1. admin@digonterbarta24.com : admin :
মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১, ১২:৫৬ অপরাহ্ন
শিরোনাম :
মিরসরাইয়ে শিল্প নগর পরিদর্শনে সৌদি আরবের মন্ত্রীর সেনবাগে জিতেনি নৌকার কোন প্রার্থী চট্টগ্রামের সংবাদপত্র-শিল্পসাহিত্য ও সংস্কৃতির মহীরুহ বটবৃক্ষ এম এ মালেকঃ শুকলাল দাশ স্থানীয় লক্ষ্যভিত্তিক গুচ্ছগ্রাম বাস্তবায়নে ভূমি মন্ত্রণালয় চট্টগ্রামে জেনারেল হাসপাতালে নন কোভিড ইউনিটে আইসিইউ বেড উদ্বোধন দর্শনা থানা পুলিশের অভিযানে মাদকদ্রব্য সহ ২ (দুই) কেজি গাঁজা উদ্ধার কেশবপুরে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশি ২২ জনের মনোনয়নপত্র সংগ্রহ ঝালকাঠিতে ১০০ টাকায় ১৪ তরুণ-তরুণীর পুলিশে চাকরী আন্তঃবাহিনী কাবাডি প্রতিযোগিতা-২০২১ শুরু বিএমপি কমিশনারের সাথে টেলিভিশন চিত্র সাংবাদিক এসোসিয়েশনের সৌজন্য সাক্ষাৎ

স্বাধীনতা ফিজিওথেরাপিস্ট পরিষদের উদ্যোগে ১৫ আগস্ট জাতীয় শোক উপলক্ষে দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত

দিগন্তের বার্তা ২৪ ডেস্ক
  • সময় : বুধবার, ১ সেপ্টেম্বর, ২০২১
  • ৫৫ বার পঠিত

নারগিস পারভীনঃ জাতীয় শোক দিবস, শোকাবহ ১৫ই আগস্ট বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের নিহত সকল সদস্যদের ৪৬ তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে সমগ্র জাতির সঙ্গে একাত্ম হয়ে যথাযোগ্য শ্রদ্ধা,ভালোবাসা ও ভাবগম্ভীর পরিবেশের মধ্যে দিয়ে স্বাধীনতা ফিজিওথেরাপিস্ট পরিষদের উদ্যোগে দোয়া ও তোবারক বিতরন কর্মসূচি পালিত হয়।শাহাবাগ থানা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সৈয়দ মোঃ মোশারফ হোসেন এর সহযোগিতায় সরকার ঘোষিত কভিট-১৯ এর সংক্রমণ রোধে স্বাস্থ্য সুরক্ষাবিধি মেনে মঙ্গলবার ৩১শে আগস্ট দুপুর ১.৩০ শাহাবাগ মোড়ে দুঃস্থদের মাঝে খাবার বিতরণ কর্মসূচী পালন করেন।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য অধ্যাপক ডাঃ মোঃ শারফুদ্দিন আহমেদ, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারন সম্পাদক আলহাজ্ব মোঃ হুমায়ুন কবির সহ মহানগর দক্ষিণ আওয়ামী লীগ,থানা,ও ওয়ার্ড আওয়ামীলীগ ও তার সহযোগী অঙ্গ সংগঠনের স্থানীয় নেতৃবৃন্দ।

১৯৭৫ সালে ১৫ই আগস্ট ভয়াল সেই কালো রাত্রে রচিত হয়েছে বাঙালীর জীবনে এক কলঙ্কিত অধ্যায়, বাঙালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবার এবং নিকটাত্মীয়সহ ২৬ জনকে ওই রাতে নৃশংসভাবে হত্যা করা হয়। বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা ও শেখ রেহানা সে সময় তৎকালীন পশ্চিম জার্মানিতে অবস্থান করায় তারা প্রাণে বেঁচে যান বাঙালির মহান নেতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান চিরঞ্জীব, তার চেতনা অবিনশ্বর। মুজিব আদর্শে শানিত বাংলার আকাশ-বাতাস, জল-সমতল।

প্রজন্ম থেকে প্রজন্মের কাছে শেখ মুজিবুর রহমানের অবিনাশী চেতনা ও আদর্শ চির প্রবহমান থাকবে। এদিন স্বাধীন বাংলাদেশের স্বপ্নদ্রষ্টা, বাঙালির মহানায়ককে হত্যা করেছিল ক্ষমতালোভী নরপিশাচ কুচক্রী মহল। জাতির পিতা চেয়েছিলেন ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত বৈষম্যহীন সমাজ প্রতিষ্ঠা করতে।

বঙ্গবন্ধু বাংলাদেশের জনগণের মুক্তির যে স্বপ্ন দেখেছিলেন, তার সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে ক্ষুধা ও দারিদ্র্যকে জয় করে বিশ্বসভায় একটি উন্নয়নশীল, মর্যাদাবান জাতি হিসেবে প্রতিষ্ঠিত হয়েছে বাংলাদেশ। করোনার দূর্যোগ মূহুর্তেও জননেত্রী শেখ হাসিনা বলিষ্ঠ নেতৃত্বে দেশের মানুষের রক্ষা করার লক্ষ্য কাজ করে যাচ্ছেন এবং করোনা ভাইরাস নিয়ন্ত্রণের জন্য বিনামূল্যে দানের কর্মসূচি বাস্তবায়ন করছেন।

আমাদের মুজিব আর্দশে দেশ জাতি গঠনের জন্য এগিয়ে আসতে হবে, স্বাস্থ্য বিধি মানতে হবে আমাদের এই করোনার যুদ্ধ জয় করবো ইনশাআল্লাহ, জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভায় বক্তব্য কালে এসব কথা বলে বক্তব্য রাখেন অতিথিবৃন্দ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © দিগন্তের বার্তা ২৪
Theme Customized BY Theme Park BD