1. admin@digonterbarta24.com : admin :
বৃহস্পতিবার, ২৬ মে ২০২২, ১১:০৬ পূর্বাহ্ন
শিরোনাম :
বাগেরহাটে কোস্টস (COASTS) প্রকল্পের জেলা পর্যায়ের অবহিত করন সভা অনুষ্ঠিত বাগেরহাটে ইট বোঝাই ট্রলির ধাক্কায় নারীসহ তিনজন নিহত ঢাকা জেলা দক্ষিণ ও কেরানীগঞ্জ মডেল ছাত্রলীগের প্রতিবাদ ও বিক্ষোভ সমাবেশ মৌলভীবাজারে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান গোল্ডকাপ টুর্নমেন্টের উদ্বোধন নগর যুবলীগের ত্রি-বার্ষিক সম্মেলন’কে স্বাগত জানিয়ে যুবলীগ নেতা নোবেলের উদ্যোগে বিশাল মিছিল বীজন নাট্য সম্মাননা পাচ্ছেন কবি গোলাম মাওলা জসিম মডেল মসজিদ নির্মাণের দাবিতে রামগড়ে ধর্মপ্রাণ মুসল্লিদের মানববন্ধন ও স্মারকলিপি পেশ রেলের জায়গা বহুতল ভবন কর্মচারীদের উপর হামলা,চাকরী খেয়ে ফেলার হুমকি টাংগাইলের সখীপুর উপজেলা ও পৌর জাতীয় পার্টির কমিটি নিয়ে মামা- ভাগ্নে গ্রুপিং বাকলিয়া থানা পুলিশের অভিযানে ০৮ কেজি গাঁজা সহ ০২জন মাদক ব্যবসায়ী গ্রেফতার

নান্দাইলে শাহানা আজিজের স্বরণে ৭ম মৃত্যু বার্ষিকী পালিত

দিগন্তের বার্তা ২৪ ডেস্ক
  • সময় : শুক্রবার, ২৭ আগস্ট, ২০২১
  • ৯১ বার পঠিত

ফরিদ মিয়া,নান্দাইল,ময়মনসিংহঃ ময়মনসিংহের নান্দাইল উপজেলায় আওয়ামীলীগ নেতা মরহুমা শাহানা আজিজের ৭ম মৃত্যু বার্ষিকী পালিত হয়েছে। মৃত্যু বার্ষিকীকে স্বরণ করে রাখতে ও তার আত্মার শান্তি কামনায় শুক্রবার (২৭ আগষ্ট) দিনব্যাপী কর্মসূচি মসজিদে মসজিদে মিলাদ, দোয়া ও এতিম খানায় খাবার বিতরণের মধ্যে দিয়ে দিনটিকে উদযাপন করেন তার পরিবারবর্গ।

মরহুমা শাহানা আজিজ মোয়াজ্জেমপুর ইউনিয়ন এর তসরা গ্রামে এক রাজনৈতিক পরিবারে জন্ম। শাহানা আজিজের বাবা গোলাম হোসেন মাস্টার তৎকালীন যুক্তফ্রন্টের সদস্য ছিলেন। তার চাচা আকরাম হোসেন বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ বন্ধু ছিলেন। তিনি বড় হয়ে ময়মনসিংহ শহরে পড়ালেখা শেষ করে পারিবারিক ভাবে নান্দাইল বাজারের বিশিষ্ট ব্যাবসায়ী আব্দুল আজিজের সাথে বিবাহ বন্ধনে আবদ্ধ হন।

রাজনৈতিক পরিবারে জন্ম শাহানা আজিজ ছাত্রজীবন থেকেই রাজনীতিতে যুক্ত ছিলেন। পড়ালেখার পাশাপাশি তিনি ছাত্র রাজনীতিতে মেধা ও সাহসীকতার সহিত নেতৃত্ব দিয়ে আসছিলেন। বিয়ের পরেও তিনি তার রক্তে মিশে থাকা রাজনীতিকে বিদায় জানাতে পারেননি। তিনি তার স্বামী আব্দুল আজিজের শতভাগ সমর্থনে বিচরণ করছিলেন নান্দাইল উপজেলা আওয়ামীলীগ একজন বলিষ্ঠ কর্মী হিসাবে।

তার বর্ণাঢ্য রাজনৈতিক জীবনে মরহুমা শাহানা আজিজ নান্দাইল উপজেলা শাখার ১৯৯৬ ইং থেকে ২০০১ ইং পর্যন্ত মহিলা বিষয়ক সম্পাদক হিসাবে দ্বায়িত্বে ছিলেন। তিনি নান্দাইল মহিলা আওয়ামীলীগের প্রতিষ্ঠাতা ও আমৃত্যু পর্যন্ত সভাপতি ছিলেন।

