনীর সোনাগাজীতে আ’লীগের মেয়র প্রার্থীর সমর্থকসহ ১৪ জন আটক রাশিয়ার বিশ্ববিদ্যালয়ে এলোপাতাড়ি গুলি, ৫ জন নিহত জাতিসংঘের অধিবেশনে যোগ দিতে নিউইয়র্কে প্রধানমন্ত্রী মানবাধিকার ফাউন্ডেশন থেকে প্রত্যয়ন পত্র তুলে দেন সভাপতি নজরুল ইসলাম চৌধুরী ডেমরা প্রেস ক্লাব স্বাস্থ্য অধিদপ্তরের সাবেক গাড়িচালক মালেক কে ৩০ বছর কারাদণ্ড কক্সবাজারের মহেশখালী ও কুতুবদিয়ায় নির্বাচনী সহিংসতায় নিহত ২

বিদ্যালয় খোলায় খুশি শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকরা

দিগন্তের বার্তা ২৪ ডেস্ক
  • সময় : রবিবার, ১২ সেপ্টেম্বর, ২০২১
  • ৩০ বার পঠিত

আবু সাঈদ ক্রাইম রিপোর্টারঃ করোনাভাইরাস (কোভিড-১৯) মহামারির কারণে ৫৪৪ দিন বন্ধ থাকার পর খুলেছে দেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠান। করোনার সংক্রমণ কমায় বিদ্যালয় খুলে যাওয়ায় খুশি শিক্ষার্থী ও শিক্ষকরা।

শিক্ষার্থীরা বলছেন, অনলাইনে ক্লাস করলেও শিক্ষা প্রতিষ্ঠানের সঙ্গে তাদের রয়েছে নাড়ির টান। অনলাইনে ক্লাস করলেও মিস করেন শ্রেণিকক্ষ। তেমনিভাবে শিক্ষরাও বলছেন, মিস করেছেন শিক্ষার্থীদের। তবে কিছুটা সংকায় থাকলেও আনন্দিত অভিভাবকরা।রোববার ( ১২ সেপ্টেম্বর) মসিন্দা হাইস্কুলে গিয়ে শিক্ষার্থী, শিক্ষক এবং অভিভাবকদের সঙ্গে কথা বলে এমনটাই জানা গিয়েছে।

এক শিক্ষার্থী বলেন, আজকে মনে হচ্ছে ঈদের দিন। এমন ভালো খুব কম সময়ে লেগেছে। ভালো লাগছে আবার এক সঙ্গে স্কুলে আসব। সবাই মিলে ক্লাস করব। একসঙ্গে অ্যাসাইনমেন্ট করব। এর চেয়ে আনন্দ আর কি হতে পারে। বাসায় বন্দি হয়ে গিয়েছিলাম। স্কুলে সহপাঠীদের সঙ্গে ক্লাস করা, গল্প করার মধ্যে একটা আনন্দ আছে। তবে আমাদের স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। সবাইকে সতর্ক থাকতে হবে। সবচেয়ে বেশি মিস করেছি শিক্ষকদের। কারণ পড়ালেখা না করলে তাদের শাসন খুব মিস করেছি। তবে এখন আমরা খুশি।

মশিন্দা হাইস্কুলে প্রধান শিক্ষক মাহবুব হাসান বলেন খুব ভালো লাগছে। শিক্ষার্থীদের অনেক মিস করেছি। সবসময় মনটা পড়ে থাকত স্কুলে। আসলে শিক্ষার্থীদের ছাড়া মনটা ভালো লাগে না। মনে হচ্ছে,আজকে চারিদিকে আনন্দের রোল পড়েছে। অভিভাবক, শিক্ষার্থী সবাই আজকে খুশি। আমরা যতোটা সম্ভব স্বাস্থ্যবিধি মেনে শ্রেণি কার্যক্রম শুরু করেছি। আমরা সকল শিক্ষার্থীদের স্বাস্থ্যবিধি মেনে চলতে বলছি। অভিভাবকরাও সচেতন রয়েছেন। সবশেষে আমরা আনন্দিত।

এদিকে দেখা গেছে, স্কুলে প্রবেশের আগে লাইন ধরে ধরে ভেতরে প্রবেশ করছে শিক্ষার্থীরা। স্কুলের প্রধান শিক্ষক মাহবুব হাসান শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণ করে নিচ্ছে আর অভিভাবকরা বাইরে অপেক্ষা করছেন। স্কুলের মধ্যে শিক্ষার্থীদের শরীরের তাপমাত্রা মাপা হচ্ছে। একইসঙ্গে হ্যান্ড স্যানিটাইজার দিয়ে হাত পরিষ্কার করা হচ্ছে। শিক্ষকরা মুখে মাস্ক এবং গ্লাভস পরে আসছেন। শ্রেণিকক্ষের প্রতিটি বেঞ্চে দু জন করে শিক্ষার্থী বসছেন। দূরত্ব বজায় রেখে পাঠদান কার্যক্রম পরিচালনা করা হচ্ছে।

উল্লেখ্য, করোনা মহামারির কারণে গত বছর ৮ হতে ১৭ মার্চ প্রথমে ১৪ দিনের জন্য দেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়। কিন্তু সেই ১৪ দিন যে ৫৪৪ দিন অতিবাহিত হবে সেটা হয়তো কেউ চিন্তা করতে পারেননি। এরপর চলতি বছরের ফেব্রুয়ারি থেকে জুন পর্যন্ত একাধিকবার শুধু সময় বাড়ানো হয়েছে, শিক্ষাপ্রতিষ্ঠান খোলা সম্ভব হয়নি। অবশেষে আজ থেকে খুলল সব শিক্ষাপ্রতিষ্ঠান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © দিগন্তের বার্তা ২৪
Theme Customized BY Theme Park BD