1. admin@digonterbarta24.com : admin :
রবিবার, ২৪ অক্টোবর ২০২১, ১২:৪৭ পূর্বাহ্ন
শিরোনাম :
ইংল্যান্ডের কাছে পাত্তাই পেল না ওয়েস্ট ইন্ডিজ পটুয়াখালীতে নৌকার মনোনয়ন পেলো রাজাকার পুত্র ও সাবেক বিএনপি নেতা গোলসাছড়ি জনবল বৌদ্ধ বিহারে ১ম বারের মত দানোত্তম কঠিন চীবর দান অনুষ্ঠিত বড়লেখায় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযানে ৩টি প্রতিষ্টানকে জরিমানা কমলগঞ্জের সড়ক পাকা কনণের দাবিতে গ্রামবাসীর মানববন্দন হাজরাবাড়ি পৌর আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত খাগড়াছড়ির বীর মুক্তিযোদ্ধা মনু মিয়া’র রাষ্ট্রীয় মর্যাদায় দাফন বাগেরহাটে রাস্তার পাশ থেকে নবজাতকের ক্ষতবিক্ষত লাশ উদ্ধার পথশিশুদের স্বপ্নের ঠিকানা স্বপ্নপুরী বাগেরহাটে জনতা ব্যাংক এর আয়োজনে রোড শো অনুষ্ঠিত

বাকলিয়ায় প্রান্তিক জনগোষ্ঠীর পুষ্টি সহায়তা কার্যক্রম অনুষ্ঠিত

দিগন্তের বার্তা ২৪ ডেস্ক
  • সময় : বৃহস্পতিবার, ৫ আগস্ট, ২০২১
  • ৭৫ বার পঠিত

ডেস্ক নিউজঃ স্থানীয় সরকার মন্ত্রনালয়, ইউএনডিপি ও ইউকে-এইড এর সহায়তায় পরিচালিত প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন প্রকল্প চট্টগ্রাম সিটি কর্পোরেশন এলাকার দরিদ্র জনগোষ্ঠীর জীবনমান উন্নয়নে বিভিন্ন ধরনের উন্নয়ন কার্যক্রম বাস্তবায়িত হচ্ছে। সম্প্রতি কোভিড-১৯ একটি মহামারী রুপ ধারণ করেছে। বর্তমানে বাংলাদেশেও তা চরম আকার ধারন করেছে। সবচেয়ে ঝুঁকিতে আছে আমাদের দেশের প্রান্তিক জনগোষ্ঠী বিশেষকরে নগরে ঘনবসতিপূর্ণ এলাকায় বসবাসরত জনগণ। কোভিড-১৯ মোকাবেলায় প্রয়োজন সচেতনতা বৃদ্ধি ও সচেতন হওয়া। এই সচেতনতা বৃদ্ধি ও প্রয়োজনীয় স্বাস্থ্য সুরক্ষার উপকরণ সরবরাহে প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন প্রকল্প নিরন্তর কাজ করে যাচ্ছে। এই কার্যক্রমের আওতায় প্রান্তিক জনগোষ্ঠীর জীবন মান উন্নয়ন প্রকল্প বিভিন্ন সচেতনতা মূলক কার্যক্রম চালিয়ে যাচ্ছে। যেমন ছোট ছোট উঠান বৈঠক ও ব্যক্তিগত যোগাযোগের মাধ্যমে অবহিত করা হচ্ছে।

বৃহস্পতিবার (৫ আগষ্ট) সকাল ১১ টায় নগরীর ১৭ নং ওয়ার্ডের কাউন্সিলর কার্যালয়ে প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন প্রকল্পের, দুগ্ধদানকারী মা ও শিশুরদের অংশগ্রহণ ক্রিয়েটিভ সোস্যাল ক্যাম্পেইন ১৭নং পশ্চিম বাকলিয়া সিডিসি ক্লাস্টার অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে নিজ হাতে জরুরি পুষ্টি খাদ্য সহায়তা বিতরণ কার্যক্রম শুরু করেন ১৭নং ওয়ার্ড কাউন্সিলর আলহাজ্ব মোহাম্মদ শহিদুল আলম। এসময় মা ও শিশুর পুষ্টি নিশ্চিত করণে ২৫ জনকে জরুরি পুষ্টি খাদ্য সহায়তা প্রদান করেন।এই জরুরি পুষ্টি খাদ্য সহায়তার মধ্যে রয়েছে ডিম, তেল এবং ডাল।

এসময় শহিদুল আলম বলেন, প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন প্রকল্পের বাস্তবায়িত কার্যক্রম সমূহ কোভিড-১৯ মোকাবেলায় কার্যকরী ভূমিকা রাখছে।
তিনি সবাইকে সচেতন হওযার ও সঠিক দূরত্ব বজায় রেখে কাজ করার আহবান জানান এবং এই দুর্যোগপূর্ণ সময়ে গর্ভবতী মায়েদের জরুরী পুষ্টি খাদ্য সহায়তা মা ও শিশুর পুষ্টি নিশ্চিত করণে বিশেষ ভূমিকা রাখবে বলে আশাবাদ ব্যক্ত করেন। তিনি উল্লেখ করেন যে, ইউকে এইড সহায়তায় এনডিপির প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন প্রকল্প সব সময়েই নগরের ঝুঁকিপূর্ণ মানুষদের পাশে থেকে কাজ করছে যাচ্ছে। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, মোঃ মুছা, এম এ হান্নান, মোঃ সেলিম, আবদুল হালিম। প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন প্রকল্পের সিও কণিকা চৌধুরী, সিএফ রিক্তা কর, এসএনএফ নীলা দত্ত, লাকী দাশ, শিমলা চৌধুরী ও সিআর আমেনা আক্তার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © দিগন্তের বার্তা ২৪
Theme Customized BY Theme Park BD