তিনি ময়মনসিংহ জেলা শাখার মহিলা আওয়ামী লীগের সদস্যপদ সহ ১৯৯৭ইং থেকে ২০০৫ ইং পর্যন্ত পরপর দুই মেয়াদে তিনি নান্দাইল পৌরসভার কাউন্সিলর হিসাবে দায়িত্ব পালন করছিলেন। পরবর্তীতে ২০১০ ইং থেকে ২০১৪ ইং পর্যন্ত জাতীয় মহিলা সংস্থা নান্দাইল উপজেলা শাখার চেয়ারম্যান হিসাবে সাফল্যের সাথে দ্বায়িত্ব পালন করছিলেন।

হঠাৎ দুরারোগ্য ব্যাধিতে আক্রান্ত হয়ে ২৩ আগষ্ট ২০১৪ ইং তারিখে ৫০ বছর বয়সে থেমে যায় তার সফল জীবনের চলার চাকা। সবাইকে ছেড়ে সাড়া দিতে হয় আল্লাহর ডাকে। মৃত্যুকালে তিনি তার স্বামী, ২ ছেলে, ২ মেয়ে সহ অসংখ্য গুণগ্রাহী রেখে যান।

ছেলে-মেয়েদের মধ্যে বড় মেয়ে অধ্যাপক তসলিমা বেগম লাভলী, বিভাগীয় প্রধান,নাসিরাবাদ বিশ্ব বিদ্যালয় কলেজ ময়মনসিংহ, শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সম্পাদক,বাংলাদেশ আওয়ামী লীগ, ময়মনসিংহ জেলা শাখা। বড় ছেলে ইঞ্জিনিয়ার মোঃ সারোয়ার জাহান, আল-আমিন প্রকোশলী,জেলা পরিষদ, ময়মনসিংহ। ছোট মেয়ে সাবিনা ইয়াসমিন, সুইটলী, প্রকল্প কর্মকর্তা, এল জি ই ডি(জাইকা),নান্দাইল উপজেলা ও ছোট ছেলে মোঃ সারোয়ার আলম, স্পর্শ এস আই,বিমান বাংলাদেশ এয়ারলাইনস, চট্টগ্রামে কর্মরত আছেন।

মরহুমা শাহানা আজিজের মৃত্যু বার্ষিকী উপলক্ষে দিনব্যাপী কর্মসূচি অংশ হিসাবে বিকাল ৪টায় নান্দাইল প্রেসক্লাব আয়োজনে তার রাজনৈতিক স্মৃতিচারণমূলক আলোচনা করা হয়।

নান্দাইল প্রেসক্লাবে সভাপতি প্রভাষক মাহবুবুর রহমানের সভাপতিত্বে এবং ভোরের কাগজ পত্রিকার নান্দাইল প্রতিনিধি শফিকুল ইসলামের সঞ্চালনায় এসময় বক্তব্য রাখেন, নান্দাইল পৌর জাসদ’র সভাপতি এ হান্নান আল আজাদ, ময়মনসিংহ বিভাগের মুক্তিযুদ্ধা সন্তান কমান্ড কাউন্সিলের যুগ্ম সাধারণ সম্পাদক আহসান কাদের ভূঁইয়া, মানব কন্ঠের নান্দাইল প্রতিনিধি মঞ্জুরুল হক মঞ্জু, সাহারা টেলিভিশন প্রতিনিধি এইচএম সাইফুল্লাহ, সিএনএন বাংলা টেলিভিশন এর নান্দাইল প্রতিনিধি রফিকুল ইসলাম মোড়ল প্রমুখ। এসময় প্রেসক্লাবের অন্যান্য সদস্যগণ উপস্থিত ছিলেন। পরে দৈনিক ইনকিলাব এর নান্দাইল প্রতিনিধি মাওলানা হাবিবুর রহমানের পরিচালনায় বিশেষ মোনাজাত করা হয়।

মরহুমা শাহানা আজিজের পরিবার জানান, মরহুমা শাহানা আজিজের ৭ম মৃত্যু বার্ষিকী বড় পরিসরে পালন করার ইচ্ছে থাকলেও বর্তমানে বিশ্ব মহামারী করোনার কারনে ছোট্ট পরিসরে পালন করা হয়েছে। একই সাথে মরহুমা শাহানা আজিজের আত্মার মাগফেরাত কামনা করে সবার কাছে দোয়া ছেয়েছেন।

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরও সংবাদ

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © দিগন্তের বার্তা ২৪
Theme Customized BY Theme Park BD