1. admin@digonterbarta24.com : admin :
বুধবার, ১৭ অগাস্ট ২০২২, ০১:৪০ পূর্বাহ্ন
শিরোনাম :
জাতীয় শোক দিবসে রাঙামাটিতে “One Bangladesh” উদ্যোগে মোমবাতি প্রজ্জ্বলণ ও আলোচনা সভা পুলিশ কর্মকর্তা এ বি এম মুজাহিদুল ইসলামকে বিদায় সংবর্ধনা দিল জেলা পুলিশ জাতীয় শোক দিবস উপলক্ষে বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান করে ২৩ বিজিবি যামিনীপাড়া বর্ডার গার্ড বিদ্যালয়ে জাতীয় শোক দিবস পালিত জাতীয় শোক দিবস উপলক্ষে ৪৫ বিজিবি জোন কর্তৃক খাদ্য সামগ্রী ও চিকিৎসা সেবা প্রদান ইঞ্জিন বিকল হয়ে ভাসতে থাকা ফিশিং ট্রলার হতে ১৩ জেলেকে জীবিত উদ্ধার রামগড়ে জাতীয় শোক দিবসে বিজিবির নানা কর্মসূচি আশুলিয়ায় আওয়ামী লীগের শোক দিবস পালিত ১৫ আগস্ট উপলক্ষে যুবলীগ নেতা নোবেলের উদ্যোগে দোয়া মাহফিল ও খাবার বিতরণ  কাশিমপুরে ১৫- ই আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে শোক সভা

সিরাজগঞ্জের বন্যা পরিস্থিতির উন্নতি হওয়ার নিম্নদিকে ধাবিত হচ্ছে

দিগন্তের বার্তা ২৪ ডেস্ক
  • সময় : বুধবার, ৮ সেপ্টেম্বর, ২০২১
  • ১০০ বার পঠিত

তৌফিকুল ইসলাম,জেলা প্রতিনিধি সিরাজগঞ্জঃ সিরাজগঞ্জে যমুনা নদীর পানি কমে বিপৎসীমার নিচ দিয়ে প্রবাহিত হচ্ছে। তবে ভাটির দিকে এখনো বিপৎসীমার উপরে রয়েছে। এদিকে যমুনার পানি সব পয়েন্টেই দ্রুত গতিতে কমে যেতে শুরু করেছে। সেই সাথে কমছে অভ্যন্তরীণ নদ-নদীর পানিও।

বুধবার (৮ সেপ্টেম্বর) সিরাজগঞ্জ হার্ডপয়েন্ট এলাকায় যমুনার পানি রেকর্ড করা হয় ১৩ দশমিক ২৬ মিটার। গত ২৪ ঘন্টায় ২০ সেন্টিমিটার কমে বিপৎসীমার ৯ সেন্টিমিটার নিচ দিয়ে প্রবাহিত হচ্ছে (বিপৎসীমা-১৩.৩৫ মিটার)। কাজিপুর পয়েন্টে রেকর্ড করা হয়েছে ১৫ দশমিক ১৮ মিটার। ২৪ ঘন্টায় ২১ সেন্টিমিটার কমে বিপৎসীমার ৭ সেন্টিমিটার নীচে রয়েছে (বিপৎসীমা-১৫.২৫ ‍মিটার)। অপরদিকে বাঘাবাড়ি পয়েন্টে রেকর্ড করা হয়েছে ১০ দশমিক ৭৫ মিটার। ২৪ ঘন্টায় যমুনার পানি ১৫ সেন্টিমিটার কমে বিপৎসীমার ৩৫ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে (বিপৎসীমা ১০.৪০ মিটার)।

সিরাজগঞ্জ পানি উন্নয়ন বোর্ডের গেজ রিডার (পানির সমতল পরিমাপক) আব্দুল লতিফ, সুলতান মাহমুদ ও ওমর ফারুক এসব তথ্য নিশ্চিত করেছেন।

সিরাজগঞ্জ পানি উন্নয়ন বোর্ডের উপ-সহকারী প্রকেৌশলী জাকির হোসেন জানান, শনিবার (৪ সেপ্টেম্বর) রাত থেকে যমুনায় পানি কমতে শুরু করেছে। মঙ্গলবার (৭ সেপ্টেম্বর) রাতে বিপৎসীমার নিচে নেমে গেছে। বাঘাবাড়ি পয়েন্টে এখনো বিপৎসীমার উপরে রয়েছে। তবে সেখানেও দ্রুতগতিতে পানি কমছে। আর পানি বাড়ার সম্ভাবনা নেই বলে জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরও সংবাদ

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © দিগন্তের বার্তা ২৪
Theme Customized BY Shakil IT Park