1. admin@digonterbarta24.com : admin :
সোমবার, ২০ সেপ্টেম্বর ২০২১, ০৪:৫৯ অপরাহ্ন
শিরোনাম :
নগরীতে চোলাইমদ সহ গ্রেফতার ১ মেজর সিনহা হত্যা মামলার তৃতীয় দফায় সাক্ষ্যগ্রহণ শুরু প্রধানমন্ত্রীর আপত্তিকর ছবি ফেসবুকে পোস্ট করায় আকতারের ৭ বছরের কারাদণ্ড যে কোনো সময় খালেদার মুক্তি বাতিল করতে পারে সরকার ফেনীর সোনাগাজীতে আ’লীগের মেয়র প্রার্থীর সমর্থকসহ ১৪ জন আটক রাশিয়ার বিশ্ববিদ্যালয়ে এলোপাতাড়ি গুলি, ৫ জন নিহত জাতিসংঘের অধিবেশনে যোগ দিতে নিউইয়র্কে প্রধানমন্ত্রী মানবাধিকার ফাউন্ডেশন থেকে প্রত্যয়ন পত্র তুলে দেন সভাপতি নজরুল ইসলাম চৌধুরী ডেমরা প্রেস ক্লাব স্বাস্থ্য অধিদপ্তরের সাবেক গাড়িচালক মালেক কে ৩০ বছর কারাদণ্ড কক্সবাজারের মহেশখালী ও কুতুবদিয়ায় নির্বাচনী সহিংসতায় নিহত ২

নানিয়ারচরে খুলেছে শিক্ষা প্রতিষ্ঠান

দিগন্তের বার্তা ২৪ ডেস্ক
  • সময় : রবিবার, ১২ সেপ্টেম্বর, ২০২১
  • ৪৫ বার পঠিত

তুফান চাকমা, নানিয়ারচর প্রতিনিধিঃ- করোনা মহামারির কারণে ৫৪৩ দিন বন্ধ থাকার পরে আজ খুলেছে শিক্ষা প্রতিষ্ঠান। গত ১৭ই মার্চ ২০২০সালে করোনা মহামারীর কারণে প্রজ্ঞাপনের মাধ্যমে দীর্ঘ দেড় বছরের বেশি শিক্ষা প্রতিষ্ঠাণ বন্ধ রাখা হয়। ৯ আগষ্ট শিক্ষা প্রতিষ্ঠান খোলার প্রজ্ঞাপন জারি করে শিক্ষা মন্ত্রণালয়।

১২ সেপ্টেম্বর সারাদেশে ন্যায় রাঙ্গামাটি জেলার নানিয়ারচরে কলেজ, প্রাথমিক বিদ্যালয়, মাদ্রাসা, ইবতেদায়ী ও কারিগরিসহ সকল শিক্ষা প্রতিষ্ঠান খোলার বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলা রিসোর্স সেন্টার ইন্সট্রাকটর সরওয়ার কামাল।

তিনি আরও জানান, নানিয়ারচর উপজেলায় ৭২টি সরকারি প্রাথমিক বিদ্যালয়, ২২টি বেসরকারি ও কেজি স্কুল, ৭টি এমপিও এবং ১০টি নন এমপিও বিদ্যালয়, এমপিও দাখিল মাদ্রাসা ১টি ও ১টি কলেজসহ মোট ১১৩টি শিক্ষা প্রতিষ্ঠানে প্রায় ৭হাজার শিক্ষার্থী রয়েছে।

রবিবার দুপুরে উপজেলার দি চেঙ্গী চাইল্ড হোম সরকারি প্রাথমিক বিদ্যালয় ও নানিয়ারচর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে পাঠদান কার্যক্রম পরিদর্শণ করেন, নানিয়ারচর উপজেলা নির্বাহী অফিসার শিউলি রহমান তিন্নী।

এসময় শিউলি রহমান বলেন, বিদ্যালয়সমূহে শতভাগ মাস্ক, তাপমাত্রা পরিমাপক যন্ত্র, হ্যান্ড সেনিটাইজারসহ নির্দেশনানুযায়ী সকল বিষয়ে অনেক ভাল প্রস্তুতি গ্রহন করা হয়েছে। ছাত্র-ছাত্রীদের সুরক্ষার ব্যাপারে শতভাগ নিশ্চিত ও সন্তোষ প্রকাশ করেন এই নির্বাহী অফিসার।

নানিয়ারচর সরকারি মডেল প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মুকুল বিকাশ খীসা জানান, আমরা গত ২৩শে আগষ্ট থেকে বিদ্যালয় প্রস্তুতকরণ, স্বাস্থ্য তথ্য সংগ্রহ ও মনিটরিং, অবহিতকরণ ও প্রচারণা, স্কুলে আগমন ও বহির্গমন এবং আসন ব্যবস্থা ও শ্রেণী কার্যক্রম পরিচালনা করে আসছি।

তিনি আরো জানান, বিদ্যালয়ে আগত শিক্ষার্থীদের কে আমরা ইনফ্রারেড থার্মোমিটার দিয়ে তাপমাত্রা পরিমাপ, মাস্ক বিতরণ ও হ্যান্ড সেনিটাইজ করার মাধ্যমে পাঠদান করছি। যাতে করে আমাদের বিদ্যালয় করোনার প্রাদুর্ভাব মুক্ত থাকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © দিগন্তের বার্তা ২৪
Theme Customized BY Theme Park BD