1. admin@digonterbarta24.com : admin :
শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ০৭:৫২ অপরাহ্ন

একাধিক হত্যা মামলার দুর্ধর্ষ আসামি গ্রেফতার করেছে র‌্যাব-১ গাজীপুর

দিগন্তের বার্তা ২৪ ডেস্ক
  • সময় : বৃহস্পতিবার, ৯ সেপ্টেম্বর, ২০২১
  • ৮৮ বার পঠিত

এজি কায়কোবাদ, বিশেষ প্রতিনিধিঃ গাছা থানাধীন মালেকের বাড়ী এলাকা হতে চাঞ্চল্যকর একাধিক হত্যা মামলার দুর্ধর্ষ ০১(এক)জন হত্যাকারী গ্রেফতার করেছে র‌্যাব-১, স্পেশালাইজড কোম্পানী, পােড়াবাড়ী ক্যাম্প গাজীপুর।

থানা পুলিশ উক্ত আসামীকে গ্রেফতারের লক্ষ্যে র‌্যাব-১ এর সহযােগিতা চাইলে, র‌্যাব-১, স্পেশালাইজড কোম্পানী, পােড়াবাড়ী ক্যাম্প, গাজীপুর উল্লেখিত হত্যা মামলার ছায়া তদন্ত শুরু ও গােয়েন্দা নজরদারীতে তৎপর থাকে। এরই ধারাবাহিকতায়ঃ অদ্য ০৯ সেপ্টেম্বর ২০২১ তারিখ রাত ১০.৩০ ঘটিকার সময় র‌্যাব-১,
স্পেশালাইজড কোম্পানী, পােড়াবাড়ী ক্যাম্প, গাজীপুর এর আভিযানিক দল একাধিক চাঞ্চল্যকর নৃশংস হত্যা কান্ডের সাথে জড়িত পলাতক আসামী মােঃ মানিক মিয়া(৪৪) এর অবস্থান নির্ণয় করে র‌্যাব-১ গাজীপুর ক্যাম্পের কোম্পানী কমান্ডার মেজর এ এস এম মাঈদুল ইসলাম এর নেতৃত্বে জিএমপি, গাজীপুর এর গাছা থানাধীন মালেকের বাড়ী এলাকায় অভিযান পরিচালনা করে অফিসার/ফোর্স এর সহায়তায় একাধিক মামলার দুর্ধর্ষ হত্যাকারী মােঃ মানিক মিয়াকে গ্রেফতার করা হয় ।

র‌্যাব-১ গাজীপুরের কোম্পানি কমান্ডার জনাব এস এম মাঈদুল ইসলাম জানান- ১ম ভিকটিম শফিকুল ইসলাম ও ধৃত আসামী মানিক মিয়া একই গ্রামের পাড়া প্রতিবেশী উভয়ে সিঁধেল চুরি, ডাকাতি ও গরু চুরির সঙ্গে জড়িত ছিল। এই সংক্রান্তে টাকা
পয়সার ভাগভাটরা নিয়ে উভয়ের মধ্যে ঝগড়া হয়। ঝগড়ার এক পর্যায়ে গত ২৭ জুলাই ২০১৪ তারিখ ময়মনসিংহ জেলার নান্দাইল থানাধীন আমােদপুর এলাকাস্থ সালাম ডাক্তারের বাড়ীর পশ্চিম পার্শ্বে আসামী মােঃ মানিক মিয়া(৪৪), ভিকটিম মােঃ শফিকুল ইসলামকে ডেকে নিয়ে গলাচেপে ধানক্ষেতে কাঁদা মাটির মধ্যে ডুবিয়ে নৃশংসভাবে হত্যা করে পালিয়ে গাজীপুরের ঝাঝর এলাকায় ২য় স্ত্রীর সাথে বাসা ভাড়া নিয়ে নিজের বেশভুষা পরিবর্তন করে বসবাস করতঃ অটো চালিয়ে জীবিকা নির্বাহ করতে থাকে।

