1. admin@digonterbarta24.com : admin :
রবিবার, ২৪ অক্টোবর ২০২১, ০৬:২৩ পূর্বাহ্ন
শিরোনাম :
‘আশরাফি তাবাসসুম ঐশী’র উদ্যোক্তা হয়ে ওঠার গল্প! বিএফইউজে-বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন নির্বাচনে যারা বিজয়ী কক্সবাজারে সম্মিলিত সাংস্কৃতিক জোট’র সম্প্রীতি সমাবেশ অনুষ্ঠিত ইংল্যান্ডের কাছে পাত্তাই পেল না ওয়েস্ট ইন্ডিজ পটুয়াখালীতে নৌকার মনোনয়ন পেলো রাজাকার পুত্র ও সাবেক বিএনপি নেতা গোলসাছড়ি জনবল বৌদ্ধ বিহারে ১ম বারের মত দানোত্তম কঠিন চীবর দান অনুষ্ঠিত বড়লেখায় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযানে ৩টি প্রতিষ্টানকে জরিমানা কমলগঞ্জের সড়ক পাকা কনণের দাবিতে গ্রামবাসীর মানববন্দন হাজরাবাড়ি পৌর আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত খাগড়াছড়ির বীর মুক্তিযোদ্ধা মনু মিয়া’র রাষ্ট্রীয় মর্যাদায় দাফন

জাতীয় শোক দিবস উপলক্ষে ধোপাছড়িতে ছাত্রলীগের দোয়া ও মিলাদ মাহফিল প্রচ্ছদ

দিগন্তের বার্তা ২৪ ডেস্ক
  • সময় : সোমবার, ১৬ আগস্ট, ২০২১
  • ১৮৪ বার পঠিত

দিগন্তেরবার্তা২৪,ডেস্কঃ জাতীয় শোক দিবস ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাত বার্ষিকী উপলক্ষ্যে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আত্মার মাগফেরাত কামনায় দোয়া ও মিলাদ মাহফিল করেছে ধোপাছড়ি ইউনিয়ন ছাত্রলীগ।

রবিবার (১৫ আগস্ট) সকাল ১০ টায় চন্দনাইশ উপজেলা ছাত্রলীগের সদস্য, মোঃ হোসেনুর জামান শাউন ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ নেতা মোঃ আব্দুল্লাহ আল নোমানের নেতৃত্বে ধোপাছড়িতে ছাত্রলীগ নেতাকর্মী ধোপাছড়ি ইসলামি নূরানী একাডেমিতে মিলাদ ও দোয়া মাহফিলে অংশ নেন।

এসময় উপজেলা ছাত্রলীগের সদস্য, মোঃ হোসেনুর জামান শাউন বলেন, বঙ্গবন্ধু মানেই বাংলাদেশ, বাংলাদেশ মানেই বঙ্গবন্ধু। তিনি ছাত্রাবস্থায় রাজনীতিতে জড়িয়ে পড়েন, বায়ান্নর ভাষা আন্দোলনে তিনি ছিলেন সংগ্রামী নেতা। শেখ মুজিবুর রহমান বাঙালি জাতির মুক্তি সনদ ৬ দফার প্রণেতা ছিলেন। সত্তরের নির্বাচনে অংশ নিয়ে বঙ্গবন্ধু আওয়ামী লীগকে এ দেশের গণমানুষের আশা-আকাঙ্ক্ষার প্রতীকে পরিণত করেন, তিনি স্বপ্ন দেখেছিলেন বলেই আমরা আজ ১৭ কোটি বাঙ্গালী স্বাধীন সার্বভৌমভাবে বাংলাদেশ নামক রাষ্ট্রে বসবাস করতে পারছি। যতদিন পৃথিবীর এই দেশ এই মানচিত্র থাকবে ততদিন বাঙ্গালীর হৃদয়ে চির অমর হয়ে থাকবেন বঙ্গবন্ধু।

চট্টগ্রাম বিশব্বিদ্যালয় ছাত্রলীগ নেতা মোঃ আব্দুল্লাহ আল নোমান বলেন, বঙ্গবন্ধুর হত্যার আজ ৪৬ বছর পরে এসে কেন বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনাকেই এই বিচার করতে হবে? এর আগে যে সরকার ছিলো তারা কেন সেই বিচারে হাত দেয়নি? এর থেকে বুঝা যায় আমরা জাতি হিসেবে কতটা অকৃতজ্ঞ।

এসময় উপস্থিত ছিলেন, ধোপাছড়ি ইউনিয়ন ছাত্রলীগ ও ইউনিয়ন ১নং ওয়ার্ডের জনপ্রতিনিধি, আবু রাশেদ মেম্বার, সহ নূরানী একাডেমির প্রতিষ্ঠা সভপতি মোঃ মিজানুর রহমান ও ধোপাছড়ি বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি আনিসুর রহমান, ইউনিয়ন যুবলীগ নেতা মোস্তাক আহমেদ, সহ প্রমুখ, বিভিন্ন ওয়ার্ডের সর্বস্তরের নেতাকর্মী ও এলেকাবাসী উপস্থিত ছিলেন।

১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির ইতিহাসের সবচেয়ে কালিমাময় দিন। রক্তঝরা এই দিনে জাতি হারিয়েছে তার গর্ব, ইতিহাসের মহানায়ক জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে। জাতীয় ও আন্তর্জাতিক ষড়যন্ত্রে সেদিন ধানমন্ডির ঐতিহাসিক ৩২ নম্বরে নিজ বাসভবনে বঙ্গবন্ধুর সঙ্গে তাঁর পরিবার-পরিজনকেও নৃশংস হত্যাকাণ্ডের শিকার হতে হয়েছিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © দিগন্তের বার্তা ২৪
Theme Customized BY Theme Park BD