1. admin@digonterbarta24.com : admin :
শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ০৭:৩৬ অপরাহ্ন

প্রভাষক জাহাঙ্গীর আলমের ৪শত অনলাইন ক্লাস উদযাপন

দিগন্তের বার্তা ২৪ ডেস্ক
  • সময় : বৃহস্পতিবার, ৯ সেপ্টেম্বর, ২০২১
  • ৯৮ বার পঠিত

আজিম উদ্দিনঃ দেশের দক্ষিণাঞ্চলের সুনামধন্য বিদ্যাপীঠ কক্সবাজার সিটি কলেজের পদার্থবিজ্ঞান বিভাগের প্রখ্যাত প্রভাষক জাহাঙ্গীর আলম যেন অনলাইন শিক্ষাব্যবস্থায় এক আলোকবর্তিকা ।তার ধারাবাহিকতায় এক-এক করে সম্পন্ন করেছেন ৪ শতাধিক অনলাইন ক্লাস। যেইখানে সমগ্র জাতির অধিকাংশই প্রতিষ্ঠানের নাস্তানাবুদ অবস্থা। সেইখানে শিক্ষার মশাল জ্বালিয়ে শিক্ষার্থীদের কাছে যেন তিনি “শিক্ষাবীর”।

৯ সেপ্টেম্বর বৃহস্পতিবার শিক্ষার্থী নুসরতের উপস্থাপনায় দুপুর ২ টায় সায়মুন সংসদ হলরুমে কেক কেটে ৪০০ তম অনলাইন ক্লাস উদযাপন করেন।

উপস্থিত ছিলেন কক্সবাজার সিটি কলেজের পদার্থবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক জেবুননেছা, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের বিভাগীয় প্রধান ও অনলাইন প্রেসক্লাবের সহ সভাপতি অধ্যাপক এসএম আকতার চৌধুরী, কক্সবাজার সরকারী কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের অধ্যাপক মোজাফফর আহমেদ, প্রভাষক নুরুল আবছার সিকদার, প্রভাষক শহীদুল আলম টিপু, প্রভাষক রশিদ আহমেদ, প্রভাষক সালাহ উদ্দীন প্রমুখ।

এতে বক্তব্য রাখেন অনুষ্ঠানের সভাপতি অধ্যাপক জেবুননেছা, অতিথিদের মধ্যে ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের বিভাগীয় প্রধান ও অনলাইন প্রেসক্লাবের সহ সভাপতি অধ্যাপক এসএম আকতার চৌধুরী, প্রভাষক নুরুল আবছার সিকদার, হিরো অব দ্যা কক্সবাজার সিটি কলেজ খ্যাত প্রভাষক জাহাঙ্গীর আলম।

এই গুণী শিক্ষকের সাথে কথা বলে জানা যায় তিনি পেশাগত দায়বদ্ধতার জায়গা থেকে আজ এই অবদান রেখেছেন। যা দেশ-জাতির জন্য আনবে এক নতুন মাইলফলক। এবং সার্বিক সহযোগিতার জন্য অধ্যক্ষ ক্য থিং অং ও উপাধ্যক্ষ জাফর সাদের এর প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জ্ঞাপন করেন। তিনি বলেন, অধ্যক্ষ সারের সহযোগিতা ও ভালবাসা না থাকলে তিনি কখনো ৪শত তম অনলাইন ক্লাসের মাইফলক স্পর্শ করতে পারতেন না।

করোনা মহামারীতে দেশের সকল পেশাদারী মানুষকে দায়বদ্ধতার জায়গা থেকে কাজ করার আহ্বান জানান। এবং আমৃত্যু তিনি এই মহান পেশার জন্য আত্মনিয়োগ করে যাবেন বলে জানিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © দিগন্তের বার্তা ২৪
Theme Customized BY Theme Park BD