পরবর্তীতে গত ১৯/০৫/২০১৯খ্রিঃ তারিখ জিএমপি, গাজীপুর সদর থানাধীন পশ্চিম ধীরাশ্রম রেল-গেইট অটো স্ট্যান্ড-এ ২য় ভিকটিম সাজু আহম্মেদ(২৩) অটোতে যাত্রী নেওয়ার জন্য দাড়িয়ে ছিল। তখন হত্যাকরী মানিক মিয়া অটো রিক্সার সিরিয়াল নিয়ে সাজু আহম্মেদ এর সহিত ঝগড়া বাধায় এবং কিল ঘুষি ও চড় থাপ্পর মারে ভিকটিম সাজু আহম্মদকে আহত করে। যাহা নিয়ে এলাকায় শালিস দরবারে আসামী মানিক মিয়াকে দোষী স্বাস্থ্য করে। উক্ত ঘটনায় আসামী মানিক মিয়ার ক্ষোভ থেকে যায়। উক্ত ক্ষোভের থেকেই মানিক মিয়া ২য় ভিকটিম সাজু আহম্মদকে হত্যা করার পরিকল্পনা করে। যার প্রেক্ষিতেই হত্যাকারী মানিক মিয়া ১০,০০০/-(দশ হাজার) টাকা দিয়ে ২য় ভিকটিম সাজু আহম্মদকে পূর্ব পরিকল্পিত নির্দিষ্ট স্থানে নিয়ে আসতে অপর আসামী হাফিজুলকে ভাড়া করে। হাফিজুল পরিকল্পনা অনুযায়ী ইং ২০/০৫/২০১৯খ্রিঃ তারিখ সকাল ০৭.০০ ঘটিকার সময় বনমালা যাওয়ার কথা বলে সাজু আহম্মদের অটো রিক্সার রির্জাভ ভাড়া নিয়ে বিভিন্ন জায়গায় ঘুরতে থাকার এক পর্যায়ে পুবাইল থানাধীন ডেমােরপাড়া গ্রামে মৃত হাজী কালা মিয়াগংদের বিলের নিচু জমিতে নিয়ে জুসের সাথে ঘুমের ঔষুধ খাওয়ায়ে অজ্ঞান করিয়ে,
পরিকল্পনা অনুযায়ী পূর্বেই উক্ত স্থানে অপেক্ষায় থাকা মানিকের কাছে অচেতন অবস্থায় সাজুকে সােপর্দ করে। পরবর্তীতে ক্ষোভের বশবর্তী হয়ে আসামী মানিক মিয়া ২য় ভিকটিম সাজু আহম্মদকে লােহার রড দিয়ে মাথায় উপর্যপুরি আঘাত করে নৃশংসভাবে হত্যা করে লাশ ফেলে চলে যায়। উক্ত ঘটনার পর আসামী হাফিজুল গ্রেফতার হইলেও উক্ত ঘটনার প্রধান আসামী
এবং পরিকল্পনাকারী মানিক মিয়া কুমিল্লা জেলার চৌদ্দগ্রাম থানার কনকাপােত এলাকায় আত্মগােপন করে থাকে। অদ্য ০৯/০৯/২০২১খ্রিঃ তারিখ জিএমপি, গাজীপুর এর গাছা থানাধীন মালেকেরবাড়ী এলাকায় অবস্থানকালে তাকে গ্রেফতার করা হয়।

তিনি আরো জানান, ধৃত আসামী দুর্ধর্ষ চুরি, ডাকাতি এবং পেশাদার হত্যাকারী হিসাবে এলাকায় ব্যাপক জন শ্রুতি রয়েছে। থানায় তার নামে একাধিক অভিযােগ রয়েছে।

আসামীকে পরবর্তী কার্যক্রম গ্রহণের জন্য ময়মনসিংহ জেলার নান্দাইল থানা পুলিশের নিকট একাধিক হত্যা মামলার গ্রেফতারী পরােয়ানা মূলে হস্তান্তর করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © দিগন্তের বার্তা ২৪
Theme Customized BY Theme Park BD