1. admin@digonterbarta24.com : admin :
শনিবার, ২৩ অক্টোবর ২০২১, ০৮:০৫ পূর্বাহ্ন
শিরোনাম :
নিরাপদ সড়ক উপহার দেয়া আমাদের সকলের দায়িত্বঃ উপ-পরিচালক জাতীয় নিরাপদ সড়ক দিবস সিএমপি’র ট্রাফিক বিভাগের লিফলেট বিতরণ খামারপাড়া বিশ্বলতা জনকল্যাণ বৌদ্ধ বিহারে ৩২তম দানোত্তম কঠিন চীবর দান অনুষ্ঠিত বেগম খালেদা জিয়া’র সুস্থতা কামনায় গাজীপুর মহানগর ছাত্রদলের উদ্যোগে দোয়া মাহফিল নলছিটিতে আন্তর্জাতিক গ্রামীণ নারী দিবস পালিত ফ্রেন্ডশিপ’র উদ্যোগে প্যারাভেট প্রশিক্ষণের সনদ বিতরণ রাঙ্গামাটিতে জাতীয় নিরাপদ সড়ক দিবস পালিত ভুলতা জাতীয় নিরাপদ সড়ক দিবস উপলক্ষে হাইওয়ে পুলিশ ফাড়ির নানা কর্মসূচি পালিত শ্রীমঙ্গলে নিরাপদ সড়কের দাবিতে বর্ণাঢ্য র‌্যালী শ্রীমঙ্গলে রামকৃষ্ণ সেবা আশ্রমে মৌন প্রতিবাদ

বঙ্গবন্ধু হত্যাকান্ডের নেপথ্যের কুশীলবদের বিচার নিশ্চিতে স্বাধীন কমিশনের দাবি

দিগন্তের বার্তা ২৪ ডেস্ক
  • সময় : সোমবার, ১৬ আগস্ট, ২০২১
  • ৫৯ বার পঠিত

বিশেষ প্রতিনিধি নারায়ণগঞ্জঃ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস- ২০২১ উপলক্ষে বঙ্গবন্ধু গবেষণা পরিষদের উদ্যোগে ১৫ আগস্ট সকালে সংগঠনের কেন্দ্রীয় কার্যালয় ৫১,৫১/এ, পুরানা পল্টন (৯ম তলা), পল্টন সিটি ভবনে ‘বঙ্গবন্ধু. মুক্তিযুদ্ধ ও বাংলাদেশ’ শীর্ষক আলোচনা সভা, স্বরচিত কবিতা পাঠ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

বঙ্গবন্ধু গবেষণা পরিষদের কেন্দ্রীয় সভাপতি লায়ন মোঃ গনি মিয়া বাবুল এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন (ভার্চুয়ালি) বাংলাদেশ প্রেস কাউন্সিলেরর চেয়ারম্যান বিচারপতি মোহাম্মদ মমতাজ উদ্দিন আহমেদ,বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, বাংলাদেশ সিকিউরিটি স্টক এক্সচেঞ্জের সাবেক চেয়ারম্যান বিচারপতি মোঃ ছিদ্দিকুর রহমান মিয়া, সাবেক রাষ্ট্রদূত অধ্যাপক ড. নিম চন্দ্র ভৌমিক ও বাংলাদেশ কৃষি ব্যাংকের সাবেক চেয়াম্যান মোহাম্মদ ইসমাইল।

আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে বিচারপতি মোহাম্মদ মমতাজ উদ্দিন আহমেদ বলেন,বঙ্গবন্ধু হত্যাকান্ডের নেপথ্যের কুশীলবদের বিচার নিশ্চিত করতে বিচার বিভাগীয় স্বাধীন কমিশন গঠন করতে হবে। বঙ্গবন্ধু হত্যাকান্ডে সরাসরি জড়িতদের বিচার হয়েছে। কিন্তু এই হত্যাকান্ডের পেছনে পরিকল্পনাকারী ও ষড়যন্ত্রকারীদের বিচার আজো করা সম্ভব হয়নি।

তিনি আরো বলেন, বঙ্গবন্ধু হত্যাকান্ডে জড়িত জিয়া-মোস্তাকসহ সকল খুনিদের আইনের আওতায় এনে বিচার করতে হবে। খুনিদের মধ্যে যারা মৃত্যুবরণ করেছে তাদের মরণোত্তর বিচার করতে হবে। তাহলেই বাঙালি জাতি কলঙ্কমুক্ত হবে।

সভাপতির বক্তব্যে লায়ন মোঃ গনি মিয়া বাবুল বলেন, বঙ্গবন্ধু ও তাঁর আদর্শ বাঙালি জাতির সবচেয়ে বড় সম্পদ। বঙ্গবন্ধুর আজন্ম লালিত স্বপ্ন ছিল ক্ষুধা ও দারিদ্রমুক্ত সমৃদ্ধ বাংলাদেশ প্রতিষ্ঠা করা।

বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা প্রতিষ্ঠা করতে সর্বস্তরে বঙ্গবন্ধুর আদর্শ বাস্তবায়ন করতে হবে। তিনি আরো বলেন, নতুন প্রজন্মকে বঙ্গবন্ধুর আদর্শে গড়ে তুলতে হবে।

তিনি বঙ্গবন্ধুর আদর্শ চর্চা বাড়ানোর আহবান জানান। তিনি সরকারি উদ্যোগে বঙ্গবন্ধু গবেষণা ইন্সটিটিউট প্রতিষ্ঠা করার দাবি জানান।

অনুষ্ঠানে বঙ্গবন্ধুকে নিবেদিত স্বরচিত কবিতা পাঠ করেন, সংগঠনের সদস্য কবি বাপ্পি সাহা ও কবি আব্দুল কুদ্দুছ।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, বঙ্গবন্ধু গবেষণা পরিষদের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা মোঃ নূরুল ইসলাম তালুকদার, পাঠাগার সম্পাদক মোঃ কামাল হোসেন খান, সদস্য মোঃ দেলোয়ার হোসেন ভূঁইয়া প্রমুখ।

আলোচনা শেষে ১৫ আগস্টের শহীদদের আত্মার মাগফেরাত ও দেশ-জাতির সমৃদ্ধি কামনা করে বিশেষ দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। দোয়া মাহফিল পরিচালনা করেন, অনুষ্ঠানের সভাপতি লায়ন মোঃ গনি মিয়া বাবুল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © দিগন্তের বার্তা ২৪
Theme Customized BY Theme Park BD