1. admin@digonterbarta24.com : admin :
শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ০৬:৫২ অপরাহ্ন
শিরোনাম :
পূজা মন্ডবে পরিদর্শনে সাবেক ছাত্রলীগ নেতা ইঞ্জিনিয়ার মিজানুর রহমান জনি দেশব্যাপি সাম্প্রদায়িক অপশক্তিকে কড়া হুশিয়ারি জানিয়ে পাহাড়তলী থানা ছাত্রলীগের বিক্ষোভ মিছিল গুইমারায় চার দিন ধরে নিখোঁজ ভাঙ্গারী ব্যবসায়ী শানু মিয়া বিশ্ব খাদ্য দিবস ২০২১ উপলক্ষে বাঘাইছড়িতে র‍্যালী ও আলোচনা সভা উদযাপন চট্টগ্রামে হরতাল প্রত্যাহার নিউ ইয়র্কে এইচআরপিবি’র মতবিনিময় সভা, প্রবাসীদের সম্পত্তি রক্ষায় ট্রাইব্যুনাল গঠনের দাবি মানিকছড়িতে যুবলীগের কর্মী সমাবেশ অনুষ্ঠিত চট্টগ্রামে মণ্ডপে হামলা, হরতালের ডাক আড়িয়াব শ্বারদীয় দুর্গা পূজামণ্ডপ পরিদর্শন করেন মেয়র হাছিনা গাজী বাংলাদেশ পুলিশ ক্রিকেট ক্লাবের নতুন কার্যনির্বাহী কমিটির বিশেষ সভা অনুষ্ঠিত

বিট পুলিশিং এ কমেছে মামলা

দিগন্তের বার্তা ২৪ ডেস্ক
  • সময় : শুক্রবার, ৩ সেপ্টেম্বর, ২০২১
  • ৪২ বার পঠিত

সাহাদাৎ হোসেন বিশেষ প্রতিনিধি নারায়ণগঞ্জ:
আড়াইহাজার থেকে ফিরেঃ নারায়নগঞ্জ জেলার আড়াইহাজার উপজেলা একটি গুরুত্বপূর্ণ জনবহুল এলাকা। এই উপজেলায় ১০ টি ইউনিয়ন ও ২ টি পৌরসভা রয়েছে। এলাকাটি শিল্পায়নেও এগিয়ে অনেকদুর।

আড়াইহাজার উপজেলার একটি ইউনিয়ন চারদিকে নদী বেস্টিত। ইউনিয়নটির নাম কালাপাহাড়িয়া।
সারাদেশের ন্যায় এখানেও বিচ্ছিন্ন ভাবে নানা অপরাধ সংগঠিত হয়ে থাকে।

এখানে থানা পুলিশ ছাড়াও একটি নৌ- পুলিশ ফাঁড়ি রয়েছে। পুলিশ সব সময় চেস্টা করে যাচ্ছে অপরাধমুক্ত আড়াইহাজার গঠনে। এর সাথে নতুনভাবে যুক্ত হয়েছে বিট পুলিশিং।

প্রতিটি ইউনিয়ন ও পৌরসভায় একজন করে পুলিশ অফিসার এই বিট পুলিশিং এর দায়িত্বে রয়েছে।
বিট পুলিশিং এর প্রতিজন কর্মরত অফিসার স্থানীয় সমস্যা নির্ধারন, অপরাধ নিরুপন করে তা প্রতিরোধের চেস্টা করে।

প্রতিটি বিট এলাকায় অপরাধ প্রবনতা কমাতে স্থানীয় জনপ্রতিনিধি, সুশিল সমাজের প্রতিনিধি, সাধারন জনগনকে নিয়ে সচেতনতামুলক প্রচারাভিযান করে থাকে।

অফিসারগন মাদক, সন্ত্রাস,, জংগীবাদ ও সামাজিক অবক্ষয়ের বিষয়গুলো কাউন্সিলিং করে থাকেন। এতে সমাজে অপরাধ প্রবনতা অনেকটাই কমে যায়।

অপরাধ দমনে বিট পুলিশিং এর ভুমিকা নিয়ে আড়াইহাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ আনিসুর রহমান মোল্লা বলেন,বিট পুলিশিং এর কারনে আড়াই হাজার থানায় চলমান মামলার সংখ্যা অনেকটাই কমেছে। বিট পুলিশিং এর সুফল জনগন ভোগ করছে।

তিনি আরও বলেন, নারায়নগঞ্জের সুযোগ্য পুলিশ সুপারের নির্দেশে অপরাধ দমনে আমরা সকল প্রকার কৌশল অবলম্বন করে থাকি।

তিনি বলেন, বিট পুলিশিং এর কারনে এলাকার পারিবারিক কলহ, মাদক সেবন ও বিক্রেতা এখন সেই বললেই চলে। বিট পুলিশিং এর কারনে সাধারণ মানুষ খুব তাড়াতাড়িই পুলিশের কাছে গিয়ে সেবা গ্রহণ করতে পারে। এছাড়াও সেবা প্রার্থীদের দূর দুড়ান্ত থেকে থানায় আসতে হয় না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © দিগন্তের বার্তা ২৪
Theme Customized BY Theme Park BD